300X70
সোমবার , ৬ ডিসেম্বর ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবীতে মানববন্ধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৬, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী : টঙ্গীতে দেশব্যপী বন্ধ থাকা আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবীতে তিতাস গ্যাস গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের টঙ্গী অঞ্চলের উদ্যোগে মানববন্ধন করেছে স্থানীয়রা।

এসময় গ্যাস সেক্টরে বিদ্যমান বিশৃঙ্খলা ও অনিয়ম দূর করতে অবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবি জানায় তিতাস গ্যাস গ্রাহক ঠিকাদার ঐক্য পরিষদ। রবিবার (৫ ডিসেম্বর) টঙ্গী বাজার এলাকায় আশরাফ সেতু কমপ্লেক্স এর সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে টঙ্গী, গাজীপুর, সাভার-আশুলিয়া এলাকার ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন টঙ্গী অঞ্চলের ঠিকাদার গ্রাহক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল বাশার, সদস্য রবিন হোসেন, জাহিদ, লোকমান হোসেন, সাইফুল ইসলাম ও মোঃ শামিম হোসেনসহ পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ ও টঙ্গী এবং পাশ্ববর্তী অঞ্চলের গ্রাহকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, অনতিবিলম্বে বন্ধ আবাসিক গ্যাস সংযোগ চালু করতে হবে। সারাদেশে গ্যাস ঠিকাদারী ব্যবসার সাথে লাখ লাখ লোক জড়িত। দীর্ঘদিন যাবত গ্যাস সংযোগ বন্ধ থাকায় এখন আমাদের পথে বসার উপক্রম হয়েছে।

আবুল কালাম আজাদ বলেন, ‘সারাদেশে প্রায় ৬-৭ বছর ধরে আবাসিক গ্যাস সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। বর্তমানে দেশে বিপুল পরিমাণ গ্যাস অপচয় ও অবৈধ ব্যবহার হচ্ছে। এসব বন্ধ করে আবাসিক সংযোগের ক্ষেত্রে ৫-৬ শতাংশ গ্যাস দিলেও দেশে গ্যাসের ঘাটতি হবে না। আর বৈধভাবে গ্যাস সংযোগের ব্যবস্থা নিলে হাজার হাজার কোটি টাকা রাজস্ব আদায় হবে।

‘গ্রাহকরা গ্যাস সংযোগের জন্য সরকারের কোষাগারে চাহিদাপত্র অনুযায়ী অর্থ দিয়ে বছরের পর বছর অপেক্ষায় আছে। মানুষ ঋণের টাকায় বাড়ি করে চরম অনিশ্চয়তায় ভুগছে। সরকার কয়েকবার গ্যাস সংযোগ চালুর বিজ্ঞপ্তি প্রকাশ করেও অজ্ঞাত কারণে তা আর চালু করেনি।’

বক্তারা বলেন, ‘গ্রাহকদের জামানত ফেরত ও গ্যাস সংযোগ চালুর বিষয়ে হাইকোর্ট ডিভিশনে একটি রিট মামলা করা হয়েছে এবং এ বিষয়ে সরকার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি হাইকোর্ট ডিভিশন থেকে দেয়া হয়েছে, যা গ্রাহকের সপক্ষে রয়েছে।

‘গ্যাসের স্বল্পতার জন্য গ্যাস সংযোগ বন্ধ – কথাটির বাস্তবভিত্তিক পরীক্ষা-নিরীক্ষা করে জাতীয় স্বার্থে আবাসিকে দ্রুত গ্যাস সংযোগ চালুর নির্দেশ দিতে আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :