300X70
বৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিএনসিসির অভিযানে অর্থদণ্ড ও ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৭, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন অঞ্চলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে খাবারের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ, নিত্য পণ্যের দোকানে মূল্য তালিকা না থাকায়, নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি এবং স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয় এবং ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

অঞ্চল-১ এর আওতাধীন উত্তরা সেক্টর -৩,৭,৯ এ সুপারসপ, ইফতারি বাজার, নিত্য প্রয়োজনীয় দ্রব্য এবং সেক্টর -১০ এ পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন রাস্তা ও ফুটপাত দখল করে কাঠ, বাঁশ রাখায় তিনটি মামলায় মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ফুটপাতে রাখা মালামাল অপসারণ করা হয়। মোঃ জুলকার নায়ন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নিবাহী ম্যাজিস্ট্রেট (অঞ্চল-১) এই অভিযান পরিচালনা করেন।

অঞ্চল-৪ এর আওতাধীন ১৪নং ওয়ার্ড এলাকায় মোঃ আবেদ আলী আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

প্রায় ২২টি ভবন, স্থাপনা, জলাশয়, রেষ্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়েছে। সবার ঢাকা এ্যাপ্স এর অভিযোগের প্রেক্ষিতে অদ্য ২টি অভিযোগ নিষ্পত্তি করা হয়।

১টি দোকানে ট্রেড লাইসেন্স না থাকায় স্থানীয় সরকার (ঢাকা সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৯২(৩) ধারায় ১টি মামলায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং প্রায় ২০০ মিটার ফুটপাত অবৈধ দখলমুক্ত করা হয়ছে।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও ভেজাল খাদ্যদ্রব্যর বিরুদ্ধে হোটেল মালিক ও জনগণকে সতর্ক করা হয়েছে। করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে জনসাধারণকে সতর্ক করা সহ প্রায় ১৫০টি মাক্স বিতরণ করা হয়েছে।

অঞ্চল ৬ এর আওতাধীন ৫৩ নং ওয়ার্ডে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন মোবাইল কোর্ট পরিচালনাকালে বাজার মনিটরিং করেন।

এ সময় দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়া যাওয়ায় ৩টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে মাইকিং করে মূল্য তালিকা অনুযায়ী পণ্য বিক্রির বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক ও সচেতন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশে আজ আরো ৫০ লাখ ভ্যাকসিন আসছে

হাওরে শতভাগ, সারা দেশের ৬৪ ভাগ বোরো ধান কর্তন সম্পন্ন; ১০ লাখ টন উৎপাদন বাড়বে: কৃষিমন্ত্রী

টঙ্গীতে নোয়াগাঁও এম,এ মজিদ মিয়া স্কুলে বিডি ক্লিনের পরিষ্কার, পরিছন্নতা কার্যক্রম

পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু

বসুন্ধরা আটা, ময়দার ১০ কেজি ওজনের “ইজি ক্যারি” মোড়ক উম্মোচন

সব থেকে বেশি প্রিয় টেলিকম ব্র্যান্ডের স্বীকৃতি অর্জন গ্রামীণফোনের

আওয়ামী লীগ কোনো ধরনের অশান্তি করবে না : ওবায়দুল কাদের

সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণেই ইলিশের উৎপাদন অনেক বৃদ্ধি পেয়েছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

গোবিন্দগঞ্জে শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন পালন

নিজেদের মধ্যে গোলাগুলিতে ৫ বিএসএফ সদস্য নিহত

ব্রেকিং নিউজ :