300X70
বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, অভিষেক মুনিম-ইয়াসিরের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩, ২০২২ ২:৫৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জয়ের পর এবার বাংলাদেশ দল নামছে টি-টোয়েন্টির কঠিন পরীক্ষায়। মিরপুরে শের-এ বাংলা স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ বৃহস্পতিবার (৩ মার্চ) স্বাগতিক বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে টস করতে নামেন আফগান দলপতি অলরাউন্ডার মোহাম্মদ নবী। টসে জিতে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ দলের একাদশে আছে চমক। টি-টোয়েন্টি দলে আজ অভিষেক হচ্ছে বিপিএলে চমক দেখানো মুনিম শাহরিয়ার ও ইয়াসির রাব্বির। ইনজুরিতে বাদ পড়েছেন বাংলাদেশ দলের উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। গতকাল বুধবার (২ মার্চ) অনুশীলনের সময় চোট পান মুশফিক।

আফগানিস্তান দলেও অভিষেক হচ্ছে দুজনের। তারা হলেন দারউইশ রাসুলি ও আজমতউল্লাহ ওমরজাই।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ পর এবার টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে নামছে বাংলাদেশ ও আফগানিস্তান। এখন পর্যন্ত মোটে ছয় বার মুখোমুখি হয়েছে এ দুদল। যার চারবারই জিতেছে আফগানরা। আর দুবার বাংলাদেশ। সিরিজের দুটো ম্যাচই হবে মিরপুরে। টাইগারদের হোম অব ক্রিকেটেই আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জয় তুলে নিয়েছিল টাইগাররা। এরপর ভারতের দেরাদুনে তিন ম্যাচ জেতে আফগানিস্তান। মিরপুরে পরের ম্যাচটায় অবশ্য বাংলাদেশকে বধ করেছিল আফগানিস্তান।

আর চট্টগ্রামে শেষ টি-টোয়েন্টিতে আবারো জয়ের দেখা পায় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে দুদলের দেখায় এখন পর্যন্ত সর্বোচ্চ ১৬৭ রান করে আফগানিস্তান। সর্বনিম্ন ৭২ রানটাও তাদের। এদিকে মিরপুরের মাটিতেও সর্বোচ্চ ১৬৪ রানটাও করেছে আফগানরাই। তাদের সর্বনিম্ন রানটাও টাইগারদের হোম অব ক্রিকেটেই।

দুদলের ছয়বারের দেখায় এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৬ ম্যাচে ১৩৮ রান করেছেন টি-২০ অধিনায়ক। স্ট্রাইক রেট ১১৬ দশমিক নয় চার। এরপরই ১২৫ রান করে ২ নম্বরে আছেন আফগান ক্রিকেটার মোহাম্মদ নবী। ২ রান কম নিয়ে সাকিব আছেন তিনে। আফগানিস্তানের বিপক্ষে এ সিরিজে রিয়াদ ও সাকিবের সামনে সুযোগ থাকছে টি-টোয়েন্টি ফরম্যাটে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করার। রিয়াদের ২৯ আর সাকিবের প্রয়োজন ১০৬ রান।

এদিকে আফগানদের বিপক্ষে ম্যাচটি জিতলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করবে টাইগাররা। আফগানদের হটিয়ে উঠে আসবে ৯-এ। তবে সিরিজ হারলে বাংলাদেশ চলে যাবে দশে। তাই ওয়ানডের মতো পয়েন্ট নিয়ে চিন্তা না থাকলেও র‌্যাঙ্কিং ভাবনায় এই ম্যাচ গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টঙ্গীর বউ বাজারে চোরাই মালামালসহ ৩ জন আটক

বড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য বাঁচলেন সাংসদ তুহিন

টাঙ্গাইলে একই রশিতে প্রেমিকযুগলের আত্নহত্যা

জাতিসংঘে রাশিয়ার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাস

গরুর মাংস খেতে বলায় অভিনেত্রী দেবলীনাকে হুমকি

যথাযথ মান বজায় রেখে ‘বীর নিবাস’ নির্মাণ নিশ্চিত করতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ভোটের দিন বিএনপি’র সন্ত্রাস-নৈরাজ্যের চক্রান্ত  গোয়েন্দা সংস্থাগুলো জেনে গেছে : তথ্যমন্ত্রী

সিদ্ধিরগঞ্জে আড়াই হাজার লিটার চোরাই তেলসহ একজন গ্রেফতার

লেফটেন্যান্ট শেখ জামালের নামে জাতীয় টেনিস কমপ্লেক্সের নামকরণের সিদ্ধান্ত

মৌলভীবাজার জেলা ছাত্রলীগের ৭ নেতা বহিষ্কার

ব্রেকিং নিউজ :