300X70
সোমবার , ১৭ অক্টোবর ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লিজ ট্রাস এখনও নেতৃত্ব দিচ্ছেন, বললেন জেরেমি হান্ট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৭, ২০২২ ১২:১১ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: দেশজুড়ে টালমাটাল বাজার ব্যবস্থার পর প্রধানমন্ত্রীকে সরাতে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির পেছনের সারির নেতাদের উদ্যোগের পর ব্রিটিশ অর্থমন্ত্রী জেরেমি হান্ট জোর দিয়ে বলেছেন, লিজ ট্রাস এখনও সরকারের নেতৃত্ব দিচ্ছেন। লিজ ট্রাসের সঙ্গে আলোচনার মাধ্যমে কর ব্যবস্থা ও খরচের বিষয়ে একটি সমাধানে পৌঁছাতে হান্ট পার্টির সদস্যদের প্রতি প্রধানমন্ত্রীর পেছনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

তবে ক্ষমতাসীন দলের তিনজন এমপি লিজ ট্রাসকে ক্ষমতা ছাড়ার আহ্বান জানিয়েছেন।

গত মাসের সংক্ষিপ্ত বাজেট তৈরিতে ব্যাপক আর্থিক অচলাবস্থা ও বেশ কয়েকজন এমপির নেতিবাচক প্রতিক্রিয়ার পর অর্থমন্ত্রীকে বরখাস্ত করেন প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবং এর পরে জেরেমি হান্ট গত শুক্রবার সাবেক অর্থমন্ত্রী কোয়াসি কোয়ারতেং-এর স্থলাভিষিক্ত হন।

কর্পোরেশন কর স্থগিত করা ও আয়কর হার রহিতের মতো সিদ্ধান্তসহ কর হ্রাস করার বিষয়ে ৪৫ বিলিয়ন পাউন্ডের প্যাকেজ প্রস্তাব থেকে সরে আসতে লিজ ট্রাসের নীতির নাটকীয় পরিবর্তনের পর জেরেমি হান্ট বলেন, ‘প্রধানমন্ত্রী দায়িত্বে আছেন।’ তিনি নিজেকে সবচেয়ে ক্ষমতার অধিকারী সদস্য হিসেবে গণমাধ্যমগুলোর আলোচনাকেও বাতিল করে দেন।

বিবিসির সঙ্গে এক সাক্ষাতকারে হান্ট বলেন, ‘তিনি (লিজ ট্রাস) শুনেছেন, তিনি মত পাল্টেছেন। এবং তিনি নীতি পরিবর্তনের মতো কঠিন কাজটি করতে ইচ্ছুক।’

জেরেমি হান্ট দলের ভবিষ্যত নেতৃত্বের প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে রাখছেন জানিয়ে বলেন, নেতৃত্বে আসার বিষয়ে আগের দুটি ব্যর্থ চেষ্টার পর তার ইচ্ছা মরে গেছে। তার পরিবর্তে কনজারভেটিভ পার্টির সদস্যদের লিজ ট্রাসের পেছনে ঐক্যবদ্ধ হবার আহবান জানান। তিনি বলেন, ‘আরেকটি নেতৃত্ব নির্বাচনের দীর্ঘসূত্রিতা হবে সবচেয়ে খারাপ বিষয়।’

এদিকে ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে বিবিসি জানায় লিজ ট্রাস আজ সোমবার মন্ত্রিসভার সদস্যদের এক অভ্যর্থনায় সরকারের অর্থনৈতিক পরিকল্পনার বিষয়ে তার সহকর্মীদের মতামত নেবেন। এ সপ্তাহের শেষ দিকে তিনি কনজারভেটিভ এমপিদের সঙ্গে আলোচনায় বসবেন।

তবে ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন এমপি লিজ ট্রাসকে ক্ষমতা থেকে সরাতে আলোচনা শুরু করেছেন যদিও এক বছরের মধ্যে আনুষ্ঠানিকভাবে নেতৃত্ব পরিবর্তনে কোনো উদ্যোগ না নিতে পার্টির নিয়ম রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মেঘনা নদীতে ৮ কোটি টাকা বিদেশী চোরাই শাড়িসহ আটক-৫

শেখ রাসেল ক্লাব কাপ জুনিয়র বক্সিং প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন

আজ থেকে দেশের ৭ জেলায় যাত্রীবাহী নৌ চলাচলে নিষেধাজ্ঞা শুরু

৩০০ আসনে ব্যালটে ভোট, ইভিএম ব্যবহার হচ্ছে না: ইসি সচিব

দেশে ডেঙ্গুতে আরও ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৮৩ রোগী

বান্দরবানে পর্যটকদের সর্বোত্তম যানবাহন সেবা প্রদানের আহ্বান পার্বত্য মন্ত্রীর

১৭ লক্ষ ৯৮ হাজার টাকা ইয়াবাসহ একজন গ্রেফতার

জাতির পিতার সমাধিতে বিডিইউ প্রো-ভাইস চ্যান্সেলর ও ট্রেজারারের শ্রদ্ধা

দক্ষতার সঙ্গে চুরি করায় ধরা পড়েনি রোজিনা

ঢাকার খিলক্ষেত, যাত্রাবাড়ী ও পোস্তগোলায় ৩ জন নিহত

ব্রেকিং নিউজ :