300X70
সোমবার , ১৮ এপ্রিল ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিবিএইচ এর ২৫ শতাংশ লভ্যাংশ ও নাম পরিবর্তন অনুমোদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৮, ২০২২ ১:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিঃ (ডিবিএইচ) কর্তৃক ডিসেম্বর ৩১, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ (১৫% নগদ ও ১০% বোনাস) প্রদানের প্রস্তাব শেয়ারহোল্ডাররা অনুমোদন করেছে।

এছাড়াও, শেয়ারহোল্ডারগন বিশেষ আলোচ্যসূচীতে কোম্পানির নিবন্ধিত নাম ‘ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিঃ’ পরিবর্তন করে ‘ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি’ ও অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৪০০ কোটি টাকা করার আলাদা দুইটি প্রস্তাব ও অনুমোদন করেন (সম্প্রতি ভার্চুয়াল প্ল্যাটফর্র্ম এ অনুষ্ঠিত ২৬তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারা এ প্রস্তাব সমূহের অনুমোদন দেয়)।

ডিজিটাল পদ্ধতিতে অনুষ্ঠিত ডিবিএইচ এর এ সভায় কোম্পানীর চেয়ারম্যান নাসির এ. চৌধুরী সভাপতিত্ব করেন। সভায় ডঃ এ এম আর চৌধুরী, ভাইস চেয়ারম্যান ও পরিচালকদের মধ্যে, মেহেরীণ হাসান, মুজিবর রহমান, মঈন উদ্দিন আহমেদ, এম. আনিসুল হক এফসিএমএ, মোহাম্মদ আনিসুর রহমান, রাশেদা কে. চৌধুরী, মেজর জেনারেল সাইয়িদ আহমেদ (অবঃ), ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন, কোম্পানী সচিব জসিম উদ্দিন এফসিএস এবং সাধারণ শেয়ারহোল্ডারগন অংশ গ্রহন করেন।

সাধারণ শেয়ারহোল্ডারদের প্রশ্নের জবাবে, ব্যাবস্থাপনা পরিচালক নাসিমুল বাতেন ক্রেডিট রেটিং এ টানা ১৬ (ষোল) বার ‘ট্রিপল এ’ অর্জনের কথা উল্লে¬খ করেন। তিনি আরও বলেন, গৃহ ঋণ প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে ডিবিএইচ পরিচালন মূনাফায় ২০২১ সালে আগের বছরের চেয়ে ১৮% প্রবৃদ্ধি অর্জন করেছে। খেলাপী ঋনের পরিমান মোট ঋনের ০.৬৩% যা দেশের আর্থিক খাতের মধ্যে সবনিম্ন।

ডিবিএইচের চেয়ারম্যান জনাব নাসির এ. চৌধুরী পরিচালকবৃন্দের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরেন। ডিসেম্বর ৩১, ২০২১ তারিখে সমাপ্ত বছরে কোম্পানীর করপরবর্র্র্তী মূনাফা দাঁড়ায় ১০৪ কোটি টাকায়, যা আগের বছরের চেয়ে ১৭ শতাংশ বেশি। এই সময়ে কোম্পানীর মোট সম্পদের পরিমান বৃদ্ধি পেয়ে হয় ৬০২৮ কোটি টাকা।

 

কোভিড-১৯ অতিমারীর কারনে ব্যবসা পরিচালনার প্রতিকুল অবস্থা সত্তে¡ও কোম্পানীর আয় নিয়ে সন্তোষ প্রকাশ করে নাসির চৌধুরী বলেন, ঝুঁকি ব্যবস্থাপনা এবং সেবার মান বৃদ্ধির লক্ষ্যে যে সকল কর্মসূচী গ্রহন করা হয়েছে তা কোম্পানীর আয় বৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা রাখছে। ভবিষ্যতেও সাফল্যের এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আ. লীগের মনোনয়ন পেলেন যে পাঁচজন

রাশিয়ার প্রচণ্ড আক্রমণের পর ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষা দিতে ন্যাটোর তৎপরতা

স্ত্রীকে কু-প্রস্তাব দওেয়ায় বন্ধুকে হত্যার অভযিোগ, স্বামীসহ গ্রফেতার ৩

বৈদেশিক রেমিটেন্স সেবা প্রদানে ব্র্যাক ব্যাংক ও ট্যাপ (tap) একসাথে কাজ করবে

বঙ্গবন্ধু স্মরণে বিটিভিতে মাসব্যাপী আয়োজন

র‌্যাব-১০ এর অভিযানে বিমানবন্দর থেকে ইয়াবাসহ ১ জন গ্রেপ্তার

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সার্জারি বিভাগের ফেস-বি’র সমাপনী

নায়িকা তামান্না ভাটিয়ার সঙ্গে জুটি বাঁধবেন অভিনেতা যশ

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে নতুন সেন্টার অব এক্সেলেন্স উদ্বোধন

দক্ষিণ কেরাণীগঞ্জ সাড়ে ২৮ লক্ষ টাকার গাঁজা ও হেরোইনসহ ২ জন গ্রেফতার

ব্রেকিং নিউজ :