300X70
রবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ড. মুহাম্মদ মাহফুজুল আইইবি’র কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশনের চেয়ারম্যান নির্বাচিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ২:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) এর ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচনে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ প্যানেলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশন এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম পিইঞ্জ।নির্বাচনে একই প্যানেলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশন এর ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ম্যানটেনেন্স ইঞ্জিনিয়ার সঞ্চয় কুমার নাথ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার তানভীর মাহমুদুল হাসান।

অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ এর আগেও ২০১৩-২০১৪, ২০১৫-২০১৭ এবং ২০১৮-২০১৯ মেয়াদে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) এর কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশন এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ। ১৯৭৩ সালে জামালপুরের মেলান্দহ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি একজন বাংলাদেশী কম্পিউটার প্রকৌশলী এবং শিক্ষাবিদ। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং ঢাকায় অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয়, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সাবেক উপাচার্যের দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন এবং অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি বুয়েটের শহীদ স্মৃতি হলের প্রভোস্ট, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান,ঢাকা বিদ্যুৎ সরবরাহ কোম্পানি (ডেসকো)লিমিটেডের স্বতন্ত্র পরিচালক, বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কম্পিউটার প্রকৌশল বিভাগের সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিনি জাতীয় পরিচয়পত্র, এমআরপি এবং ইভিএম-সহ বাংলাদেশের আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়াও তিনি বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের উন্নয়নেশেখ হাসিনা বিকল্প নাই : মতিয়া চৌধুরী

শেখ হাসিনা বাংলাদেশের সর্বোত্র নারীর ক্ষমতায়ন করেছেন : স্বাস্থ্যমন্ত্রী

নানা কর্মসূচির মধ্যদিয়ে সারাদেশে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উদযাপন

নান্দাইলে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রার্থী মোহাম্মদ আলী বিপুল ভোটে জয়ী

যশোরে চাষ হচ্ছে ভিয়েতনামি ব্ল্যাক রাইস

সারাবিশ্বে করোনায় মৃত্যুর হয়েছে ২৮ লাখ ৬৫ হাজার ৯২১ জন

সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ৭৪ বার পেছালো

ফুলতলায় নবনির্বাচিত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ছাত্র নিহত হওয়া অত্যন্ত দু:খজনক মানবাধিকার লঙ্ঘন : তথ্যমন্ত্রী

মানসিক স্বাস্থ্য বিষয়ে কুসংস্কার ভাঙ্গতে সব ক্ষেত্রে সচেতনা তৈরি করতে হবে : শিক্ষামন্ত্রী

ব্রেকিং নিউজ :