300X70
বৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাটখিলে সাংবাদিকদের সাথে একটিভ ফাউন্ডেশনের মতবিনিময়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৩, ২০২৩ ১১:১৫ অপরাহ্ণ

চাটখিল প্রতিনিধি : একটিভ ফাউন্ডেশনের সফল প্রতিষ্ঠাতা, চাটখিল উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির গত কাল বৃহস্পতিবার দুপুরে চাটখিল উপজেলাস্থ মোহাম্মদপুর ইউনিয়নের নিজ বাসভবন প্রাঙ্গনে নোয়াখালী জেলা, চাটখিল ও সোনাইমুড়ী উপজেলার প্রিন্ট ইলেকট্রেনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেন।

এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেতারের নোয়াখালী জেলা প্রতিনিধি বখতিয়ার শিকদার, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জু, দৈনিক মানবজমিনের জেলা প্রতিনিধি নাছির উদ্দিন বাদল।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক সচিত্র নোয়াখালীর সম্পাদক আমিরুল ইসলাম হারুন, এনটিভির জেলা প্রতিনিধি মাসুদ পারভেজ, যমুনা টিভির জেলা প্রতিনিধি মোতাসিম বিল্ল্যাহ সবুজ, নিউজ-২৪ জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, দৈনিক সমকালের জেলা প্রতিনিধি আনোয়ারুল হায়দার, চাটখিল প্রেস ক্লাবের সভাপতি শোয়েব হোসেন ভুলু, সহ সভাপতি মো: রফিক উল্যা খোকন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মামুন হোসেন, চাটখিল সাংবাদিক ফোরামের সভাপতি আবু তৈয়ব, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফারুক ছিদ্দিকী ফরহাদ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবর, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল কানন সোনাইমুড়ি প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ।

মহিলা কলেজের তিনজন শিক্ষার্থীর প্রচেষ্টায় হাসি ফুটলো একশত পরিবারের
নোয়াখালীর চাটখিল উপজেলায় চাটখিল মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা একশত অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে। কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ফাতেমা আক্তার, মুমতাহিনা আক্তার সুপ্তি, মাজেদা আক্তার ইতি; এই তিনজনের উদ্যেগে এই বিতরণ কাজ সম্পন্ন হয়। তাদের তিনজনের প্রচেষ্টায় আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কলেজে আশেপাশের ১০০ জন হত দরিদ্র মানুষেরা ঘরে পৌঁছে গেছে ইফতার সামগ্রী ও নগদ অর্থ।

ক্লাসের অন্য ক্লাসমেদের থেকে তোলা টাকায় তাদের এই সহায়তা কার্যক্রম বিগত বছরে প্রথম চালু হয়। শিক্ষার্থীদের পাশাপাশি এবছর কলেজ গভর্নিং বডির সভাপতি জাহাঙ্গীর কবিরও তাদের এই সহায়তা কাজে অর্থায়ন করেছেন। বৃহস্পতিবার সকালে কলেজ মিলনায়তে এই নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি জাহাঙ্গীর কবির, বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ ফারুক সিদ্দিকী ফরহাদ।

অসহায়দের মাঝে একটিভ ফাউন্ডেশনের চেক বিতরণ
নোয়াখালী চাটখিল উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় একটিভ ফাউন্ডেশনের অর্থায়নে ১০০ (একশত) অসহায় ও হত দরিদ্র পরিবারের মাঝে তিন লক্ষ্য পনের হাজার পাঁচশত টাকার চেক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ই এপ্রিল) সকাল ১১:০০ ঘটিকায় একটিভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আলহাজ্ব জাহাঙ্গীর কবির এর নিজ বাড়ী মলংমুড়িতে এই আয়োজন করা হয়।

চাটখিল মহিলা ডিগ্রি কলেজের উপাধক্ষ্য ও একটিভ ফাউন্ডেশনের সমন্বয়কারী ফারুক সিদ্দিকী ফরহাদ এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চাটখিল উপজেলার আওয়ামীলীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও একটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

এসময় তিনি বলেন, সমাজের অনেক মানুষ আছে যারা অসহায় জীবনযাপন করছেন। তারা আর্থিক অভাবের কারণে অসুস্থ হলেও চিকিৎসা করাতে পারছেন। কেউ কেউ নিজের মেয়ের বিয়ে দিতে পারছেন না। একটিভ ফাউন্ডেশনে এমন অসহায় মানুষ গুলো আবেদন করেছেন। আমরা দ্রুত সেসব মানুষের পাশে দাঁড়িয়েছি। অসহায় মানুষের জন্য একটিভ ফাউন্ডেশনের দরজা সব সময় খোলা আছে।

তিনি আরো বলেন আমার নিজ একটিভ ফাউন্ডেশনের তহবিল থেকে একটা অংশ আমি হতদরিদ্র মানুষের জন্য প্রতিবছর দিয়ে থাকি তাই প্রতিবারের মত এই বছরেও আমি হতদরিদ্র মানুষের কল্যাণে চেক বিতরণ করেছি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও পাঁচগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুন, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ও চাটখিল পৌরসভার সাবেক প্যানেল মেয়র আহসান হাবীব সমীর, উপজেলা আওয়ামীলীগের সদস্য শহিদ উল্যাহ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাবর প্রমুখ।

একটিভ ফাউন্ডেশন এর অর্থায়নে মহিলা আ’লীগের নেতাকর্মীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
চাটখিল উপজেলায় মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

মহিলা আওয়ামী লীগের উদ্যোগে এবং একটিভ ফাউন্ডেশন এর অর্থায়নে এই “ঈদ উপহার সামগ্রী ও অর্থ বিতরণ করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

এ উপলক্ষে ১৩ এপ্রিল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় চাটখিল মহিলা ডিগ্রী কলেজে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, একটিভ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী শামীমা আক্তার মেরীর সভাপতিত্বে, এতে অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন, চাটখিল পৌরসভার সাবেক প্যানেল মেয়র আহসান হাবিব সমীর,চাটখিল বিআরডিবি’র চেয়ারম্যান মিজানুর রহমান,চাটখিল উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও যুবলীগ নেতা রাজিব হোসেন রাজু, চাটখিল উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ইসমাইল হোসেন তরুণ প্রমুখ নেতৃবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রথম নারী হিসেবে পুরুষদের ক্লাবে খেলবেন নাগাসাতো

“পেশাগত সামরিক শিক্ষা” এর উপর আন্তজার্তিক সম্মেলন অনুষ্ঠিত

করোনা পরিস্থিতি উন্নতির ওপর নির্ভর করছে অমর একুশে বইমেলা’

তৈরী পোশাক শিল্পে পরিবেশ ও জলবায়ূ পরিবর্তনের প্রভাব নিরসনে সরকার, মালিকপক্ষ ও ট্রেড ইউনিয়নকে সম্মিলিতভাবে কাজ করতে হবে

প্লাস্টিকের ক্ষতিকর প্রভাব কমাতে প্লাস্টিক বর্জ্য রিসাইকেল করা জরুরি : শিল্পমন্ত্রী

যে তিন ফিচার দিয়ে নজর কেড়েছে ইনফিনিক্স নোট ৩০ সিরিজ

আবারো চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন জাহিদ হাসান জিন্নাহ্

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করেছেন জাহাঙ্গীর আলম

একাত্তরে গণহত্যার শিকার বীর শহীদের দেহাবশেষ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ইউনিয়ন পর্যায়েও ফ্রিল্যান্সাররা বৈদেশিক মুদ্রা অর্জন করছে: প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :