300X70
সোমবার , ৪ অক্টোবর ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গাইবান্ধায় বিশ্ব শিশু দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৪, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল সোমবার জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে সাতদিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়। দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল ‘শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি’।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমানের সভাপতিত্বে ও এনডিসি এস.এম ফয়েজের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন, পুলিশ সুপারের প্রতিনিধি অফিসার ইনচার্জ মো. তৌহিদুজ্জামান, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ মোল্লা, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবেদুর রহমান স্বপন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মাহমুদা বেগম পারুল, ছাত্র এসএম শাকিরাহ শরিয়ত শ্রেয়া, মোতাব্বের মাহিন প্রমুখ। এদিকে শিশু দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

বক্তারা বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অধিকার ও সুরক্ষার জন্য আইন প্রণয়ন করেছিলেন। বঙ্গবন্ধু শিশুদের জন্য সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। বক্তারা আরও বলেন, জাতির ভবিষ্যৎ শিশুরাই। আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় তারাই নেতৃত্ব দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের জ্ঞান চর্চা ও প্রযুক্তিতে সমৃদ্ধ কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বক্তারা শিশুদের উন্নয়ন ও বিকাশে সকলকে অধিকতর উদ্যোগী ও সচেতন হওয়ার আহবান জানান।

গাইবান্ধায় বিশ্ব বসতি দিবস পালিত

গাইবান্ধা জেলা প্রশাসন ও গণপূর্ত অধিদপ্তরের উদ্যোগে বিশ্ব বসতি দিবস উপলক্ষে গতকাল সোমবার এক আলোচনা সভা কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল ‘নগরীর কর্মপন্থা প্রয়োগ করি, কার্বনমুক্ত বিশ্ব গড়ি’।

গাইবান্ধা গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আবিল আয়ামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমান। এনডিসি এস.এম ফয়েজের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগের এসডি ইব্রাহিম খলিল, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবেদুর রহমান স্বপন, পৌর কাউন্সিলর মো. শহীদ আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, নিরাপদ বাসযোগ্য পরিকল্পিত আবাসন নির্মাণের মাধ্যমে নিরাপদ স্বাস্থ্যসম্মত নগর প্রতিষ্ঠা করতে হবে। এতে নিরাপদ পানি, নগরের বর্জ্য অপসারণ, প্রযুক্তি ও শিক্ষার অঙ্গীকারগুলো বাস্তবায়ন করতে হবে। এতে করে টেকসই উন্নয়নের সুযোগ সুবিধা সুফল জনগণ পাবে।

রকি হত্যা মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি ইমরানসহ ২জন গ্রেফতার

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রকি হত্যা মামলার এজাহারভুক্ত ২ নং আসামি ইমরানকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সাথে এই হত্যা মামলায় সম্পৃক্তথাকায় রবিন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ইমরান গাইবান্ধা সদর উপজেলার পূর্বপাড়া এলাকার ইলিয়াস মিয়ার ছেলে ও রবিন একই এলাকার হাসু মিয়ার ছেলে।

আজ সোমবার (৪অক্টোবর) সকালে গাইবান্ধার পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইমরান ও রবিনকে গ্রেফতারের কথা জানান পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।

পুলিশ সুপার জানান, এজাহার নামীয় আসামী ইমরানকে রোববার (৩ অক্টোবর) ঢাকার যাত্রাবাড়ী এলাকার এক লোহা গলানোর কারখানা থেকে গ্রেফতার করা হয়। ইমরানকে গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত থাকায় রবিন নামে আর একজনকে গ্রেফতার করা হয়। এই দু’জন আসামীর কাছ থেকে পুলিশ অনেক তথ্য পেয়েছেন বলে জানান তিনি।তিনি আরও বলেন, ‘আলোচিত এই হত্যাকান্ড কি কারণে ঘটেছে এবং কেন করা হয়েছে পুলিশ তা জেনেছে তদন্তে স্বার্থে এখনই বলা সম্ভব নয় বলে জানান তিনি।

গত তিন মাস আগে পূর্বপাড়া গ্রামের নবাব আলীর ছেলে কাঞ্চনের সঙ্গে মোটরসাইকেল ওভারটেক নিয়ে রকির বাগবিতÐা হয়। গত ১১ জুলাই রাতে গাইবান্ধার ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রকি মোটরসাইকেলযোগে ওষুধ কিনে শহরের পূর্বপাড়া হালিম বিড়ি কারখানার সামনে পৌঁছালে কাঞ্চন ও তার সঙ্গীরা তাকে পথরোধ করে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে হত্যা করেন। এ ঘটনায় নিহতের বড় ভাই আতিকুর রহমান বাদী হয়ে ১০ জনের নামে গাইবান্ধা সদর থানায় মামলা দায়ের করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :