300X70
শুক্রবার , ১৮ ফেব্রুয়ারি ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তরুণীর ভালবাসার দেয়াল পুলিশ !

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২২ ৬:৫৯ অপরাহ্ণ

লিহাজ উদ্দিন, পঞ্চগড় : প্রেমের টানে ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতার উপেক্ষা করে অবৈধ পথে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আসেন ভারতীয় তরুণী খুসনামা (১৭)। এ ঘটনা জানতে পেরে গত বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) তাকে আটক করে পুলিশ।

পরে সব আইনি প্রক্রিয়া শেষে বর্ডার গার্ড বাংলাদেশের (১৮ বিজিবি) সহায়তায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (২৭৬ বিএসএফ) সঙ্গে পতাকা বৈঠকের মাধ্যমে বাবা-মায়ের উপস্থিতে তাকে নিজ দেশে (ভারত) পাঠিয়েছে পুলিশ।

আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার সময় তেঁতুলিয়া উপজেলার পুরাতন বাজারের তেলীপাড়া নামক স্থানে ভারত-বাংলাদেশ সীমান্তের জিরো লাইনের পিলার নম্বর ৪৪২ এর ৭.এস ও ৪৪৩ মেইন পিলার বরাবর পতাকা বৈঠকের মাধ্যমে তাকে বিএসএফের হাতে তুলে দেওয়া হয়।

এসময় বিএসএফের হাফতিয়া ক্যাম্পের সহকারী কমান্ডার কামাল সিং, পরিদর্শক উপেন্দ্র সিং, প্রমোদ কুমারসহ ভারতীয় গোয়াল পুকুর থানার কনস্টেবল দিলিপ কুমার সরকার, বিজিবি তেঁতুলিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মো. আব্দুল মোতালেব, তেঁতুলিয়া মডেল থানার এসআই তপন কুমারসহ বিজিবি-বিএসএফ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। বিজিবির উপস্থিতিতে খুসনামাকে-বিএসএফের হাতে তুলে দিয়েছে পুলিশ।

প্রেমের টানে ভারত সীমান্ত অতিক্রম করে পঞ্চগড়ে আসা খুসনামা পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানা গ্রামের ইসরাইল হোসেনের মেয়ে। এর আগে গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ভারতীয় সীমান্তের কাঁটাতার পেরিয়ে তেঁতুলিয়ার মুড়িমাখা সীমান্ত দিয়ে মহানন্দা নদী পার হয়ে তেঁতুলিয়ার সর্দার পাড়া গ্রামের হাসিনুর রহমানের বাড়িতে পৌঁছান তিনি। গোপন সূত্রে সেই খবর জানতে পেরে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আটক করে বিজিবিকে খবর দেয়।

খবর পেয়ে বিজিবি বিকেলে বিএসএফের সঙ্গে যোগাযোগ করে ওই তরুণীর পরিচয় জানায়। পরে শুক্রবার তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়। ভারতীয় ওই তরুণীর বাবা ইসরাইল হোসেন বলেন, আমার মেয়ে কীভাবে বাংলাদেশে ঢুকেছে জানি না। প্রশাসনের মাধ্যমে খবর পেয়ে মেয়েকে নিতে এসেছি।

খুসনামাকে নিজেদের জিম্মায় বুঝে নিয়েছে বিএসএফ ভারতীয় গোয়াল পুকুর থানার কনেস্টবল দিলিপ কুমার সরকার বলেন, বিএসএফ আমাদের খবর দিলে ১৭৬ ব্যাটালিয়নে ওই তরুণীর বাবা-মাকে নিয়ে এসি। আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশ পুলিশ-বিজিবির মাধ্যমে বিএসএফের হাতে ওই তরুণীকে তুলে দিয়েছে। থানায় নেওয়ার পর আমরা আমাদের সব আইনি প্রক্রিয়া শেষে ওই তরুণীকে তার পরিবারের কাছে হস্তান্তর করব।

বিএসএফের ২৭৬ ব্যাটালিয়নের সহকারী কমান্ডার কামাল সিংহ বলেন, আমরা খবর পেয়ে পুলিশের মাধ্যমে তদন্ত করে ওই তরুণীর পরিচয় নিশ্চিত হই। আজ শুক্রবার পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশ পুলিশ, বিজিবি মিলে সব নিয়ম মেনে ওই তরুণীকে দেশে ফেরত আনা হয়েছে।

তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তপন কুমার বলেন, গত বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে ওসি সারের নির্দেশে তাকে আটক করা হয়। পরে বিজিবির সহায়তায় বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হলে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়।

আজ শুক্রবার তাকে বাবা-মায়ের উপস্থিতে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। একই সঙ্গে তাকে অনেক বোঝানো হয়েছে সে যেন একই ঘটনা আবারও না ঘটায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাফারি পার্কে প্রাণী মৃত্যু : দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে : পরিবেশ ও বনমন্ত্রী

নদী ও পরিবেশ নিয়ে অপরাজনীতির পায়তারা করছে একটি মহল-নৌপরিবহন প্রতিমন্ত্রী

দুঃস্থ নারী ও শিশুদের চিকিৎসা এবং শিক্ষা সহায়তায় এক কোটি পঁয়ত্রিশ লাখ টাকা অনুদান প্রদান

কোরআন ও হাদিসের আলোকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)

স্যামসাং ওয়াশিং মেশিনে ১৫,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক!

ঈদের আগেই প্রধানমন্ত্রীর ঈদ অনুদান বিতরণের দাবি ডিইউজের

দেয়ে প্রথম ই-কমার্স সম্মেলন অনুষ্ঠিত

যশোরে ভেজাল হলুদ ও মরিচে গুড়ার ২ লাখ টাকা জরিমানা, ৩ জন আটক

আইসিটি বিভাগের ২০২২-২৩ অর্থবছরের আরএডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

পৌরসভা নির্বাচন: লালমনিরহাটে স্বতন্ত্র ও পাটগ্রামে নৌকা প্রার্থী বিজয়ী

ব্রেকিং নিউজ :