300X70
শুক্রবার , ২৩ সেপ্টেম্বর ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মাগুরায় খাদ্য শস্য বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৩, ২০২২ ১:৪১ পূর্বাহ্ণ

মাগুরা প্রতিনিধি : শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের আওতাধীন খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত খাদ্য বান্ধব কর্মসূচির শুভ উদ্বোধন এবং হাজীপুর ইউনিয়নের ডিজিটাল তথ্য যাচাই কৃত ভোক্তাদের মাঝে খাদ্য শস্য বিতরণ করা হয়। বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর বেলা ১১ টার সময় কবি ডঃ লুৎফর রহমান অডিটোরিয়াম হাজীপুরে জেলা প্রশাসন ও খাদ্য বিভাগ মাগুরা এর আয়োজনে অনুষ্ঠান পরিচালিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার।

সঞ্চালনায় ছিলেন, ডিলার বগুড়া বাজার আইয়ুব হোসেন দিপু। খাদ্যবান্ধব কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুজ্জামান। বিশেষ অতিথির আসনে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু নাসির বাবলু, উপজেলা নির্বাহী অফিসার মোঃ তারিফ-উল-হাসান, ১ নং হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহারুল হক আখরোট সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।

হাজীপুর বাজারের ডিলার মোঃ আলমগীর হোসেন অডিটোরিয়ামে ৫০০ শত জন ভোক্তা উপস্থিত করেন। প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুজ্জামান ও বিশেষ অতিথিগণ নিজ হাতে শুধুমাত্র খাদ্যবান্ধব সফটওয়্যারে তথ্য যাচাই পূর্বক সঠিক কার্ডধারীগণ ভোক্তাদের চাল প্রদান করেন। জনপ্রতি ৩০ কেজি চাল প্রতি কেজি ১৫ টাকা দরে বিক্রি করা হয়।

প্রতি বছর গ্রামীণ জনগোষ্ঠীর কমভাবকালীন ৫ মাস (মাচ-এপ্রিল এবং সেপ্টেম্বর-নভেম্বর) মাসে ১৫ টাকা কেজি দরে চাল সরবরাহ করা হয়। খাদ্যশস্য উত্তোলনের জন্য যাচাইকৃত ভোক্তাগণ পুরাতন কার্ড ও যাচাই শেষে ইউডিসি হতে প্রদত্ত স্লিপ নিয়ে বিক্রয়কেন্দ্র হতে খাদ্যশস্য উত্তোলন করতে পারবেন।

মাগুরা জেলার চার উপজেলার খাদ্যবান্ধব কর্মসূচির উপকারভোগীর তথ্য হলো- ৩৬ ইউনিয়নের ৬৭ টি জন ডিলারের আওতায় ২৭৪৩২ জন ভোক্তা সংখ্যা। আর মাগুরা জেলার খাদ্যবান্ধব কর্মসূচির ভোক্তাদের ডিজিটাল ডাটাবেজ চার উপজেলার ২৭৪৩২ জন আপলোডকৃত ভোক্তা ও যাচাইকৃত ভোক্তা সংখ্যা ২৩৭৯০ যার শতকরা হার ৮৭% হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :