300X70
বুধবার , ২৫ আগস্ট ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তারেক জড়িত না হলে দেশে পিরে আইনের মোকাবেলা করুক-নানক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৫, ২০২১ ৬:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
২১ আগস্ট গ্রেনেড হামলার হত্যাকান্ডে তারেক রহমান জড়িত আছে বলেই দেশের বাইরে পালিয়ে রয়েছে বলে দাবি করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্যে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন দেশের বাইরে পালিয়ে রয়েছেন কেন? সাহস থাকলে দেশে পিরে আইনের মোকাবেলা করে প্রমাণ করেন তারেক রহমান ২১শে গ্রেনেড হত্যার সঙ্গে জড়িত না।

বুধবার (২৫ আগস্ট) মোহাম্মদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে খাদ্য সহায়তা প্রদান ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করে আদাবর থানা আওয়ামী লীগ।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা কারা চালিয়েছিল জাতির সামনে এর জবাব দিনে মির্জা ফখরুল সাহেব। গ্রেনেড হামলা পরে আহতদের চিকিৎসায় বাধা দিয়েছেন আপনারা, গ্রেনেড হামলায় যারা নিহত হয়েছে তাদের লাশ গুম করতে চেয়েছিলাম আপনারা।

আর গ্রেনেড হামলার পর সংসদ অধিবেশনে আপনাদের চেয়ারপারসন বক্তাতা করলেন, বললেন শেখ হাসিনা নাকি ভ্যানিটি ব্যাগে করে বোমা নিয়ে গেছেন। এরচেয়ে লজ্জার আর কি আছে? আজ সবকিছু আজ খোলাসা হয়ে গেছে, পরিষ্কার হয়ে গেছে মানুষের কাছে কিভাবে হত্যার নীলনকশা হয়েছিল। কারা কারা জড়িত ছিল।

তারেক রহমানের উদ্দেশ্যে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, সাহস থাকে তো আসুন। আর সে সময় খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী কেন পলাতক? একমাত্র কারণ হলো যে গ্রেনেড হামলায় জড়িত ছিল, নীল নকশা করেছে তার সব বেরিয়ে এসেছে।

বিএনপি কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে রাজতীতি করছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের এই মৃত্যুর মুখে ঠেলে দিতে পারেন না। তাই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। ইনশাল্লাহ অচিরেই আমাদের যখন করোনা নিয়ন্ত্রণে আসছে তখন শিক্ষাপ্রতিষ্ঠানও গুলো দেয়া হবে বলে অবহিত করেন তিনি।

বিএনপি মহাসচিবের উদ্দেশ্য বলেন, জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় থেকে এবং আপনারা রাষ্ট্র ক্ষমতায় থেকে এদেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছেন। আর শেখ হাসিনার নেতৃত্বে দেশ ঘুড়ে দাড়িয়েছে। মির্জা ফখরুল সাহেব আপনারা ভুল পথে হাঁটছেন। ভুল পথে হাটার কারনে আপনারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। জনগণ আপনাদের বৃদ্ধাঙ্গলি দেখিয়ে মুখে থুথু মেরেছে।

নানক বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পিছনে যারা কলকাটি নেড়েছে তাদের মুখোশ এখনো উন্মোচিত হয়নি। তাদের মুখোশ উন্মোচন করতেই হবে।

সভায় আওয়ামী লীওগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জিয়াউর রহমান সরাসরি জড়িত। তাই জিয়াউর রহমানের মনোত্তর বিচার করতেই হবে। ঢাকা বিভাগের সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত এ নেতা বলেন, মহানগর উত্তরের সাংগঠনিক অবস্থা শক্তিশালী। কিন্তু তাদের একটি দলীয় কার্যালয় নেই।

যেটা মহানগর দক্ষিন আওয়ামী লীগের রয়েছে। তাই ঢাকা মহানগর উত্তরের শীর্ষনেতাদের অনুরোধ করবো তারা সকল নেতাকর্মীরা মিলে একটি জমি কিনে দলীয় কার্যালয় তৈরী করেন। তাহলেই নেতাকর্মীরা এসে দলীয় দলের সাংগঠনিক কর্যক্রম চালাতে পারবে।

ঢাকা-১৩ আসনের সাবেক এই সংসদ সদস্যদের আগমনে মোহম্মাদপুর আদাবরসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের বিশাল জমায়েত হয়। ত্রাণ বিতরণ কর্মসীচি জনসভায় রূপ ধারণ করে।

আদাবর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য সাদেক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচিসহ মহানগর ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ ভুটানের বাজারে ১০০ পণ্যে এবং ৩৪ পণ্যের শুল্কমুক্ত বাজার তৈরী হচ্ছে

ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর আওতায় নওগাঁয় ভেড়া ও খাদ্য সামগ্রি বিতরণ

রাজনৈতিক অভিলাষ চরিতার্থের হাতিয়ার হবেন না: মাদ্রাসা শিক্ষক-ছাত্রদের প্রতি তথ্যমন্ত্রী

উদ্বোধন হলো ১৫ দিনব্যাপী তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’

তৃণমূল পর্যায়ে উচ্চ রক্তচাপের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে

সারাবিশ্বে করোনায় একদিনে আরও সাড়ে ১১ হাজার মানুষের মৃত্যু

গ্যাস সংকটে শিল্পখাতে বিপর্যয়ের আশঙ্কা!

চতুর্থ আন্তঃদেশীয় ট্রেন চালুর প্রস্তাব

ফিফার নিষেধাজ্ঞা পেল রোনাল্ডোর ক্লাব আল নাসর

বিদেশিদের প্রত্যাখ্যাত হয়ে বিএনপি সুর বদলেছে: তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :