300X70
মঙ্গলবার , ৯ নভেম্বর ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে আহসান উল্লাহ মাষ্টারের জন্মদিন পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৯, ২০২১ ৮:৩৫ অপরাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী : টঙ্গীতে ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ৭১তম জন্মদিন উপলক্ষ্যে গাজীপুর মহানগর ছাত্রলীগের পরিশ্রমী নেতা মোঃ মোশিউর রহমান সরকার বাবু’র উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৯ই নভেম্বর দিবাগত রাত ১২টা ১মিনিটে টঙ্গী নতুন বাজার এলাকায় আওয়ামীলীগ কার্যালয়ে শহীদ আহসান উল্লাহ মাষ্টারের জন্য বিশেষ দোয়া ও কেক কাটা হয়।

গাজীপুর মহানগর ছাত্রলীগের প্রভাবশালী নেতা মোঃ মোশিউর রহমান সরকার বাবু’র আয়োজিত আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্টানে উপস্থিত ছিলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপি এর সহোদর (ছোট ভাই) ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমদ, ছোট বোন নাজমা হোসেন, ৫৪ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি প্রার্থী হাজী বাবলু, বংবন্ধু সাংস্কৃতিক জোটের গাজীপুর মহানগর শাখার সভাপতি মোঃ রেজাউল করিম, যুবলীগ নেতা জসিম মাতবর, ৫৬নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক সদস্য মোঃ আল-আমিন হোসেন, ছাত্রলীগ নেতা জাহিদুল কবির আনোয়ার, মহানগর ছাত্রলীগের প্রভাবশালী নেতা হুমায়ুন কবির বাপ্পী, টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান কানন মোল্লাসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।

মতিউর রহমান মতি বলেন, আহসান উল্লাহ মাষ্টার সকল সময় গরীব, আসহায় ও মেহনতি মানুষের বন্ধু হিসেবে কাজ করেছেন।

বিএনপি, জামায়েতের শক্তিকে পরাজিত করে ১৯৮৩ সালের পুবাইল ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার পর থেকে স্থানীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। স্থানীয় সরকার নির্বাচন থেকে শুরু করে জাতীয় সংসদ—প্রতিটি নির্বাচনে তিনি জয়ী হয়েছেন বিপুল ভোটে। ১৯৮৮ সালে পুবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি। এর আগে তিনি ওই সংগঠনের সাধারণ সম্পাদক ছিলেন।

আপনাদের ভালোবাসায় আহসানউল্লাহ মাস্টার বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজের (বিলস) চেয়ারম্যান ছিলেন। ২০০৪ সালের ৭ মে গাজীপুর-২ আসনের আওয়ামী লীগের সাংসদ ও জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি পদে থাকাকালীন সময়ে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছিলেন আহসানউল্লাহ মাস্টার। আমার চোখের সামনে আমার ভাই মারা যায়। আমার যতো কষ্ট হোক ভাই হত্যার বিচার হওয়ার আগ পর্যন্ত আমি লড়ে যাবো।

মামলাটি বর্তমানে সুপ্রিম কোর্টে আছে। সবাই দোয়া করবেন আল্প সময়ের মধ্যে আমরা আবশ্যই ভালো ফল পাবো। যারা এই আয়োজন করেছেন আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :