300X70
মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষ জনশক্তি সৃজনে জীবনব্যাপী শিক্ষার ব্রত নিয়ে এগিয়ে চলেছে বাউবি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩১, ২০২৩ ৩:১১ অপরাহ্ণ

* উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে উন্মুক্ত ও দূর শিক্ষণ পদ্ধতিতে শিক্ষার সুযোগ সৃষ্টি করে দক্ষ জনশক্তি সৃজনে কাজ করে যাচ্ছে বাউবি।

বঙ্গবন্ধুর সার্বজনীন শিক্ষানীতির আলোকে বাউবি সবার জন্য উন্মুক্ত কর্মমুখী, গণমুখী ও জীবনব্যাপী শিক্ষার ব্রত নিয়ে কাজ করে এগিয়ে চলেছে।

দেশের গণ্ডি পেরিয়ে সৌদিআরব, কুয়েত কাতার, ইতালি ও দক্ষিণ কোরিয়ায় প্রবাসী বাঙালি ও রেমিটেন্স যোদ্ধাদের জন্য বাউবির স্টাডি সেন্টার খোলা হয়েছে।

ভবিষ্যতে ইউরোপ আমেরিকার অন্যান্য দেশেও বাউবির শিক্ষা প্রোগ্রাম চালু করা হবে। বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যায়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে মঙ্গলবার (৩১ অক্টোবর) বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এসব কথা বলেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে স্মর্ট বাংলাদেশ বাস্তবায়ন ও বিশে^র বুকে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে এবং উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। একের পর এক মেগা প্রকল্প সমূহ বাস্তবায়িত হচ্ছে যার প্রকৃষ্ট উদাহরন দক্ষিণ এশিয়ার দীর্ঘতম সুড়ঙ্গ পথ বঙ্গবন্ধু ট্যানেলের বাস্তবায়ন।

দেশের শিক্ষা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান উপাচার্য।

বাউবির দীর্ঘ এ পথচলায় সাবেক উপাচার্য, প্রো-উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ যাঁেদর শ্রম, ঘাম আর চিন্তার প্রতিফলন আজকের বাউবি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার উৎসবমুখর পরিবেশে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বাউবি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন। এর আগে উপাচার্যের নেতৃত্বে বাউবি’র ‘স্বাধীনতা চিরন্তন’ স্মারক ভাস্কর্যে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং শান্তির প্রতীক সাদা পায়রা নীল আকাশে অবমুক্ত করা হয়।

এই সময় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, বাউবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো: আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: আব্দুস সাত্তার ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. কে এম রেজানুর রহমান সাধারণ সম্পাদক ড. মো. শহীদুর রহমানসহ ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ, ডিরের্ক্টস কাউন্সিল ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী কর্মকর্তা পরিষদ উপস্থিত ছিলেন। বাউবি’র আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে একইরূপ কর্মসূচী পালন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংকের স্বীকৃতি পেল ইসলামী ব্যাংক

সাকিবে কাছে হেরে যাওয়ায় আক্রমণের শিকার অসি অলরাউন্ডারের স্ত্রী

অসাম্প্রদায়িক চেতনার স্মারক উৎসব বাঙালির বর্ষবরণ

মেয়াদপূর্তির ৯০ দিন আগে সিটি নির্বাচন, মেয়র-কাউন্সিলরদের কমলো ছুটি

মিঠাপুকুরে বিজিএস চাকুরীদাতা সমাবেশ ও সনদপত্র বিতরণ

মাত্র ১৫ বছর বয়সেই বিগ ব্যাশে নূর

আর্জেন্টিনা ভক্তের ছুরিকাঘাতে নিহত ব্রাজিল সমর্থক

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বেক্সিমকো

স্মারক ডাক টিকিট ও নোট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিইডিপির অগ্রগতি নিয়ে বিশ্বব্যাংক প্রতিনিধিদের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের বৈঠক

ব্রেকিং নিউজ :