300X70
শনিবার , ১ জানুয়ারি ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশি খুন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১, ২০২২ ১১:২২ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: চলতি সপ্তাহে দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। নিহতদের নাম মোহাম্মদ রবিউল ইসলাম (৩৫) ও মঈন উদদীন (৪০)।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাতে ইস্টার্ন কেপ প্রদেশের কফিনবাবা এলাকায় অজ্ঞাত ব্যক্তিরা রবিউল ইসলামকে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে কমিউনিটি পক্ষ থেকে জানানো হয়েছে। তার দেশের বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। তাকে হত্যা করে দোকানের মালামাল নিয়ে পালিয়ে যায় হত্যাকারীরা।

ওই রাতে রবিউলকে হত্যার পাশাপাশি একই গ্রামে বাংলাদেশি মালিকানাধীন আরো দুইটি ব্যবসাপ্রতিষ্ঠানে ডাকাতির ঘটনা ঘটে। এই ঘটনায় কত জন আহত হয়েছে এখন পর্যন্ত জানা যায়নি।

উল্লেখ্য, গত কয়েক মাস থেকে প্রদেশটির ইস্ট লন্ডন-সহ পার্শ্ববর্তী এলাকার বাংলাদেশি দোকানগুলোতে আশংকাজনক হারে চুরি-ডাকাতি বেড়েছে।

এদিকে গত ২৭ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় পুমালাঙ্গ প্রদেশের পিটারটিপ শহরে নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে খুন হন বাংলাদেশি মঈন উদদীন (৪০)। তার দেশের বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানায়।

বাংলাদেশি কমিউনিটি সূত্রে জানা গেছে, কয়েকজন কৃষ্ণাঙ্গ যুবক দোকানে ঢুকে কিছু বুঝে ওঠার আগেই মঈন উদ্দীনের মাথা ও ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে হত্যাকারীরা পালিয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় হাসপাতালের মর্গে পাঠিয়েছে। বাংলাদেশিকে কুপিয়ে হত্যার ঘটনায় কোনো মামলা হয়নি। কী কারণে এই হত্যা তা এখনো স্পষ্ট নয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :