300X70
শনিবার , ২৭ এপ্রিল ২০২৪ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকার শেরাটন হোটেলে ‘ষ্টাডি ইন মালয়েশিয়া’ প্রদর্শনীর উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৭, ২০২৪ ১২:২২ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : স্থানিয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন যে কোন দেশের আর্থ সামাজিক ও জাতীয় উন্নয়নের মূল দর্শনে গুনগত ও আন্তর্জাতিক মান সমপন্ন শিক্ষা নিশ্চিত করে দক্ষ মানব সম্পদ তৈরি করার সবচেয়ে গুরুত্ব পূর্ন ।

তিনি বলেন দেশে বিদেশে যেখানেই হোক উন্নত শিক্ষা গ্রহন ও নৈতিকতার ভিওিতে তা মানব কল্যানে কাজে লাগাতে হবে এবং এ দর্শন ই ধারন করা আজকের প্রজন্মের জন্য জরুরি ।

মন্ত্রি শুক্রবার সকালে ঢাকার শেরাটন হোটেলে নলেজ হাব বাংলাদেশের আয়োজনে ২ দিন ব্যাপি মালয়েশিয়ায় শিক্ষা মেলার উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ।

তিনি উল্ল্যেখ করেন যে দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন এবং উননত শিক্ষায় উৎকর্ষ সাধনে মালয়েশিয়া একটি উজ্জ্বল দৃষ্টানত ।

নলেজ হাব বাংলাদেশ ও এডুকেশন মালয়েশিয়া গ্লোবাল সার্ভিসেস (ইএমজিএস ) যৌথভাবে ঢাকায় ২ দিন ব্যাপি এ মেলার পাশাপাশি আগামি ২৯ এপ্রিল চট্টগ্রাম ও ১ মে সিলেটে এ মেলার আয়োজন করতে যাচ্ছে ।

নলেজ হাব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সিইও আরিফ সৈয়দের সঞ্চলনায় অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্টানে ইএমজিএস এর স্হানীয় প্রতিনিধি মঈন উদ্দীন খান স্বাগত বক্তব্য প্রদান করেন ।

মেলাগুলো বাংলাদেশে উচ্চ শিক্ষায় আগ্রহী ছাএ এবং তাদের অবিভাবকদের মালয়েশিয়ায় শিক্ষার সামগ্রিক তথ্য প্রাপ্তি ও মেলায় অংশগ্রহণ কারী মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয় সমূহে সরাসরি ভর্তির আবেদন করার সুযোগ প্রদান করবে।

বাংলাদেশের সম্ভাবনাময় এবং উপযুক্ত ছাএদের জন্য এটি একটি বিশেষ সুযোগ কারন এ মেলায় অংশ নেয়া শিক্ষা প্রতিস্থান দর্শনার্থি ছাত্রদের জন্য আকর্ষনীয় সুযোগ বা ছাড এর ব্যাবস্থা রাখবে ।

এ মেলায় ইএমজিএস ও মালয়েশিয়ার স্বনামধন্য প্রতিষ্ঠান গুলো যৌথভাবে ‘সটাডি ইন মালয়েশিয়া’ ব্রানড এর প্রচারনা চালাবে এবং মানসম্পন্ন উচ্চ শিক্ষা ও জ্ঞান বিস্তারে মালয়েশিয়া যে বিশ্ব ব্যাপি শিক্ষার্থী দের কাংখিত গন্তব্য হয়ে উঠছে তা গুরুত্বের সাথে তুলে ধরবে ।
ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে এ মেলায় অংশগ্রহণ কারী প্রতিষ্ঠান সমূহের মধ্যে রয়েছে সানওয়ে ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি অ্যান্ড ইনভেসন (এপিইউ), নীলাই ইউনিভার্সিটি, অ্যাকাডেমি লাউত মালয়েশিয়া (এ এল এম), ইউএনআইটিএআর ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ টুঙ্কু আব্দুল রহমান (ইউটিএআর), এস ইজিআই ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া, ইউনিভার্সিটি অফ সাইবারজায়া (ইউওসি), টুঙ্ক আব্দুল রাহমান ইউনিভার্সিটি অফ ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি (টি এআর ইউ এম টি) অন্যতম ।

এ মেলায় অতিথি প্রদর্শক হিসেবে অংশগ্রহণ করবে মালয়েশিয়ার বৃহওর মেডিকেয়ার চেইন ‘‘কেপিজে হেলথকেয়ার’।

বাংলাদেশ ও মালয়েসিয়ার মধ্যে শিক্ষার ক্ষেত্রে সহযোগিতা বিনিময়ের একটি দীর্ঘস্থায়ী সম্পর্ক বিদ্যমান রয়েছে। ইএমজিএ তথ্য মতে ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ থেকে মালয়েশিয়া শিক্ষার জন্য ১৯,০০০ নতুন ভর্তির আবেদন জমা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভুয়া করোনা সার্টিফিকেট: ইতালিতে যাওয়ার সময়ে শাহজালালে আটক যাত্রী কুয়েত-মৈত্রী হসপিটালের আইসোলেশনে

বিয়ানীবাজারে পরিত্যক্ত কূপে গ্যাসের সন্ধান

লঞ্চ ও ফেরি বাড়ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে

গণহত্যা নিয়ে বিএনপি পাকিস্তানিদের ভাষায় কথা বলছে : ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে ইউনিয়ন ব্যাংকের কম্বল প্রদান

বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের ফুলেল সংবর্ধনা

ডেঙ্গু বিরোধী সচেতনতামূলক প্রচারাভিযান ডিএনসিসির

বেনাপোলে বেগুন ক্ষেত থেকে ১০৪ বোতল ফেন্সিডিল উদ্ধার আটক ১

চলচ্চিত্র শিল্পীদের আর্থিক সহায়তা আইনের চূড়ান্ত অনুমোদন

আকর্ষণীয় অফারে রিয়েলমি ফ্যান ফ্যাস্টিভ্যাল শুরু হচ্ছে দারাজে

ব্রেকিং নিউজ :