300X70
সোমবার , ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের উন্নয়নেশেখ হাসিনা বিকল্প নাই : মতিয়া চৌধুরী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৫, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে, শেখ হাসিনার নেতৃত্বকে বেগবান করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী। তিনি বলেন, দেশের চলমান উন্নয়ন ও অগ্রগতি ধরে রাখতে গণতন্ত্র ও স্থিতিশীল পরিবেশ প্রয়োজন। এটাই আমরা চাই, সবাই আল্লাহর কাছে দোয়া করবেন বাংলাদেশে যেন গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকে।

সোমবার (২৫সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজকে আমরা বাংলাদেশকে উন্নত করতে পেরেছি। এখন উন্নয়নশীল দেশের মর্যাদাও পেয়েছি। যদি একটা স্থিতিশীল ধারাবাহিকতা না থাকত তাহলে এটা কখনো অর্জন করা সম্ভব হতো না। আমাদের এই গণতান্ত্রিক ধারাটা কিন্তু দীর্ঘ সংগ্রামের ফসল, এটা সবাইকে মাথায় রাখতে হবে। এটা একদিনে আসেনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য ড.আব্দুর রাজ্জাক বলেন, সরকার পতনের হুমকি দিয়ে বিএনপি আবারও নিজেদের দেউলিয়াত্ব প্রকাশ করছে। দলটির হুমকিতে আওয়ামী লীগ আরো ঐক্যবদ্ধ হয়। বিএনপি কর্মগুনে নিজ দলের জন্য হুমকিতে পরিনত হয়েছে। দলের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বলেন, বিএনপি শেখ হাসিনাকে ক্ষমতা ছেড়ে দিতে বলে যেন মামা বাড়ির আবদার। তিনি বলেন, বিএনপির জনসমর্থন নেই অথচ গণ অভ্যুত্থানের কথা বলে যা দলটির রাজনৈতিক অজ্ঞতা।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, বিএনপি জামায়াত যেন আন্দোলনের নামে নির্বাচন ভন্ডুল করতে না পারে। সন্ত্রাস নৈরাজ্য করতে না পারে। সে জন্য দেশজুড়ে সতর্ক অবস্থানে আছে আওয়ামী লীগ। কোন সহিংসতা সৃষ্টি করার চেষ্টা করলে তার সমুচিত জবাব দেয়া হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বিশ্বায়নের এই যুগে এক দেশ আরেক দেশে ছোট করে পার পাবে না। দেশের ভেতরে বাইরে কোন ষড়যন্ত্র বাস্তবায়ন করা সম্ভব হবে না। তিনি বলেন, জাতির পিতা সোনার বাংলাদেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনার সরকার কোনো বিকল্প নেই। সবাইকে ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনের আওয়ামী লীগের জয়ের জন্য কাজ করতে হবে।

বিএনপি কর্মসূচি আড়ালে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশে দেশি বিদেশি ষড়যন্ত্র হিসেবে বিএনপি নানা ধরণের কর্মসূচি দিচ্ছে। তিনি বলেন, আপনারা জানেন বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার উদ্দেশ্যে আগামী নির্বাচনকে ভন্ডুল করার উদ্দেশ্যে বিএনপি দেশে নানা কর্মসূচি ঘোষণা করে যাচ্ছে। আমরা সরকারি দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের দায়িত্ব রয়েছে দেশে যাতে কেউ শান্তি শৃঙ্খলা জনজীবনে নিরাপত্তা যাতে কেউ বিনষ্ট করতে না পারে।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ আজকে দেশে শান্তি, শৃঙ্খলা, স্থিতিশীল এবং জনগণকে স্বস্থিতে রাখতে আওয়ামী লীগ মাঠে কর্মসূচি পালন করে যাচ্ছে। তিনি বলেন, বিএনপির কর্মসূচি দেওয়ার পেছনে কারণ আছে, কারণটা হচ্ছে বিএনপি এখন পুরনো গাড়ির রূপ ধারণ করেছে। পুরনো গাড়ি যেমন স্টাট দিলে ব্যাটারি ওঠে না বিএনপি এখন পুরনো গাড়ি। সে জন্য মাঝে মধ্যে স্টাট নিতে হয়। সে জন্য হাঁটা কর্মসূচি, বসা কর্মসূচি, দৌড় কর্মসূচি ক’দিন পরে বলবে হামাগুড়ি কর্মসূচি।

সে জন্য বিএনপি তাদের দল যেমন পুরনো গাড়ির মতো বসে গেছে সে জন্য ব্যাটারি যাতে ডাউন না হয় সে কারণে নানা কর্মসূচি দিয়েছে। কিন্তু পুরনো গাড়ি যেমন যতোই স্টাট দেন ব্যাটারি যতোই চার্জ দেন চলতে গিয়ে হঠাৎ বন্ধ হয়ে যায় বিএনপিও ক’দিন পরে হঠাৎ বন্ধ হয়ে যাবে, পুরনো গাড়ির মতো। আন্দোলনকে তারা সামনের দিকে নিয়ে যেতে পারবে না।

তিনি বলেন, তারা ডিসেম্বর মাসে বলেছিলো নয়া পল্টনের সামনেই সমাবেশ হবে এবং সেখান থেকে কোনো অবস্থাতেই যাবে না শেষ পর্যন্ত কোথায় গেলো গরুর হাটে গেলো। গরুর হাটে গিয়ে আন্দোলন মাঠে মারা গেলো। এরপর কি বললো বিভিন্ন সময় কর্মসূচি দিয়েছে সরকারকে ২৪ ঘন্টা আল্টিমেটাম দিলাম ৪৮ ঘন্টা আল্টিমেটাম দিলাম। আল্টিমেটাম দিয়ে দেখা গেলো কি বিএনপির নিজেদেরই দম ফুরিয়ে গেছে। বিএনপির সমাবেশে আর আগের মতো আর মানুষ হয় না।

তিনি বলেন, আর ভিসা নীতি নিয়ে নানা কথাবার্তা পত্রপত্রিকা সাংবাদিক বন্ধুরা পত্রপত্রিকা নানা কথাবার্তা বিএনপিও নানা কথাবার্তা বলে এতো পুলকিত হবার কিছু নাই।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, শাহজাহান খান, ড. মোস্তফা জালাল মহিউদ্দিন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নূরুল আমিন রুহুল এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ন কবিরের সঞ্চালনায় বক্তব্যে রাখেন কাজী মনিরুল ইসলাম মনু এমপি, ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল সহ মহানগর আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সংবিধান থেকে এক চুলও নড়বে না আওয়ামী লীগ : কাদের

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ যথাসাধ্য চেষ্টা করছে : পরিবেশমন্ত্রী

জাতির পিতা আমৃত্যু শোষিত মানুষের পক্ষে লড়াই করে গেছেন : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য 

বাড়ছে পানি, আরও ১৪ জেলায় বন্যার শঙ্কা

বঙ্গবন্ধু দেশে ফিরেছিলেন বলেই জাতি বিজয়ের পূর্ণ আনন্দ পেয়েছিল: বিএসএমএমইউ উপাচার্য

তৃতীয় ধাপের ভোট ৩০ জানুয়ারী : আওয়ামী লীগের ৬৪ পৌরসভায় নেীকা পেলেন যারা

তুরষ্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট এবং জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান

রাজশাহী অঞ্চলের উপযোগিতা কাজে লাগাতে হবে: এলজিআরডি মন্ত্রী

শেখ হাসিনার নির্দেশে এখন জনগণের পাশে থাকাই আওয়ামী লীগের রাজনীতি : ড. হাছান

মহুয়া খেয়ে মাতাল, ঢাকঢোল পিটিয়ে জাগাতে হলো হাতির পাল!

ব্রেকিং নিউজ :