300X70
শুক্রবার , ১১ সেপ্টেম্বর ২০২০ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১১, ২০২০ ২:১১ পূর্বাহ্ণ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের টঙ্গীতে গতকাল বৃহস্পতিবার গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে “রাজনীতির রাজপথ, জ্ঞান চর্চায় সমৃদ্ধ ভবিষ্যৎ”- এই স্লোগান ধারণ করে জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ নাগরিক গড়ে তোর প্রয়াসে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হয়। টঙ্গী থানা আওয়ামী লীগ কার্যালয়ে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, রাজনৈতিক ব্যাক্তি ও বিভিন্ন মনীষিদের লেখা বই দিয়ে সজ্জিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন টঙ্গী প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো: ওয়াজ উদ্দিন মিয়া।

বিশেষ অতিথি ছিলেন টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল,গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু পাঠচক্রের সভাপতি রাজিব হায়দার সাদিমের ভাবনা ও উদ্যোগে এইআয়োজনে অন্যান্যদের মধ্যে ছিলেন গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাকিব হাসান জসিম, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জামিল রায়হান, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  ফিরোজ সরদার, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আমিনুল রহমান, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক  সুজন মাহমুদ, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক নাজমুল হাসান সাকিব, গাজীপুর মহানগর মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ডের সভাপতি সাজ্জাদ খান জয়, সাধারণ সম্পাদক ইকবাল পাঠান খান প্রমুখ।
উদ্বোধক টঙ্গী প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ওয়াজ উদ্দিন মিয়া বলেন, পেশীশক্তি দিয়ে বেশী দূর এগুনো যায় না। মেধার চর্চায়, তথ্য নির্ভর জ্ঞান অর্জনের মধ্য দিয়ে আগামী দিনে দেশের জন্য ছাত্র রাজনীতিতে প্রস্তুত হতে হবে।
গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু পাঠচক্রের সভাপতি রাজিব হায়দার সাদিম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্য দেশব্যাপী নানা আয়োজন চলছে। তেমনি গাজীপুর মহানগর ছাত্রলীগ টঙ্গী থানা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের মাধ্যমে রাজনৈতিক আড্ডাগুলোকে আরও তথ্য নির্ভর করার প্রয়াস গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ বিষয়ক অর্ধশতাধিক বই, বঙ্গবন্ধুর চমৎকার পোট্রেট ছবি স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম পেয়েছে একটি ভিন্নমাত্রা। চমৎকার আয়োজনটি একটি নতুন মাইলফলক তৈরি করতে যাচ্ছে বলে আমার বিশ^াস। “রাজনীতির রাজপথ, জ্ঞান চর্চায় সমৃদ্ধ ভবিষ্যৎ”- এই স্লোাগানে উজ্জীবিত হয়ে জ্ঞান চর্চার মাধ্যমেই একজন রাজনীতিবিদ নিজেকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তত করতে পারে। জ্ঞান চর্চার মাধ্যমেই জাতিকে সঠিক পথের নির্দেশ দিতে পারে। পারে সঠিক তথ্যের মাধ্যমে যেকোনো গুজব প্রতিহত করতে। আমি চাই আমার উদ্যোগ সবাইকে সমৃদ্ধ করতে কাজে লাগুক। দেশের সকল রাজনৈতিক চর্চা কেন্দ্র গুলোতে একটি করে বঙ্গবন্ধু কর্ণার চালু করা হউক যাতে করে প্রতিটি রাজনৈতিক কর্মী বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নোয়াখালীতে পুত্রবধূকে ধর্ষণ, শ্বশুর গ্রেপ্তার

অসাম্প্রদায়িক চেতনার স্মারক উৎসব বাঙালির বর্ষবরণ

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনির গনসংযোগ

গাজীপুর সিটি কর্পোরেশনে কর অঞ্চল-৩ এ শোক দিবস পালিত

এতো ষড়যন্ত্রের মধ্যেও বাংলাদেশ টিকে আছে : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে চিত্রশিল্পীদের অনুপ্রেরণা দিতে চিত্র প্রদর্শনীর আয়োজন

বঙ্গবন্ধু চার-জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টের স্পন্সর মিনিস্টার গ্রুপ

দেশের ৪ কোটি ২ লাখ ৫৭৪ জন মানুষ করোনা টিকার নিবন্ধন করেছে

স্কুলড্রেস উপহার পেয়ে আনন্দে আত্মহারা স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিশুরা

ব্রেকিং নিউজ :