300X70
সোমবার , ১৪ ডিসেম্বর ২০২০ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তৃতীয় ধাপে ৬৪ পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২০ ৬:৩৫ অপরাহ্ণ
তৃতীয় ধাপে ৬৪ পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: তৃতীয় ধাপে ৬৪ পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এসব পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে। এই ধাপের সবগুলোতেই ব্যালটে ভোট হবে।

সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয় থেকে এ তফসিল ঘোষণা করা হয়েছে।

তফসিল অনুযায়ী, তৃতীয় ধাপের নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর। যাচাই-বাছাই ৩ জানুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ জানুয়ারি। ভোট গ্রহণের তারিখ ৩০ জানুয়ারি।

নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব আলমগীর বলেন, তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে।

ইসি সূত্র জানিয়েছে, বর্তমানে দেশে পৌরসভা ৩২৯টি। নির্বাচন উপযোগী পৌরসভা ২৫৯টি। আগামী বছরের জানুয়ারিতে মেয়াদ শেষ হবে ১১টি পৌরসভার। ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৮৫টি পৌরসভার। মার্চে শেষ হবে ২৮ পৌরসভার মেয়াদ। এপ্রিল থেকে নভেম্বরে শেষ হবে ৩০টির মেয়াদ। এবার পৌরসভায় মেয়র পদে দলীয় এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্দলীয় প্রতীকে ভোট হবে। এদিকে করোনার কারণে ঝুলে থাকা চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে ২৭ জানুয়ারি।

সাধারণ ওয়ার্ড ৩০, ৩৭, ৪০ এবং সংরক্ষিত ওয়ার্ড ৬ এর প্রার্থীর মৃত্যুর কারণে এসব ওয়ার্ডে পুনরায় তফসিল হবে, তবে যারা প্রার্থী আছেন তারা বহাল থাকবেন তাদের আর নতুন করে মনোনয়ন জমা দিতে হবে না। ভোটগ্রহণ একইসঙ্গে ২৭ জানুয়ারিতে হবে।

 যেসব পৌরসভায় ৩০ জানুয়ারি ভোট:

গাইবান্ধার গোবিন্দগঞ্জ, নওগাঁর ধামইরহাট ও নওগাঁ; সিলেটের গোলাপগঞ্জ; বগুড়ার ধুনট, গাবতলী, কাহালু; রাজশাহীর মুন্ডুমালা; মৌলভীবাজার সদর; ঝিনাইদহের কোটচাঁদপুর; বাগেরহাটের মোরেলগঞ্জ; কুমিল্লার লাকসাম; চাঁদপুরের হাজীগঞ্জ; ফেনী সদর; মুন্সীগঞ্জ সদর, শরীয়তপুরের জাজিরা; ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ; শেরপুরের নকলা; নাটোরের সিংড়া; রাজশাহীর কেশরহাট; চুয়াডাঙ্গার দর্শনা; ঝালকাঠির নলছিটি; নেত্রকোনার দুর্গাপুর; বগুড়ার নন্দীগ্রাম; যশোরের মনিরামপুর; নোয়াখালীর হাতিয়া; লক্ষ্মীপুরের রামগঞ্জ; কিশোরগঞ্জের কটিয়াদী; গোপালগঞ্জের টুঙ্গিপাড়া; শরীয়তপুরের নড়িয়া; বরগুনা সদর, পাথরঘাটা; ভোলার বোরহানউদ্দিন।

শেরপুরের নালিতাবাড়ী; কুড়িগ্রামের উলিপুর; দিনাজপুরের হাকিমপুর; চাঁপাইনবাবগঞ্জের রহনপুর; নড়াইল সদর; সাতক্ষীরার কলারোয়া; রাজবাড়ীর পাংশা; পিরোজপুরের স্বরূপকাঠী; বরিশালের গৌরনদী; জামালপুরের সরিষাবাড়ী; ময়মনসিংহের ভালুকা, গৌরীপুর, ত্রিশাল; সিলেটের জকিগঞ্জ; ঝিনাইদহের হরিণাকুণ্ডু, টাঙ্গাইলের সদর ও মির্জাপুর; বরিশালের মেহেন্দিগঞ্জ; কুমিল্লার বরুড়া; নোয়াখালীর চৌমুহনী; শরীয়তপুরের ভেদরগঞ্জ; ভোলার দৌলতখান; নীলফামারীর জলঢাকা; পাবনা সদর; বগুড়ার শিবগঞ্জ; খুলনার পাইকগাছা; নড়াইলের কালিয়া; কুমিল্লার চৌদ্দগ্রাম; টাঙ্গাইলের ভূঞাপুর ও সখিপুর।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :