300X70
শনিবার , ১২ নভেম্বর ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণখান থানা আ.লীগের সম্পাদক পদে আলোচনায় পনু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১২, ২০২২ ২:৩৮ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর মহানগর এর তৃণমূল নেতা কর্মীরা নগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব এস এম মান্নান কচি দূরদর্শী নেতৃত্ব আর ভরসার আলো পেয়েছে। ইতিমধ্যেই ৮০২ টি ইউনিট কমিটি গঠন ও পর্যায় ক্রমে থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সফল সম্মেলনের মাধ্যমে নগর আওয়ামী লীগকে ব্যাপক শক্তিশালী করেছে ঐ দুই নেতা।

তারই ধারাবাহিকতায় আগামী দিনের কমিটিতে ক্লিন ইমেজের নেতৃত্ব আশা করছে তৃনমূল। বিএনপি জামাতের নৈরাজ্যের বিরুদ্ধে ভোটের মাঠে ভূমিকা রাখতে পারবে সেরকম যোগ্য নেতা যাচাই বাছাই চলছে বলে জানা যায়। তবে সব থানা ওয়ার্ডের ন্যায় দক্ষিণ খান থানার প্রার্থীত্ব নেতা কর্মীদের রাজনৈতিক জীবন বৃত্তান্ত জমা নেওয়া হয়েছে। সেই ক্ষেত্রে বিগত দিনের সাবেক দক্ষিণ খান ইউনিয়নের আ’লীগের বিভিন্ন পদে থাকা নেতা কর্মীরাও আছে। তবে ক্লিন ইমেজের নেতৃত্ব বৃন্দের মাঝে দক্ষিণথানা আ’লীগের সাধারন সম্পাদক পদে আলোচনায় আছে মোঃ সফিউদ্দিন মোল্লা (পনু)।

ঢাকা মহানগর উত্তর আওমীলীগের রাজনৈতিক অঙ্গনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থাশীল ক্লিন ইমেজের সাবেক দক্ষিণখান ইউনিয়ন আ’লীগ নেতা সাবেক সফল সাধারন সম্পাদক বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক মোঃ সফিউদ্দিন মোল্লা (পনু)। তিনি দক্ষিণ খান ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক হিসাবে প্রয়াত নেত্রী এ্যাড, সাহারা খাতুন এমপি এর সময় দলের সাহসী সৈনিকদের নিয়ে পরিচ্ছন্ন রাজনৈতিক অঙ্গন তৈরি করার মধ্যে দিয়ে সুনাম অর্জন করেন।

বর্তমানে দক্ষিনখান ইউনিয়ন ভেঙে সিটিকর্পোরেশন এর আওতায় নেয়া হয়েছে, দক্ষিণখান থানায় গঠিত হয়েছে ৪৭, ৪৮,৪৯, ও ৫০ এই চারটি ওয়ার্ড। দক্ষিণ খান থানা আ’লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনা আছেন যারা তার মধ্যে সফিউদ্দিন মোল্লা (পনু) এগিয়ে।এ এলাকার ত্যাগী তৃণমূল কর্মীদের শেষ ভরসা সফিউদ্দিন মোল্লা(পনু)।

তিনি আওয়ামী লীগের যুগপৎ আন্দোলন সংগ্রামে সাধারণ মানুষের দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে সংগ্রাম করেছেন।তাহার পরিচ্ছন্ন রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডে জনমনে গ্রহণযোগ্য নেতা হিসেবে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন।

সামনে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম আরও বেগবান করার লক্ষ্যে আ’লীগের কমিটিকে ঘিরে ইতিমধ্যেই জননেত্রী শেখ হাসিনা পরিচ্ছন্ন ও ত্যাগী তৃণমূল নেতৃবৃন্দের মূল্যায়নের কথা ঘোষণা দিয়েছেন, সেই সুবাদে তিনি দক্ষিণখান থানার কর্মী বান্ধব ও পরিচ্ছন্ন নেতা হিসেবে দক্ষিণখান থানা আ’লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী হিসাবে যোগ্য, নম্র ভদ্র ও ক্লিন ইমেজের এই আওয়ামী নেতা।

জানা যায় বিগত দিনের করোনা মহামারী পরিস্থিতি বিবেচনায় তিনি এলাকার মানুষের সেবায় নিজ অর্থায়নে দফায় দফায় ত্রান সামগ্রী বিতরন করেছেন। দক্ষিণখান থানা এলাকার একাধিক স্থানীয় বাসিন্দার সাথে কথা বলে জানা যায় তিনি একদিকে যেমন কর্মীবান্ধব নেতা অন্যদিকে গরিব দুঃখী অসহায় মানুষের বিপদের বন্ধু, তিনি দলের দায়িত্ব পেলে সাধারণ মানুষ জন্য ও দলের সাংগঠনিক কার্যক্রম ত্বরান্বিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন এলাকা বাসি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শিক্ষার বরাদ্দ ব্যায় নয়, বিনিয়োগ : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছুতে জননেত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই : তথ্যমন্ত্রী

ঢাকা মহানগর ছাত্রলীগ নেতা ৫ দিনের রিমান্ডে

গাইবান্ধায় অর্ধদিবস হরতাল পালিত

আজ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এস.এম. ইমাম উদ্দিনের মৃত্যুবার্ষিকী

গাইবান্ধা ও রাজশাহীতে পৃথক দুর্ঘটনা ১৯ জন নিহত, আহত ৯

ভারত ও বাংলাদেশের সামরিক বাহিনী যৌথ উদ্যোগে কুচকাওয়াজ অনুষ্ঠিত

তারেককে দেশে ফেরাতে ব্রিটিশ সরকারের সাথে আলোচনা চলছে

ইউসিবি ক্যাম্পাস পরিদর্শন করলেন মোনাশ কলেজ ও ইউনিভার্সিটির প্রধান নির্বাহী

ঢাকাবাসী অচিরেই বেওয়ারিশ কুকুরের বংশবিস্তার নিয়ন্ত্রণের সুফল পাবেন : মেয়র তাপস

ব্রেকিং নিউজ :