300X70
মঙ্গলবার , ২৫ মে ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণখানে স্ত্রীর সঙ্গে ইমামের পরকীয়া স্বামী ৭ টুকরো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৫, ২০২১ ৯:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দক্ষিণখানের বাসিন্দা আজহারের স্ত্রীর প্রতি কুনজর ছিল সরদার বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমানের (৬৫)। বিষয়টি জানার পর ইমামকে নিষেধ করতে মসজিদে গিয়েছিলেন তিনি।

সেখানে যাওয়ার পর বাকবিতণ্ডার একপর্যায়ে ধারালো ছুরি দিয়ে আজহারের গলায় আঘাত করেন ইমাম। মৃত্যু নিশ্চিত হওয়ার পর আজহারের মরদেহ ছয় টুকরা করা হয়। মসজিদের সেপটিক ট্যাঙ্কে মরদেহের টুকরোগুলো লুকিয়ে রাখেন ইমাম। ইমাম পুরো কাজটি করেন দক্ষিণখানের সরদার বাড়ি জামে মসজিদে তার শয়নকক্ষে।

ট্যাঙ্ক থেকে দুর্গন্ধ ছড়ালে মঙ্গল সকাল সাড়ে ৯টার দিকে আজহারের মরদেহ উদ্ধার করে পুলিশ। হত্যায় জড়িত থাকার অভিযোগে মাওলানা মো. ইমাম আব্দুর রহমানকে (৬৫) আটক করে র‌্যাব।

পরে মঙ্গলবার বিকেলে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনার বর্ণনা দেন র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আব্দুল মুত্তাকিম।

তিনি বলেন, গত ১৯ মে রাতে মসজিদে ইমামের কক্ষে গিয়েছিলেন আজহার। সেখানে বাকবিতÐার একপর্যায়ে আজহারকে ছুরি দিয়ে হত্যা করা হয়। আব্দুল মোত্তাকিম বলেন, ‘ইমাম রহমান বলেছেন- আজহার অভিযোগ করছিল তার স্ত্রীর দিকে কুনজর রয়েছে।

কিন্তু আজহারের স্ত্রীর সঙ্গে কোনো সম্পর্ক থাকার কথা অস্বীকার করেছেন ইমাম।’ তবে স্ত্রী আসমার সঙ্গে ইমামের পরকীয়া সম্পর্কের কারণে আজহারকে সাত টকুরা হতে হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণখানের সরদার বাড়ি এলাকার বাসিন্দা এবং ওই জামে মসজিদে নিয়মিত নামাজ পড়া মুসল্লিরা।

তারা বলছেন, ইমাম আব্দুর রহমানের কাছে কোনো না কোনো কিছুর জন্য নিয়মিত যাওয়া আসা ছিল গার্মেন্টস কর্মী আজহারুলের স্ত্রী আসমা বেগমের। কখনো তাবিজ আবার কখনো পানিপড়া আনতে যেতেন তিনি। এই যাওয়া আসার মধ্যেই একপর্যায়ে ইমামের সঙ্গে অবৈধ সম্পর্ক হয় আসমার। তাদের এই সম্পর্কের বিষয়টি জানতে পারেন স্বামী আজহারুল। এটিই কাল হলো আজহারুলের জন্য। তাকে হতে হলো সাত টুকরো।

র‌্যাব জানিয়েছে, হত্যাকাণ্ডে নিহতের স্ত্রী জড়িত কি-না তা জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার একদিন আগে স্ত্রী আছমা তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে চলে যায়। তিনি ঘটনার আগেরদিন থেকে টাঙ্গাইলেই ছিলেন কি-না এবং হত্যায় তার সম্পৃক্ততা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গতকাল সোমবার মসজিদের সিঁড়িতে রক্তের দাগ ও সেপটিক ট্যাঙ্ক থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। এছাড়া আজহার ১৯ মে থেকে নিখোঁজ ছিলেন। এমন ঘটনায় অনুসন্ধান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে র‌্যাব ইমামকে আটক করে এবং জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা জানতে পারে। এ সময় অভিযুক্তের কাছ থেকে হত্যায় ব্যবহৃত তিনটি চাকু ও মোবাইল উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, মাওলানা মো. আব্দুর রহমান সরদারবাড়ি জামে মসজিদে ৩৩ বছর ইমামতি করে আসছিলেন। নিহত আজহারের ছেলে আরিয়ান মসজিদটির মক্তবে পড়াশোনা করত। নিহত আজহারও তার কাছে কুরআন শিক্ষা গ্রহণ করত। এই সুবাদে তাদের মধ্যে পারিবারিক সম্পর্ক ছিল।

গত ১৯ মে মাওলানা আব্দুর রহমানের সঙ্গে আজহারের কথা কাটাকাটি হয়। কথাকাটির একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে আজহারের গলার ডানপাশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আব্দুর রহমান। পরে হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতে হত্যাকারী ভিকটিমের মরদেহ সাত টুকরো করে সরদার বাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাঙ্কে লুকিয়ে রাখে। এরপরে ইমাম আব্দুর রহমান মসজিদে নিজের রুমেই অবস্থান করছিলেন।

পরকীয়ার কোনো ঘটনা ছিল কি-না জানতে চাইলে লে. কর্নেল মোত্তাকিম জানান, এই ঘটনায় পরকীয়ার কোনো ঘটনা ঘটেছে কি-না তা আমরা যাচাই-বাছাই করছি। এখনই কিছু বলতে পারছি না। তবে ইমাম আব্দুর রহমান বলেছেন, আজহার তাকে ভয়ভীতি দেখিয়েছে এবং বলেছে তার স্ত্রীর দিকে আমি (আব্দুর রহমান) কু-দৃষ্টি দিয়েছি। এই কারণে তার সঙ্গে বাকবিতণ্ডা হয়।

এরপরই রাগান্বিত হয়ে হত্যার ঘটনা সংগঠিত হয়। নিহতের স্ত্রী র‌্যাবে হেফাজতে কি-না এমন প্রশ্নে তিনি বলেন, আমরা কিছু সময় আগে তার স্ত্রী আসমা বেগমকে আমাদের হেফাজতে নিয়েছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত তথ্য পরে জানানো সম্ভব হবে।

ধারালো অস্ত্রগুলো কীভাবে এলো জানতে চাইলে লে. কর্নেল আব্দুল মুত্তাকিম বলেন, তিনি (ইমাম) দীর্ঘদিন ধরে ওই মসজিদে চাকরি করতেন। কোরবানির সময় পশু জবাই করার জন্য তিনি এগুলো রাখতেন। সেই অস্ত্র দিয়েই এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গাইবান্ধা-৫ উপনির্বাচন : আওয়ামী লীগের প্রার্থী রিপন জয়ী

রাজধানীর আদাবরে ২,৩৫০ পিস ইয়াবাসহ একজন গ্রেফতার

মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি

বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে বৃদ্ধাকে মারধরের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে-

পাঠশালায় দুই দিনব্যাপী মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী উদযাপন শুরু

ফার্গুসন সতর্ক করলেন ম্যানচেস্টার ইউনাইটেডকে

নোয়াখালীতে অটোরিকশা সংঘর্ষ, বাবার মৃত্যু ৬দিন পর ছেলেও মৃত্যু

শুরু হলো হুয়াওয়ের প্রোগ্রামিং প্রতিযোগিতা

লংকাবাংলা ফাইন্যান্স এবং ডানা ফিনটেকের মধ্যে চুক্তি স্বাক্ষর

এলজিইডি-এডিপিসির বাংলাদেশের গ্রামীণ সড়কের জন্য জলবায়ু পরিবর্তনের ঝুঁকি বিষয়ক কর্মশালা

ব্রেকিং নিউজ :