300X70
শনিবার , ১৬ জানুয়ারি ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফার্গুসন সতর্ক করলেন ম্যানচেস্টার ইউনাইটেডকে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৬, ২০২১ ১১:১৯ পূর্বাহ্ণ

মাঠে মাঠে ডেস্ক : কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন মনে করেন, অনফিল্ডে লিভারপুলের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডকে।বিশেষ করে সবশেষ পাঁচ ম্যাচে লিভারপুলের বিপক্ষে কোনো ম্যাচ না জেতায় ম্যানচেস্টার ইউনাইটেড পিছিয়ে থাকতে হচ্ছে।

২০১৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব ছাড়েন স্যার অ্যালেক্স ফার্গুসন। ২৭ বছর ক্লাবটির দায়িত্বে থেকে ১৩ ইপিএলের শিরোপা এনে দিয়েছেন। ২০১১-১২ মৌসুমে তার হাত ধরেই রেড ডেভিলরা সবশেষ যেতে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। এরপর ম্যানইউর শিরোপা খরা চলছে।

অন্যদিকে লিভারপুল তিন দশকের অপেক্ষার পর গত বছর প্রথমবার জেতে ইপিএলের শিরোপা। ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ৩৩ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা উৎসব করে তারা।

কয়েক বছরের অপেক্ষার পর চলতি মৌসুমে ম্যানইউ আবার পয়েন্ট টেবিলের শীর্ষে। প্রতিযোগিতার অর্ধেক ম্যাচ অর্থাৎ ১৭ ম্যাচ খেলে ৩৬ পয়েন্ট তাদের। এ সময়ে তারা ১১ ম্যাচ জিতেছে, ৩টি করে ড্র ও হেরেছে। ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা লিভারপুলও সমান ম্যাচে জিতেছে ৯টি। ৬টি ড্র করেছে, ২টি হেরেছে।

অনফিল্ডের ম্যাচটি তাই তুমুল উত্তেজনা ছড়াচ্ছে। স্যার অ্যালেক্স ফার্গুসনও ছড়িয়ে দিলেন উষ্ণতা। তিনি বলেন, ‘আমি সব সময় ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের ম্যাচটি ডার্বি হিসেবে গণ্য করি। কারণ তারা ব্রিটেনের সবচেয়ে সফল দুই ক্লাব। তাদের শিরোপার এক করলে অন্য কেউ সুযোগ পাবে না।’

লিভারপুলকে হারাতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানইউকে কঠিন পরীক্ষা দিতে হবে জানিয়ে ফার্গুসন আরও বলেন, ‘লিভারপুলকে হারাতে সাধ্যের বাইরে গিয়ে খেলতে হবে। মাঠে খেলার পাশাপাশি আপনার মানসিক শক্তি আপনার কঠিন পরীক্ষা নেবে। শেষ মুহূর্ত পর্যন্ত আপনাকে ম্যাচে থাকতে হবে।’

মজা করে ফার্গুসন আরও বলেন, ‘স্রষ্টার কাছে কৃতজ্ঞ আমি অবসরে গিয়েছি। নয়তো অসাধারণ এই দলটির বিপক্ষে আমাকে ঘাম ঝরানো পরিশ্রম করতে হতো। শেষ দুই মৌসুমে লিভারপুল নিজেদের ছাড়িয়ে গেছে। অসাধারণ পারফরম্যান্স।’

শেষ পাঁচ মুখোমুখিতে ম্যানইউ একটিও জিতেনি। তবে ড্র করেছে দুইটি। যে তিনটি ম্যাচ লিভারপুল জিতেছে সেগুলোর ফলাফল ছিল ২-০, ৩-১ ও ৪-১। এবার ম্যানইউ বদলা নিতে পারে কিনা সেটাই দেখার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিনিয়র শিক্ষক কবির উদ্দিনের মৃতুতে পরিবেশমন্ত্রীর শোক

ঢাকাকে অপরিকল্পিতভাবে গড়ে তুলতে দেয়া হবে না: স্থানীয় সরকার মন্ত্রী

দেশের মানুষ এখনো লাঙ্গল প্রতীকের ওপর আস্থা রাখেন : জিএম কাদের

আইনি সহায়তা কার্যক্রমকে আরও গতিশীল ও সেবাবান্ধব করা হবে : আইনমন্ত্রী

গ্লোবাল ইসলামী ব্যাংকের দুইটি শাখা ও তিনটি উপশাখার উদ্বোধন

নিত্যপণ্যের চড়া দামে ক্ষুদ্ধ সাধারণ মানুষ

জীবন দিয়ে হলেও দায়িত্ব পালন করব : ড. হাছান

অগ্নি সন্ত্রাসীদের মানুষ প্রত্যাখ্যান করেছে: প্রধানমন্ত্রী

‘#CyberSafety’ ক্যাম্পেইনের মাধ্যমে কমিউনিটি সুরক্ষা ও গোপনীয়তা রক্ষার ওপর গুরুত্ব আরোপ করছে লাইকি

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ২২তম এজিএম-এ ১০% স্টক ডিভিডেন্ড অনুমোদন

ব্রেকিং নিউজ :