300X70
সোমবার , ১৪ ডিসেম্বর ২০২০ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঠিক পথেই অগ্রসর হচ্ছে ভূমি মন্ত্রণালয়: ভূমিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২০ ১:৩৬ পূর্বাহ্ণ

সচিবালয় প্রতিবেদক: ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, আল্লাহর রহমতে আমি ভূমি মন্ত্রণালয়কে নিয়ে যেভাবে স্বপ্ন দেখেছিলাম, – স্বচ্ছ ও জবাবদিহিমূলক মন্ত্রণালয় গঠন করে দেশের মানুষকে ভূমি সেবা প্রদানের – মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের আজ দুই বছর পর আমার মনে হচ্ছে আমারা সেই দিকেই অগ্রসর হচ্ছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি ভূমি মন্ত্রণালয় ঠিক পথেই অগ্রসর হচ্ছে।

রোববার বিকেলে বাংলাদেশ সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে ভূমি সচিব মোঃ মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী-এর সিনিয়র সচিব পদে পদোন্নতি পাওয়াতে এবং তিনি ও তাঁর দল জাতীয় পর্যায়ে ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০’ অর্জন করাতে ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন। ভূমিমন্ত্রী এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরও বলেন, এখনও মাঠ পর্যায়ে যেসব সমস্যা আছে আমি আশা করি ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজেশনের পর তা থাকবেনা, কেননা সিস্টেমই তখন অনিয়ম করতে দেবেনা। এ সময় সাইফুজ্জামান চৌধুরী ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মাক্‌ছুদুর রহমান পাটওয়ারীকে অত্যন্ত দক্ষ সিভিল সার্ভিস অফিসার হিসেবে বর্ণনা করেন। তিনি সিনিয়র সচিব ও তাঁর দলকে এসময় শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০’কে ভূমিমন্ত্রীর নেতৃত্বে ভূমি সেক্টরে কর্মরত সকলের অর্জন বলে অবহিত করেন।

‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার বিজয়ী ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মাক্‌ছুদুর রহমান পাটওয়ারীর দলের অন্যান্য সদস্যবৃন্দ হলেন – ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ তসলীমুল ইসলাম, ঢাকার বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান, এটুআই প্রকল্প পরিচালক ড. মোঃ আব্দুল মান্নান, ভূমি মন্ত্রণালয়ের ভূমিসেবা ডিজিটাইজেশন মনিটরিং সেলের প্রধান ও ভূমি সচিবের একান্ত সচিব মোঃ দৌলতুজ্জামান খাঁন। অনলাইন খতিয়ান প্রদান ও ডিজিটাল রেকর্ড রুম তৈরির উদ্যোগ গ্রহণ করার জন্য তাঁদের এ পুরষ্কার প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে পুরস্কার বিজয়ী দলের সদস্যবৃন্দ ছাড়াও আরও উপস্থিত ছিলেন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের সদস্য বেগম যাহিদা খানম সহ ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সংবর্ধনা অনুষ্ঠানে বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী তাঁদের অনুভূতি ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত শনিবার ১২ ডিসেম্বর সকালে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়ামে ডিজিটাল বাংলাদেশ দিবস, ২০২০ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। মহামান্য রাষ্ট্রপতির পক্ষে বিজয়ীদের পদক ও সনদ তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের জাপান সফর শেষে দেশে প্রত্যাবর্তন

ভাষাসৈনিকদের সম্মাননা প্রদান করেছে এনআরবিসি ব্যাংক

ডিজিটাল মিডিয়া ডিজাইন ল্যাব শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

মার্কিন হামলায় ইরানপন্থি ১৮ যোদ্ধা নিহত

কেনোশা সফরে পুলিশকে ট্রাম্পের সমর্থন

টফি-তে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা “ওরা ৭ জন”

ঈশ্বরদী ইপিজেডে কৃষিভিত্তিক শিল্পে ৬.৬৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

নারায়ণগঞ্জে ১৭টি টাগবোর্ড নির্মাণের উদ্বোধন করলেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী

রাষ্ট্রের পুলিশ বাহিনীকে প্রতিপক্ষ বানাচ্ছে বিএনপি : সেতুমন্ত্রী

রাঙ্গুনিয়ায় ভোটারদের দুয়ারে দুয়ারে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের ভোট প্রার্থনা

ব্রেকিং নিউজ :