300X70
সোমবার , ২৭ মে ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পেশাজীবি এবং উদ্যোক্তাদের ক্ষমতায়নে বিএমসিসিআই ক্যারিয়ারটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৭, ২০২৪ ১২:৫১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ :  বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) এর উদ্যোগে, মালয়েশিয়ান স্টুডেন্ট অ্যালামনাই এর সহযোগীতায় পেশাজীবি, উদ্যোক্তা ও তরুণ ছাত্রদের একুশ শতকের ক্যারিয়ারের চ্যালেঞ্জগুলোকে মোকাবেলা করে ক্যারিয়ারে সাফল্য প্রত্যাশীদের জন্য “বিএমসিসিআই ক্যারিয়ারটক” বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত রাজধানীর হোটেল লে মেরিডিয়ানে অনুষ্ঠিত হয়।
সকল পেশাজীবি, উদ্যোক্তা এবং ছাত্রদের জন্য উন্মুক্ত এই অনুষ্ঠানে ক্যারিয়ারে সাফল্য প্রত্যাশীদের অনুপ্রাণিত করতে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এবং জনপ্রিয় টিভি শো “শার্ক ট্যাঙ্ক বাংলাদেশ” এর অন্যতম বিচারক জনাব সামি আহমেদ ।
আহমেদ বর্তমান শতকের ক্যারিয়ারের বিভিন্ন চ্যালেঞ্জ ও কিভাবে একজন সফল ক্যারিয়ারিস্ট হওয়া যায় তা নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করেন।
একজন সফল উদ্যোক্তা এবং ক্যারিয়ারিস্ট হিসাবে জনাব সামি আহমেদ তাঁর অভিজ্ঞতা থেকে অংশগ্রহণকারীদের দিকনির্দেশনা দেন। একুশ শতকের দক্ষতা ও প্রযুক্তি নির্ভর চাকরির বাজারে দক্ষ জনশক্তি হয়ে গড়ে ওঠার জন্য বর্তমানের তরুণরা নিজেদের কিভাবে প্রস্তুত করতে পারে, সে বিষয়ে তরুণদের অনুপ্রাণিত করেন।
সময়ের সাথে সাথে চাকরির ধরনের পরিবর্তন, বর্তমান ও ভবিষ্যতের ক্যারিয়ার, ভবিষ্যত দক্ষতা, ডিজিটাল উদ্যোক্তাদের উত্থান, কৃত্রিম বুদ্ধিমত্তার মতো প্রযুক্তির প্রভাব এবং গতিশীল ব্যবসায়িক ধারায় নিজেকে মানিয়ে নেবার জন্য প্রয়োজনীয় দক্ষতা সম্পর্কে তরুণদের করণীয় সম্পর্কে আলোকপাত করেন।
অনুষ্ঠানটি শুরু হয় বিএমসিসিআই-এর সভাপতি জনাব সাব্বির এ খানের অভ্যর্থনার মাধ্যমে, তিনি বাংলাদেশে মালয়েশিয়া থেকে পড়াশোনা করে আসা ছাত্র ছাত্রী ও পেশাজীবিদের দক্ষতা উন্নয়নে, এবং বাংলাদেশের চাকরীর বাজারে নিজেদের সম্পৃক্ত করার উপযোগী করে তোলার জন্য বিএমসিসিআই এর উদ্যোগ অংশগ্রহনকারীদের সামনে তুলে ধরেন।
তিনি মালয়েশিয়ার শিক্ষার্থীদের শিক্ষাগত ও পেশাগত চাহিদা পূরণের জন্য মালয়েশিয়ার কর্তৃপক্ষের সাথে বিএমসিসিআই-এর প্রচেষ্টার কথা জানান। তিনি বলেন, “এই ক্যারিয়ারটক প্রোগ্রামটি মালয়েশিয়ার প্রাক্তন ছাত্র ছাত্রীদের সাথে আমাদের ব্যাবসায়িক নেতাদের সাথে অংশীদারিত্বের স্মারক, আমরা চাই আমাদের পরবর্তী প্রজন্মের স্মার্ট, শিক্ষিত এবং দক্ষ এই জনগোষ্ঠীকে ক্ষমতায়নের মধ্য দিয়ে উন্নয়নের মূলধারায় নিয়ে আসতে, যাতে করে আমাদের দেশ ও জাতি উপকৃত হয়।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যারা ২১ বছর বুকে পাথর বেঁধে কাজ করেছেন, তাদের মূল্যায়ন করতে হবে : তথ্যমন্ত্রী

দক্ষিণ সিটির প্রথমবারের মতো পিঠা উৎসব আয়োজন

বিশ্বকাপের মৌসুমে গোল করে জিতে নিন স্যামসাং ডিভাইস

“বাজেটে তামাক-কর ও দাম বৃদ্ধির জন্য ৩৫০ জন এমপিকে চিঠি”

টেকনাফে কোস্ট গার্ড অফিসার্স মেস ও নাবিক নিবাসের উদ্বোধন

নিরাপদ খাদ্য উৎপাদন ও সরবরাহ নিশ্চিত করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

মন্ত্রীর পদমর্যাদা পেলেন মতিয়া চৌধুরী

বিবস্ত্র করে নির্যাতন : প্রধান আসামি বাদলসহ ২ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

গার্মেন্টস শ্রমিকদের সামাজিক সুরক্ষা বাস্তবায়ন এখন সময়ের দাবী

‘শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে জয়ের বন্দরে পৌঁছাবে আ.লীগ’

ব্রেকিং নিউজ :