300X70
বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভাষাসৈনিকদের সম্মাননা প্রদান করেছে এনআরবিসি ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ১:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মহান শহিদ দিবস উপলক্ষ্যে ১২ জন ভাষাসৈনিককে সম্মাননা দিয়েছে এনআরবিসি ব্যাংক। সম্মাননা হিসেবে তাদের সম্মাননা স্মারক, উত্তরীয় ও ব্যাংকের পক্ষ থেকে বিশেষ শুভেচ্ছা সামগ্রী প্রদান করা হয়। ভার্চুয়ালি যুক্ত থেকে সংশ্লিষ্ট এলাকার ব্যাংকের শাখার মাধ্যমে সম্মাননা স্মারক প্রদান করেন চেয়ারম্যান এস এম পারভেজ তমাল।

এছাড়া যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, শেয়ারহোল্ডার মোহাম্মদ আলী চৌধুরী মামুন। এছাড়া দিবসটি উপলক্ষে সারাদেশের বিভিন্ন শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন শাখা, উপশাখা ও সেবাকেন্দ্রগুলোর কর্মকর্তারা।

সম্মননাপ্রাপ্তরা হলেন প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মো: জিল্লুর রহমান, ভাষাসৈনিক রওশন আরা চৌধুরী, এএমএন ফারুক চৌধুরী, প্রয়াত আব্দুল মতিন, প্রয়াত হুমায়ুন বারী মোল্লা, প্রয়াত আবু সাঈদ, প্রয়াত আব্দুল হালিম মোল্লা, আলহাজ্ব মো: জহিরুল হক ও আবু খালেদ পাঠান।

জয়পুরহাটের ভাষাসৈনিক মো: আজিজার রহমান ও ময়মনসিংহের গফরগাঁওয়ের ভাষাসৈনিক মকবুল হোসেন খানকে সম্মাননা জানানো হয়। প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মো: জিল্লুর রহমানের সম্মাননা স্মারক গ্রহণ করেন তাঁর সন্তান কিশোরগঞ্জ-৬, জাতীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামের সূচনা ভাষা আন্দোলনের মধ্য দিয়ে।

স্বাধীকারের যে বীজ ভাষা আন্দোলনের মাধ্যমে রোপিত হয় তার চূড়ান্ত ফলাফল ১৯৭১ সালে রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন। ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধারা ইতিহাসের মহানায়ক।

তাদের সেনাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের ইতিহাসকে তরুন প্রজন্মের কাছে তুলে ধরার নানা প্রয়াস চালাচ্ছে এনআরবিসি ব্যাংক। বীরদের সম্মাননা জানানো সেই প্রয়াসেরই অংশ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্যাংকের বিভিন্ন শাখা নানা কর্মসূচি পালন করে। এরমধ্যে কিশোরগঞ্জের ভৈরব বাজার শাখা দুজন ভাষা সৈনিকের উপস্থিতিতে দিনের কার্যক্রম শুরু করে, ৫ জন শহীদের নামে ৫টি সেবাডেস্কের নাম ৫জন বীর শহীদের নামকরণ করা, ২১টি নতুন হিসাব খোলা এবং ৭০ লাখ টাকা সঞ্চয় কর্মসূচি পালন করা হয়।

সারাদেশের সব শাখা ও উপশাখার পক্ষ থেকে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাইডেন ৪৩ বছরের সুখী দাম্পত্যের গোপন কথা জানালেন

ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনের উদ্বোধন

কর্পোরেট সামাজিক দায়বদ্ধতায় শ্রেষ্ঠতার স্বীকৃতি পেল বসুন্ধরা গ্রুপ

আমার লক্ষ্য দেশবাসীর ভাগ্য পরিবর্তন করা : প্রধানমন্ত্রী

চলচ্চিত্র অনুদান চেক বিতরণ

আগামীকাল শহীদ মিনারে ডা. জাফরুল্লাহর প্রতি সর্বস্তরের মানুষেন শ্রদ্ধা নিবেদন

নান্দাইলে দুর্গাপূজার নিরাপত্তায় আনসার বাহিনীর মোবাইল টিম

অর্থনৈতিক সুযোগ তৈরিতে একসাথে ইউএনডিপি, গ্রামীণফোন ও বিডা

বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির “সুরক্ষা” স্কীম ও কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

সোনারগাঁয়ে সূর্যমুখী চাষে সফলতার আশা কৃষক ইমামের

ব্রেকিং নিউজ :