300X70
বুধবার , ১০ ফেব্রুয়ারি ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢিল ছুড়ে ডাকাতি, ঘটে গলা কেটে হত্যার ঘটনা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১০, ২০২১ ২:১২ পূর্বাহ্ণ

প্রতিনিধি, গাজীপুর: ভাওয়াল জাতীয় উদ্যানের পোড়াবাড়ী থেকে রাজেন্দ্রপুর এলাকাটি এখন জনমনে বেশ ভয়ংকর স্থান। কারণ, সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গেই এলাকাটি হয়ে ওঠে ডাকাত ও ছিনতাইকারীদের অভয়ারণ্য। যে কারণে, গাড়িচালক ও যাত্রীরা ভোগেন আতঙ্কে।

কেননা, যেকোনো সময় ডাকাত ও ছিনতাইকারী দলের সদস্যরা তাদের ওপর হামলে পড়তে পারে। জানা গেছে, পোড়াবাড়ী থেকে রাজেন্দ্রপুর সড়কের দুই পাশে শালবনে অবস্থান নিয়ে কৌশলে পাথর, পাইপ, লোহা ও ইটের টুকরা দিয়ে ঢিল ছুড়ে বিভিন্ন যানবাহন থামিয়ে লুট করে ডাকাত ও ছিনতাইকারী দল। বাঁধা দিলে হামলাসহ হচ্ছে খুন জখমের ঘটনাও। ল্যাম্পপোস্টে বাতি জ্বলে না। নেই পুলিশের পক্ষ থেকে লাগানো সিসি ক্যামেরাগুলোর অস্তিত্ব। ফলে, সন্ধ্যার পরই মহাসড়কটির ৮ কিলোমিটার অঞ্চল পরিণত হয় ভুতুড়ে সড়কে।

এই এলাকার নিয়মিত চলাচলকারী যাত্রী ও চালকদের কাছে ‘ঢিল ছোড়া পার্টি’ হিসেবে পরিচিত ডাকাত ও ছিনতাইকারী চক্রগুলোর প্রায়ই মোটরসাইকেল ছিনতাইসহ জড়িত নানা অপরাধে। গত দুমাসে অন্তত ২০টি ডাকাতি ঘটনা ঘটেছে এলাকাটিতে। ডাকাতির ভয়ে এলাকাটিতে বাস থামাতে চান না চালকরা। নানা সমস্যার কথাও জানিয়েছেন তারা।

মিজান নামে ওই এলাকার এক বাসিন্দা জানান, ন্যাশনাল পার্কের রাজেন্দ্রপুর থেকে মাস্টারবাড়ি পর্যন্ত এলাকায় রাতে চলাচল করতে নানা বিড়ম্বনায় পড়তে হয়। মাস খানেক আগে এখানে গলাকাটা মরদেহ পাওয়া গেছে। ডাকাতরা ওই লোকের গলাকেটে মোটরসাইকেল নিয়ে গেছে। এখানে নিয়মিত ডাকাতির ঘটনা ঘটছে। ডাকাতরা গাড়ি থামিয়ে মোটরসাইকেল ছিনতাই করে, যাত্রীদের টাকা পয়সা নিয়ে যায়।

মিজান জানান, তারা দাবি করেন; এলাকায় ফের সিসিটিভি ক্যামেরা স্থাপন ও সড়কে প্রয়োজনীয় লাইটের ব্যবস্থা করে নিরাপত্তা যেন জোরদার করা হয়।

ঢিল ছোড়া পার্টি চক্রের ব্যাপারে জানতে চাইলে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন’র (র‌্যাব-১) পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘গত এক বছরে ভাওয়াল জাতীয় উদ্যান এলাকা থেকে ৬০ ডাকাত ও ৮ হত্যা মামলার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

উদ্ধার করা হয়েছে পিস্তলসহ দেশিয় অস্ত্র। র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে প্রাণ হারিয়েছে দুই ডাকাত। সাদা পোশাকের পাশাপাশি স্ব-পোশাকে র‌্যাবের টহল তো আছেই, পাশাপাশি পুলিশ বাড়ানোসহ নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নয়া দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রসচিব

যুক্তরাজ্যের শরণার্থী হোটেলের বাইরে সহিংস বিক্ষোভ, গ্রেফতার ১৫

নগরবাসীর কাছে জবাবদিহিতা নিশ্চিত করবে ‘সবার ঢাকা’ অ্যাপ : ডিএনসিসি মেয়র

বঙ্গবন্ধু কাপ আন্তজার্তিক কাবাডিতে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

৬৭ শতাংশ মুনাফা বেড়েছে রূপালী ব্যাংকের

জেলা লিগ্যাল এইড অফিসে জারীকারক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত

যেসব দেশের রাজা হচ্ছেন তৃতীয় চার্লস

সারাবিশ্বে করোনায় সুস্থ হয়েছে ৯ কোটি ২৯ লাখ সাড়ে ৪৬ হাজার

ইউক্রেন থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধারের জন্য মোদীকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

বিবিসির ১০০ নারীর তালিকায় বাংলাদেশের সানজিদা

ব্রেকিং নিউজ :