300X70
শুক্রবার , ১৭ মে ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কক্সবাজারে বিজিবির পৃথক অভিযানে ৪ কেজি আইসসহ একজন আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৭, ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক, কক্সবাজার : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এবং রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) দুটি পৃথক অভিযান পরিচালনা করে ৪.০২৫ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ একজনকে আটক করতে সক্ষম হয়েছে।

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দিন আহমেদ, বিজিবিএমএস জানান- গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, ১৬ মে ২০২৪ তারিখ রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর দায়িত্বপূর্ণ টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন লম্বরী ঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে সাগরপথে বাংলাদেশে আসতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের বিশেষ চোরাচালান প্রতিরোধ টহলদল লম্বরী ঘাট এলাকায় গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক ২২.৫০ ঘটিকায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল বঙ্গোপসাগরের তীরে লম্বরী ঘাট হতে একজন সন্দেহভাজন ব্যক্তিকে একটি পোটলা হাতে নিয়ে মেরিন ড্রাইভ সড়কের দিকে আসতে দেখে।

উক্ত সময় টহলদল বর্ণিত ব্যক্তিকে ধাওয়া করলে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তার হাতে থাকা পোটলাটি ফেলে দিয়ে দ্রুত দৌড়ে রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীর ফেলে যাওয়া পোটলার ভিতর হতে ২.০৪৫ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। চোরাকারবারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

অপরদিকে, বিজিবি’র রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ জানান, গতকাল বৃহস্পতিবার (১৬ মে) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অধিনায়ক, রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর নেতৃত্বে মরিচ্যা চেকপোস্ট ও ব্যাটালিয়ন সদর হতে একটি টহলদল কর্তৃক গোয়ালিয়া লিংক রোডে তল্লাশী অভিযান পরিচালনা করা হয়।

তল্লাশীকালীন মরিচ্যা থেকে গোয়ালিয়া রোড হয়ে কক্সবাজারগামী যাত্রী মোঃ নূর মোহাম্মদ (৩৯), পিতা- আলী হোছন, গ্রাম- পশ্চিম পাগলীর বিল, ডাকঘর- মারিচ্যা পালং, থানা- উখিয়া, জেলা-কক্সবাজারকে সন্দেহ হওয়ায় তাকে তল্লাশী করে তার হাতে থাকা শপিং ব্যাগের মধ্য হতে ১.৯৮০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। আটককৃত আসামীকে ক্রিস্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জুতার ভেতর পাওয়া গেল সোয়া কোটি টাকা মূল্যের ১৬ সোনার বার!

অ্যাডভোকেট সিরাজুল হকের ১৯তম মৃত্যুবার্ষিকী ২৮ অক্টোবর

কৃষক বিল প্রত্যাহার দাবিতে এবার ক্ষেত মজদুর কংগ্রেস মাঠে নামছে

ওএমএস কার্যক্রমের আওতায় চাল ও আটা বিক্রি করছে খাদ্য অধিদপ্তর

দরিদ্র্য মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী

নৌপথে ৪৫ বছরে মৃত্যু সাড়ে ৫ হাজারের বেশি

রাজধানীতে ইয়াবা ও হেরোইনসহ ৫ জন গ্রেফতার

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রাইম ব্যাংকের কম্বল প্রদান

বিশ্বের ১০০ দেশ অংশ নিচ্ছে ঢাকার মাসব্যাপী ১৯তম এশীয় চারুকলা প্রদর্শনীতে

শেষ ফ্লাইটে সৌদি পৌঁছেছেন ১১৭৯৬৩ হজযাত্রী

ব্রেকিং নিউজ :