300X70
রবিবার , ৭ ফেব্রুয়ারি ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিএনসিসিতে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২১ ৩:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় আজ রোববার করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। সকাল ১০টায় মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টারে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে তিনি বলেন, “এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। সারা বাংলাদেশে একযোগে করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। সাধারণ মানুষের মধ্যে এ নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে।

টিকা গ্রহণের জন্য এই কেন্দ্র থেকে ৫১ জনকে এসএমএস পাঠানো হয়েছে। তবে এরা ছাড়া কেউ যদি এখানে আসেন সাথে সাথে রেজিস্ট্রেশন করে এসএমএস দিয়ে টিকা দেওয়া হবে। ডিএনসিসির সকল কেন্দ্রে সকাল দশটায় একযোগে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। টিকা নেওয়ার পর কারো কাছ থেকে পার্শ্ব প্রতিক্রিয়ার কোনো খবর পাওয়া যায়নি এখন পর্যন্ত। এটি সম্পূর্ণ নিরাপদ এবং কোভিড-১৯ মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে”। কোভিড-১৯ টিকা কার্যক্রম সফল করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে কোভিড-১৯ টিকাদান কেন্দ্রেগুলো হচ্ছে – বাংলাদেশ সংসদ সচিবালয় ক্লিনিক; ঢাকা ডেন্টাল কলেজ; ঢাকা শিশু হাসপাতাল; সংক্রামক ব্যাধি হাসপাতাল; কুয়েত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল; কুর্মিটোলা হাসপাতাল; লালকুঠি হাসপাতাল; মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার; জাতীয় বাতজ্বরজনিত হৃদরোগ প্রতিরোধ কেন্দ্র; জাতীয় বক্ষব্যাধি হাসপাতাল; জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট; জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিউট ও হাসপাতাল; জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউট; জাতীয় কিডনি হাসপাতাল; জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল; ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতাল; জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতাল; জাতীয় অর্থপেডিক হাসপাতাল; শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল; শহীদ সোহরাওয়ার্দি মেডিকেল কলেজ ও হাসপাতাল; যক্ষা হাসপাতাল; নগর মাতৃসদন-১, নয়াটোলা, মগবাজার; নগর মাতৃসদন-২, বাঁশবাড়ি, মোহাম্মদপুর; নগর মাতৃসদন-৩, নেকিবাড়ির টেক, মাজার রোড, মিরপুর; নগর মাতৃসদন-৪, পল্লবী এক্সটেনশন, মিরপুর; এবং নগর মাতৃসদন-৫, উত্তরা, সেক্টর-৬।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমান, ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম সেন্টু প্রমূখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিআরডিবিকে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ

করোনায় নোয়াখালীতে আরও ১ জনের মৃত্য, নতুন শনাক্ত ১০২ জন

দেশের পরিবেশের উন্নয়নে প্রয়োজনীয় সকল কার্যক্রম বাস্তবায়ন করা হবে : পরিবেশমন্ত্রী

বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে আরও ৩৯,৬৮০ বই হস্তান্তর করলো বিকাশ

‘কর্মীদের ঐকান্তিক প্রচেষ্টা ও কঠোর পরিশ্রম আমাদের স্বপ্ন দেখতে সাহস জোগাচ্ছে’

মুজিব বর্ষ উপলক্ষে ২ হাজার নারী উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে সীডমানি প্রদান হবে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

লিজ ট্রাস এখনও নেতৃত্ব দিচ্ছেন, বললেন জেরেমি হান্ট

বাংলাদেশের উন্নয়নে শুল্কমুক্ত সুবিধা সহায়তা করবে চীন

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমানুল্লাহর মৃত্যুতে পরিবেশ মন্ত্রীর শোক

গুলশানে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি

ব্রেকিং নিউজ :