300X70
শুক্রবার , ২৫ জুন ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঝিনাইদহে আরো ১৭৯ জনের দেহে করোনায় শনাক্ত, ২ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৫, ২০২১ ১২:০৫ অপরাহ্ণ

সদর হাসপাতালে ওয়ার্ডে বেড সংকটে বাড়ছে রোগীর ভিড়

প্রতিনিধি, ঝিনাইদহ: ঝিনাইদহে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্তের হাড়। গত ২৪ ঘন্টায় মারা গেছে আরো ২ জন। আর একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৭৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩ হাজার ৮’শ ৯০ জনে। আক্রান্তের হার ৬১.০৯ ভাগ। এদিকে ঝিনাইদহ সদর হাসপাতালে করোনা ইউনিটে বেড সংকটে বাড়ছে করোনা রোগীর ভিড়।

সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, আজ শুক্রবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাবে পরীক্ষা করা ২’শ ৯৩ জনের মধ্যে ১৭৯ জনের করোনা পজেটিভ এসেছে। বর্তমানে ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি আছে ৭১ জন। করোনার থাবায় বিপর্যস্ত ঝিনাইদহ জেলায় প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে রোগীর সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর মিছিল। এমন পরিস্থিতিতে ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা বিভাগে জায়গা হচ্ছে না রোগীদের। ফলে অনেককেই মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। তরল অক্সিজেন যা আছে, তাতে চলবে মাত্র ৩ দিন।

হাসপাতাল সূত্রে জানা যায়, সদর হাসপাতালে করোনা বিভাগে গত এক সপ্তাহ আগে ৫০টি শয্যার বিপরীতে স্থান সংকুলান না হওয়াই আরও ২০ টি শয্যা বাড়ানো হয়। বর্তমানে এ বিভাগে ৭০ শয্যার বিপরীতে ভর্তিতবুও মানুষ সচেতন হচ্ছে না। এমনকি লকডাউনও মানছে না অনেকে।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. হারুন-অর-রশিদ জানান, হাসপাতালে প্রতিদিন নতুন নতুন করোনায় আক্রান্ত রোগী হওয়ায় চিকিৎসক সঙ্কট দেখা দিয়েছে। এতো মানুষকে একসঙ্গে চিকিৎসা দেওয়া কষ্টকর হয়ে পড়েছে।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতরে একজন বিশেষজ্ঞ চিকিৎসক ও বেশ কয়েকজন মেডিকেল কর্মকর্তা চেয়ে আবেদন করা হলে একজন বিশেষজ্ঞ চিকিৎসক দেয়া হয়েছে। কিন্তু তিনি এখনও কাজে যোগদান করেননি।

হাসপাতালের তত্বাবধায়ক আরও বলেন, ‘বর্তমানে হাসপাতালে ১ হাজার ৫০০ লিটার তরল অক্সিজেন রয়েছে। এটা দিয়ে আগামী তিনদিন চলবে। তবে রোগীদের অবস্থা বেশি খারাপ হলে এর আগেই অক্সিজেন শেষ হয়ে যেতে পারে। তিনি বলেন, ‘রোগী বাড়তে থাকলে হাসপাতালের অবস্থা আরও প্রকট হতে পারে। হয়তো অন্যান্য সেবা বন্ধ করে দেওয়া হতে পারে। এ বিষয়েও স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে আলোচনা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :