300X70
মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিজিটাল পে-রোল সল্যুশন নিয়ে চট্টগ্রামে ব্যবসায়ীদের সাথে বিকাশের মত বিনিময়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২২, ২০২২ ৫:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : ডিজিটাল পদ্ধতিতে কর্মীদের বেতন ভাতা বিতরণসহ ব্যবসা-বান্ধব বিকাশের বিভিন্ন সেবা নিয়ে চট্টগ্রামের শীর্ষ শিল্প উদ্যোক্তাদের সাথে ‘মিট ইন্ড্রাস্ট্রি লিডার্স’ শীর্ষক মত বিনিময় সভা আয়োজন করে বিকাশ।

বিকাশের ডিজিটাল পে-রোল সল্যুশনের মাধ্যমে বেতন ভাতা সহজেই পৌঁছে দিয়ে শ্রমিকদের জন্য একটি টেকসই ডিজিটাল আর্থিক ইকোসিস্টেম তৈরি নিয়ে আলোচনা করেন ব্যবসায়ী উদ্যোক্তারা। বিকাশের মাধ্যমে ব্যাংক থেকে ডিজিটাল ন্যানো লোন, সেভিংস, স্বাস্থ্য বীমা সেবার কার্যকারিতা নিয়েও আলোচনা করেন তারা।

সম্প্রতি বন্দর নগরীর একটি হোটেলে এ মত বিনিময় সভায় চট্টগ্রামের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি, পিএইচপি গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আক্তার পারভেজ, কাদেনা স্পোর্টসওয়্যার লিমিটেড এর সিনিয়র ডিরেক্টর মোহাম্মদ আবদুল মাজেদ, ক্লিফটন গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার এম মহিউদ্দিন চৌধুরী, নাহার এগ্রো গ্রুপের জেনারেল ম্যানেজার ড. মো. আবদুল হাই, বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং বিকাশের হেড অব পে-রোল বিজনেস এটিএম মাহবুব আলম সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মত বিনিময়কালে তারা বলেন, স্বচ্ছতার সঙ্গে শ্রমিকের হাতে সময়মত বেতন পৌঁছে যাওয়ায় মালিক-শ্রমিক সম্পর্কও আগের থেকে অনেক জোরদার হয়েছে। পাশাপাশি ডিজিটাল এসব সেবা শ্রমিকদের বিশেষ করে নারী শ্রমিকদের ক্ষমতায়নে ভূমিকা রাখছে।

করোনা মহামারীর মধ্যে দ্রুত শ্রমিকদের অ্যাকাউন্ট খুলে দিয়ে সরকারি প্রণোদনায় বেতন ও ভাতা বিতরণের দায়িত্ব পালন করায় বিকাশকে ধন্যবাদ দেন তারা। ভবিষ্যতে বিকাশ আরো উদ্ভাবনী সেবার মাধ্যমে প্রতিদিনকার আর্থিক লেনদেনসহ ব্যবসা বাণিজ্য সহজীকরণে তার ভূমিকা অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন ব্যবসায়ীরা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :