300X70
শুক্রবার , ৭ অক্টোবর ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টানা ছুটিতে পর্যটকের পকেট কাটছে হোটেল-মোটেল মালিকরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৭, ২০২২ ১১:৪০ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি : অপরুপ সৌন্দর্যের লীলাভূমি পাহাড় কন্যা বান্দরবানের ঝিরি ঝর্ণা, সর্বোচ্চ পাহাড় কেওকারাডং-তাজিংডং’সহ অসংখ্য পর্যটন স্পটের সমৃদ্ধ প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করার জন্যে বিগত দিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর পর্যটকের আগমন ঘটলেও ইদানিং পর্যটকরা মুখ ফিরিয়ে নিয়েছেন এ জেলা থেকে। কিন্তু হোটেল মালিকদের পক্ষ থেকে ৫০ শতাংশ ছাড় দিয়ে পর্যটকদের আকৃষ্ট করলেও হোটেল রিসিপশনে রুম ভাড়ার মূল্য তালিকা না টাঙ্গিয়ে পর্যটকদের কাছ থেকে নির্ধারিত দামের চেয়ে রুমের ভাড়া বেশি চাওয়ার বিষয়ে বরাবরই অভিযোগ রয়েছে এসব হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা গেছে, বান্দরবানের হোটেল-মোটেল মালিক সমিতির আওতাভুক্ত ৪৫টি হোটেল-মোটেল চালু রয়েছে। এসব হোটেল গুলোতে গত মাসের ১৭ তারিখ থেকে এ পর্যন্ত বান্দরবানে আগত পর্যটকদের হোটেল-মোটেল ভাড়ায় ৫০ শতাংশ পর্যন্ত আবাসন সুবিধায় ছাড় দেওয়া হলেও কাক্সিক্ষত পর্যটক পাচ্ছে না এসব হোটেল-মোটেল গুলোতে। এছাড়া হোটেল-মোটেল ব্যবসার পাশাপাশি একই সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে বান্দরবানের পর্যটক সংশ্লিষ্ট পরিবহন সেক্টরেও। এসব কারণে আশানুরুপ পর্যটকের আগমন না ঘটায় ব্যবসায় মন্দাভাব বিরাজ করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কয়েকজন হোটেল ব্যবসায়ী।

এ বিষয়ে জানতে চাইলে হোটেল আরণ‌্য এর মালিক জসিম উদ্দীন জানান, আমাদের হোটেলে পর্যটকদের সুবিধার্থে রুম ভাড়ার তালিকা টাঙ্গানো আছে। আমরা বান্দরবানে ঘুরতে আসা পর্যটকদের পর্যাপ্ত সেবা দেওয়ার জন্য চেষ্টা করি। তবে স¤প্রতি বিভিন্ন কারণে পর্যটন ব্যবসা তেমন ভালো যাচ্ছে না। রুম ভাড়ায় ৪০ থেকে ৫০ শতাংশ ছাড় দিলেও আগের মতো পর্যটক তেমন পাওয়া যাচ্ছে না বলে জানান তিনি।

বান্দরবানের হোটেল-মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ স্ব‌দেশ প্রতি‌দিন‌কে বলেন, আমাদের বান্দরবানে সিজনে পর্যটকদের ভিড় থাকে। আবার অনেক সময় কয়েক মাস পর্যটক পাওয়া যায় না তখন হোটেল ম্যানেজার-কর্মচারীদের অলস সময় কাটাতে হয়। হোটেলে ভাড়ার তালিকা না টাঙ্গানোর বিষয়টি অবিশ্বাস্য নয় এটি কর্মচারীর কারণে হতে পারে। তবে হোটেলে রুম ভাড়ার তালিকা না টাঙ্গানোর ব্যাপারে আমরা জানার পর গত সপ্তাহে মিটিং করেছি মিটিং করে সকল হোটেল মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে রিসিপশনে ভাড়ার তালিকা টাঙ্গানোর জন্য। দু’একদিনের মধ্যে এটি কার্যকর করার কথা রয়েছে ওই কাগজের এক কপি আমাকেও দিতে বলেছি। হোটেল মালিকদের কর্মচারীদের উপর নির্ভর করতে হয় তারা অনেক সময় ভুলও করতে পারে। তবে আমরা সরকারের নিয়ম নীতির বাইরে যেতে চাই না। সে ভাবেই আমরা নির্দেশনা দিচ্ছি বলে জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশে ফিরলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব হার্ট দিবস পালিত

জাতীয় যুব সংহতির ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিঃসন্তান দম্পতির ব্যতিক্রমধর্মী ছাগলের খতনা অনুষ্ঠানে ৩০০ অতিথি!

রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে : শিক্ষামন্ত্রী

‘চাকরিজীবীদের ঈদুল ফিতরের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে’

বিজিবির অভিযান: গত ২০২০ সালে ৩৩টি পিস্তল ও ১ কোটির বেশি ইয়াবা জব্দ

কমওয়ার্ড ২০২১-এ সর্বোচ্চ সংখ্যক পুরস্কার জিতলো এশিয়াটিক মাইন্ডশেয়ার লিঃ

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলন শুরু

আজ বিশ্ব পরিবেশ দিবস: ‘একটাই পৃথিবী : প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন’

ব্রেকিং নিউজ :