300X70
মঙ্গলবার , ১০ মে ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ট্রেনের টিকিটের কালোবাজারি শনাক্ত করতে তদন্ত কমিটি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১০, ২০২২ ৯:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: ট্রেনের টিকিটের কালোবাজারি শনাক্ত করতে একটি তদন্ত কমিটি গঠন করেছে পশ্চিম রেল কর্তৃপক্ষ। গত শুক্রবার পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার রাজশাহী-ঢাকা রুটের সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন থেকে তিনটি টিকিট সংগ্রহ করেছিলেন। এসব টিকিট কালোবাজারে বেশি দামে কেনা বলে যাত্রীরা জিএমকে জানিয়েছিলেন।

এই টিকিট কে সংগ্রহ করে বেশি দামে বিক্রি করেছেন তা জানতেই রোববার জিএম অসীম কুমার তালুকদার এক অফিস আদেশে দুই সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন।

তিনি এ কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।
কমিটির আহ্বায়ক হলেন- পশ্চিম রেলের ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার গৌতম কুমার কুণ্ড। কমিটির সদস্য হলেন জেলা সংকেত প্রকৌশলী (ডিএসই সদর) আহমেদ ইসতিয়াক জহুর।

জিএম অসীম কুমার তালুকদার জানান, পাঁচ কর্মদিবসের মধ্যে কমিটিকে তার কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এ প্রতিবেদনে তিনি জানতে পারবেন কে টিকিট কেটেছিলেন। তারপর ব্যবস্থা নেবেন। টিকিট কালোবাজারি চক্রকে শনাক্ত করতেই এ তদন্ত কমিটি বলে জানান তিনি।

জিএম জানান, ভ্রমণের আগের দিন এক ব্যক্তি ফেসবুকে টিকিটের ছবি দিয়ে জানান যে, তিনগুণ বেশি দামে টিকিট সংগ্রহ করেছেন। তিনি ভেবেছেন এই টিকিটের উৎস খুঁজলেই কালোবাজারি একটি চক্রকে শনাক্ত করা সম্ভব হবে। তাই সেদিন তিনি নিজেই ট্রেনটিতে গিয়ে ওই যাত্রীদের কাছ থেকে তিনটি টিকিট সংগ্রহ করেন। এখন টিকিট কাটতে জাতীয় পরিচয়পত্র লাগে। রেলের নতুন স্লোগান হলো- ‘টিকিট যার, ভ্রমণ তার’। অন্যের জাতীয় পরিচয়পত্রে কেনা টিকিটে ভ্রমণ করাও অপরাধ হিসেবে গণ্য করা হচ্ছে।

তিনি জানান, তদন্ত কমিটি দেখবে কার জাতীয় পরিচয়পত্র দিয়ে ওই তিনটি টিকিট কাটা হয়েছিল। তাহলেই জানা যাবে কে টিকিট সংগ্রহ করে কালোবাজারে বিক্রি করেছেন। এই চক্রে রেলের কোনো কর্মকর্তা-কর্মচারী জড়িত বলে বেরিয়ে এলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আর যদি তিনি রেলের কেউ না হন তাহলে তার ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কৃষকদের ভাগ্যউন্নয়নের জন্য কাজ কর যাচ্ছেন শেখ হাসিনা : জাহিদ ফারুক

জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

বাজারে আসছে অপো’র ‘এ’ সিরিজের নতুন ফোন

সাদুল্লাপুরে কাভার্ড ভ্যানের ধাক্কায় অটোরিক্সার ১ যাত্রী নিহত, আহত-৩

দলের সিদ্ধান্ত না মেনে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন তারা বেয়াদব : জাহাঙ্গীর কবির নানক

অল-ব্যান্ড ফাইভজি সিরিজ সলিউশন উন্মেচিত করেছে হুয়াওয়ে

টিভিতে আজকের খেলা

প্রেমিকের সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার কলেজছাত্রী

বৃষ্টি হতে পারে তাপমাত্রাও বাড়তে পারে ঢাকায়

ঈশ্বরদীতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :