300X70
শনিবার , ২৮ আগস্ট ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে সরকার সকল পদক্ষেপ গ্রহণ করেছে : গণপূর্ত প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৮, ২০২১ ৬:১০ অপরাহ্ণ

প্রতিনিধি, ময়মনসিংহ
গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে বর্তমান সরকার সম্ভব সকল পদক্ষেপ গ্রহণ করেছে।

শনিবার ময়মনসিংহ প্রেসক্লাবে দিনব্যাপী এক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ব্রিটিশ সরকারের ধারাবাহিকতায় পাকিস্তানি শাসক গোষ্ঠী এদেশে তাদের শাসন ও শোষণকে দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে সঠিক তথ্য প্রবাহে নানা ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে বিভিন্ন অগণতান্ত্রিক সরকার তাদের পদাঙ্ক অনুসরণ করেছে। কিন্তু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার তথ্যকে জনগণের হাতের নাগালে পৌঁছে দিতে অর্থাৎ তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে সম্ভব সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে সর্বোচ্চ সংখ্যক টেলিভিশন চ্যানেল এবং কমিউনিটি রেডিওর অনুমোদন প্রদান করা হয়েছে। দেশে প্রথমবারের মতো অনলাইন নিউজ পোর্টালের রেজিস্ট্রেশন প্রদান করা হয়েছে। স্যাটেলাইট টেলিভিশন সম্প্রচারে বিদেশি নির্ভরতা পরিহার করে নিজস্ব বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মাধ্যমে দেশের সকল টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, অসহায়, দুস্থ ও দুর্ঘটনায় আহত ও নিহত সাংবাদিক ও তাদের পরিবারকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদানের জন্য সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছে। এসবকিছুই সরকার করেছে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতের লক্ষ্যে।
প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, গণতন্ত্রের পূর্ণাঙ্গ চর্চা তথ্য প্রবাহ এবং গণমাধ্যমের স্বাধীনতার উপর অনেকাংশে নির্ভরশীল। বর্তমান সরকার দেশে সুষ্ঠু গণতন্ত্রিক চর্চা সমুন্নত রাখতেই এসকল পদক্ষেপ গ্রহণ করেছে।

ময়মনসিংহ প্রেসক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ময়মনসিংহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্তরের গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :