300X70
বুধবার , ৩ নভেম্বর ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাবির ‘ক’ ইউনিটের পাসের হার ১০.৭৬ শতাংশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৩, ২০২১ ২:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ২০২০-২১ সেশনে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ ইউনিটে পাস করেছে ১০ হাজার ১৬৫ জন শিক্ষার্থী যা মোট পরীক্ষার্থীর ১০.৭৬ শতাংশ।

‘ক’ ইউনিটের ১৮১৫ আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছিল ৯৪ হাজার ৫০৯ জন। আবেদন করেছিলেন ১ লাখ ১৭ হাজার ৯৫৭ জন।

বুধবার দুপুর একটায় উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপস্থিত থেকে এই ফল প্রকাশ করেন। এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, পরীক্ষার প্রধান সমন্বয়ক ও জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মিহির লাল সাহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা admission.eis.du.ac.bd ওয়েবসাইটে লগইন করে ফল জানতে পারবেন।

এ ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর লাগবে। এ ছাড়া আবেদনকারীরা যেকোনো মোবাইল অপারেটর থেকে DU Ka <roll no> টাইপ করে 16321 নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পাস করা শিক্ষার্থীরা আগামী ৯ থেকে ২১ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবে। আরও বলা হয়, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের আগামী ৪ থেকে ১২ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

এছাড়া ফল নিরীক্ষণের জন্য ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ৪ থেকে ১০ নভেম্বর পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করতে হবে। ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন বগুড়া আজিজুল হক কলেজের মেফতাহুল আলম সিয়াম তার স্কোর-১১৭.৭৫। দ্বিতীয় স্থান চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আসিফ করিম, তার স্কোর- ১১২.৭৫ । তৃতীয় খুলনা পাবলিক কলেজের শিক্ষার্থী নিত্য আনন্দ বিশ্বাস। তার স্কোর- ১১১.৯৫১।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :