300X70
বুধবার , ২১ জুন ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেকনাফে ৩.১৬১ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ মায়ানমার নাগরিক আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২৩ ১২:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই টেকনাফে বিজিবি’র অভিযানে ৩.১৬১ কেজি ক্রিস্টাল মেথ আইস ও একটি কাঠের নৌকাসহ একজন মায়ানমার নাগরিককে আটক করা হয়েছে।

মঙ্গলবার ২০ জুন রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ জিন্নাহখাল নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়কের সার্বিক দিক নির্দেশনায় উপ-অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপি হতে বিজিবি’র দুইটি টহলদল বর্ণিত স্থানে গমন করতঃ একটি টহলদল বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে এবং অপর টহলদলটি নাফ নদীতে টহলরত অবস্থায় থাকে। আনুমানিক রাত ০১.৪৫ ঘটিকায় নৌ টহলদল তিনজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে জিন্নাহখালের দিকে আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে।

বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকায় আরোহিত ব্যক্তিরা লাফিয়ে নদীতে ঝাঁপ দিয়ে পালাবার চেষ্টাকালে টহলদল তাদের মধ্য থেকে একজনকে আটক করতে সক্ষম হয় এবং অপর দুইজন সাঁতার দিয়ে দ্রুত মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি’র নৌ টহলদল নৌকাটিকে নাফ নদীর তীরে এনে তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় কালো পলিব্যাগে মোড়ানো একটি পোটলা হতে ৩.১৬১ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তির পরিচয়- মোঃ নুরুন্নবী (২৭), পিতা-মৃত জহির আহমদ, মাতা-মৃত ছবুরা বেগম, গ্রাম-সুদাপাড়া, থানা-মংডু, জেলা-মংডু, মায়ানমার বলে জানা যায়।আটককৃত ব্যক্তিকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস এবং কাঠের নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হতদরিদ্র পরিবারের মাঝে বকনা গরু বিতরণ

ট্রেনের ২ কোচ লাইনচ্যুত: ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি

কুড়িগ্রামে মৃদু শৈত্য প্রবাহে দুর্ভোগ বেড়েছে নিম্ন আয়ের মানুষের

নান্দাইলের সাবেক এমপি খুররম খান চৌধুরীর ইন্তেকাল

সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ- এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

বসন্তের কেনাকাটায় বিকাশ পেমেন্টে ২০% পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক

২৬ বছর বয়সেই সুইডেনের মন্ত্রী হলেন ইরানি বংশোদ্ভূত তরুণী

দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পরিবেশমন্ত্রী

বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত

নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় কোস্ট গার্ডের কার্যক্রম পরিদর্শন করলেন মহাপরিচালক

ব্রেকিং নিউজ :