300X70
শনিবার , ৫ আগস্ট ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেকনোর ক্যামন ২০ সিরিজের আন্তর্জাতিক স্বীকৃতি লাভ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৫, ২০২৩ ১:১০ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : উদ্ভাবনী নকশার জন্য টেলিকমিউনিকেশন বিভাগে পণ্য ডিজাইনে গোল্ড ক্যাটেগরিতে আন্তর্জাতিক ‘মিউজ ডিজাইন’ অ্যাওয়ার্ডস পেলো টেকনোর ক্যামন ২০ সিরিজ।

ক্যামন টোয়েন্টি সিরিজের ফোন ডিজাইনের জন্য সবার কাছে পরিচিত, যার আন্তর্জাতিক স্বীকৃতি এলো এবার। পাজল ডিকনস্ট্রাকশনিস্ট ডিজাইনের জন্য সকল বিচারকদের দৃষ্টি কেড়েছে ক্যামন ২০ সিরিজ।

ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডস অ্যাসোসিয়েশনের (আইএএ) মিউজ ডিজাইন অ্যাওয়ার্ড হল বিশ্বব্যাপী ডিজাইনের ক্ষেত্রে সবচেয়ে প্রভাবশালী আন্তর্জাতিক পুরস্কারগুলির মধ্যে একটি। এই প্লাটফর্মটি উচ্চ-মানের মান বজায় রাখার জন্য পরিচিত। শৈল্পিক সৌন্দর্য এবং ডিজাইনের উদ্ভাবনের উপর ফোকাস করে এই পুরস্কার দেয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানো হয়।

এবছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ৬৩০০টিরও বেশি এন্ট্রি পেয়েছে এবং বিশ্বজুড়ে সৃজনশীল এবং ডিজাইনের নেতৃত্বে ৫১ জন বিশেষজ্ঞ বিচারকের সমন্বয়ে গঠিত একটি জুরি প্যানেল সেরা নকশা বেছে নিয়েছেন।

আয়োজক প্রতিষ্ঠান আইএএ মুখপাত্র টমাস ব্র্যান্ড বলেন, বছরের পর বছর ধরে উল্লেখযোগ্য পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে শিল্প ও ডিজাইন, তাই শিল্পের উৎসাহ যোগানে আমরা উদ্ভাবনী ডিজানের স্বীকৃতি দিচ্ছি।

তিনি বলেন, “আমরা সব ক্ষেত্রেই ভাল ডিজাইনকে সমর্থন করি এবং টেকনোর ক্যামন ২০ সিরিজের চমৎকার কারুকাজ এবং উদ্ভাবনী ডিজাইনের গুণাবলীর প্রতি অসামান্য মনোযোগ দিয়ে আমাদের নজর কেড়েছে, এটিকে আমাদের গোল্ড অ্যাওয়ার্ডের যোগ্য বিজয়ী করে তুলেছে।

পোস্টমডার্ন আর্কিটেকচারের ডিকনস্ট্রাকটিভিজম জেনার দ্বারা অনুপ্রাণিত হয়ে, টেকনোর ক্যামন পাজল ডিজাইন তৈরি করতে আন্তর্জাতিক ফ্যাশন ব্র্যান্ড এবং অগ্রগামী ডিজাইনারদের নান্দনিকতার প্রতিফলন ঘটিয়েছে।

টেকনো প্রথমবারের মতো ম্যাজিক স্কিনের ত্রি-মাত্রিক বিলাসবহুল লিচি-প্যাটার্নের ব্যাক কভার উপাদানে বিশটি পাঁজর দিয়ে খোদাই করার চেষ্টা করে যখন স্যাফায়ার-গ্রেডের ন্যানোক্রিস্টালাইন সিরামিক ডিভাইসের পিছনের কভার রয়েছে। শুধুমাত্র নান্দনিকতা নয় কিন্তু ব্যবহারকারীর অভিজ্ঞতার উপরও জোর দিচ্ছে টেকনো।

ক্যামন ২০ সিরিজের ম্যাজিক স্কিনের নতুন উপাদানটি সর্বোত্তম ডিকনস্ট্রাকশনিস্ট ডিজাইন নিয়ে এসেছে, প্রাকৃতিক স্পর্শকাতর টেক্সচারের সাথে অবিশ্বাস্য আরাম তৈরি করে যা আঙ্গুলের ছাপ আকর্ষণ করে না।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস’ পুরস্কার অর্জন করলো শেয়ারট্রিপ

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তি ফিতে ৫০% ছাড়

শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে শিক্ষক অবরুদ্ধ, ৫ ঘন্টা পর উদ্ধার

এবার রাজনীতি জমবে ইফতারে

শুভেচ্ছা সফরে ফ্রান্সের নৌবাহিনী জাহাজের চট্টগ্রাম বন্দরে আগমন

উত্তরায় বিআরটি প্রকল্পে সাংবাদিকের উপরে হামলা

জাল দলিলের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে

দেশকে ম্লান করার হীন ষড়যন্ত্র-গন্ডগোল কঠোর হস্তে দমন করা হবে : ড. হাছান মাহমুদ

গাড়িতে পতাকার ব্যবহারও বন্ধ হচ্ছে: ঢাকায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত ও সৌদি দূতের স্থায়ী এসকর্ট সুবিধা বাতিল

রাজকারের সন্তানেরা স্বাধীনতার বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : বিএসএমএমইউর উপাচার্য

ব্রেকিং নিউজ :