300X70
মঙ্গলবার , ৮ মার্চ ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ সুদানে ব্যানব্যাট-৫ কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৮, ২০২২ ৮:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দক্ষিণ সুদানের মাটিতে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উদযাপন করেছে বাংলাদেশের শান্তিরক্ষীরা দক্ষিণ সুদানের ওয়াউ প্রদেশে নিয়োজিত ব্যানব্যাট-৫ এর উদ্যোগে মঙ্গলবার (০৮ মার্চ ২০২২) এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যানব্যাট-৫ এর সদস্যগণ, ইউনাইটেড ন্যাশনস্ মিশন ইন দ্যা রিপাবলিক অব সাউথ সুদান (আনমিস) এর কর্মকর্তাগণ, স্থানীয় প্রশাসন এবং সাধারণ জনগণ।

আনমিস এ কর্মরত ও স্থানীয় নারীদের নিয়ে র‌্যালি, আলোচনা সভা ও স্থানীয় নারীদের জন্য বিশেষ চিকিৎসা সেবা ইত্যাদি আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়। বাংলাদেশ শান্তিরক্ষীদের এ ধরনের মহতী উদ্যোগ স্থানীয় জনগণের মাঝে বিশেষভাবে সমাদৃত হয়েছে। অনুষ্ঠানে ওয়েস্টার্ন বাহার আল গাজাল এর গর্ভণর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দক্ষিণ সুদানের জেন্ডার চাইল্ড ও সোস্যাল ওয়েলফেয়ার মন্ত্রী, ডিজি প্রাইমারি হেলথ সার্ভিস, আনমিস এর হেড অব অফিস, সাউথ-ওয়েস্ট সেক্টরের সেক্টর কমান্ডার, ব্যানব্যাট-৫ এর কন্টিনজেন্ট কমান্ডার সহ আনমিস ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে বক্তারা নারী-পুরুষ একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে ‘ব্রেকিং দ্যা বায়াস’ মন্ত্রে উজ্জীবিত হয়ে কাজ করে ভবিষ্যৎ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ-সাউথ সুদান ফ্রেন্ডশীপ ইয়ুথ্ সেন্টারে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে দক্ষিণ সুদানের সংস্কৃতি ছাড়াও বাংলাদেশের কন্টিনজেন্টের নারী সদস্যগণ বাংলাদেশের সংস্কৃতি ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রযাত্রাকে তুলে ধরেন।

উল্লেখ্য, বাংলাদেশ-সাউথ সুদান ফ্রেন্ডশীপ ইয়ুথ্ সেন্টারটি গত ২০ ফেব্রুয়ারি ২০২২ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি কর্তৃক উদ্বোধন করা হয়। এ আয়োজনের মাধ্যমে নারীর ক্ষমতায়ন ও নারীর অধিকার সুনিশ্চিত করণে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জল হবে বলে আশা করা যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চাটখিলে সাংবাদিকদের সাথে একটিভ ফাউন্ডেশনের মতবিনিময়

পাকিস্তানকে টপকে র‌্যাংকিংয়ের ছয়ে বাংলাদেশ

নারায়ণগঞ্জ কারাগারে হাজতির মৃত্যু

বাঁশরীর উদ্যোগে মঞ্চায়িত হলো ‘সেতু-বন্ধ’

অবৈধভাবে ডলার মজুত করলে ব্যবস্থা : ডিবি

রাজধানীর গোপীবাগে ৩৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জায়গা উদ্ধার

বাসযোগ্য ও নান্দনিক ঢাকা তৈরীতে ড্যাপ বাস্তবায়ন জরুরী : স্থানীয় সরকার মন্ত্রী

শিলাইদহ রবীন্দ্রপ্রেমী ও দর্শনার্থীদের ভিড় বাড়ছে কুঠিবাড়িতে

স্বাধীনতাসংগ্রামে বেতারের ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা : তথ্যমন্ত্রী

গাজীপুরে এসডিজি স্থানীয়করণ টুল ও পদ্ধতি নিয়ে জিআইজেড এর প্রশিক্ষণ কর্মশালা

ব্রেকিং নিউজ :