300X70
বৃহস্পতিবার , ২৫ নভেম্বর ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টিকাদান কর্মসূচি শুরু করলো আদমজী ইপিজেড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৫, ২০২১ ৩:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আদমজী ইপিজেড গতকাল বুধবার (২৪ নভেম্বর) ৪৯টি কারখানার শ্রমিকদের মাঝে টিকাদান কার্যক্রম শুরু করেছে। ইপিজেড কর্তৃপক্ষের ৭ দিনের এ কর্মসূচির প্রাথমিক পর্যায় ৫,০০০ শ্রমিককে টিকা প্রদান করেছে। পরবর্তীতে রেজিস্ট্রেশনের ভিত্তিতে এই কর্মসূচির আওতায় আদমজী ইপিজেডের মোট ৫৪,৪৪৬ জন শ্রমিককে টিকা প্রদান করা হবে। এলক্ষ্যে জোনের অভ্যন্তরে ৭টি কেন্দ্রে ১৭ টি বুথ স্থাপন করা হয়েছে।

আদমজী ইপিজেডের মহাব্যবস্থাপক মোঃ আহসান কবীর এবং নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ যৌথভাবে এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। ইপিজেডে নিরবচ্ছিন্ন উৎপাদন ও রপ্তানি প্রবাহ বজায় রাখার পাশাপাশি নিরাপদে সকল শ্রমিকের ভ্যাকসিন নিশ্চিত করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ইপিজেডের ৫ লাখ শ্রমিককে টিকাদান কর্মসূচির আওতায় আনার জন্য বেপজা প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করে। পরবর্তীতে, বেপজা সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের সহায়তায় ইপিজেডের সকল কর্মীকে এ কর্মসূচীর আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

বেপজার আওতাধীন ইপিজেডের মোট ১,৬৩,৬৮৬ জন শ্রমিককে ইতিমধ্যেই টিকা প্রদান করা হয়েছে। বাকি শ্রমিকদের টিকাদান প্রক্রিয়া চলমান রয়েছে। বেপজা শ্রমিকদের সুস্বাস্থ্য নিশ্চিত করার মাধ্যমে ইপিজেডের উৎপাদনমুখী কাজের পরিবেশ বজায় রাখার জন্য শতভাগ টিকাদান নিশ্চিত করতে কাজ করছে।

উল্লেখ্য, কুমিল্লা ইপিজেড প্রথম ইপিজেড হিসেবে ১৮ আগস্ট ২০২১ তারিখে আনুষ্ঠানিকভাবে টিকাদান কার্যক্রম শুরু করে। পরবর্তীতে অন্যান্য ইপিজেডগুলো এ কার্যক্রম শুরু করে যা এখনো চলমান রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :