300X70
বুধবার , ২৪ মে ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সিইডিপির অগ্রগতি নিয়ে বিশ্বব্যাংক প্রতিনিধিদের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের বৈঠক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৪, ২০২৩ ১:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : শিক্ষার মানোন্নয়নে গৃহীত কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) এর অগ্রগতি বিষয়ে বিশ্বব্যাংক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ের কনফারেন্স হলে এই দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। বিশ্বব্যাংকের সিইডিপি প্রকল্প বাস্তবায়ন সাপোর্ট মিশনের ১১তম সভায় সভাপতিত্ব করেন উপাচার্য। সভায় প্রজেক্ট বাস্তবায়নের বিষয় সার্বিক অগ্রগতি মূল্যায়ন করা হয়। সিইডিপির কার্যক্রমের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করা হয়।

সভায় সিইডিপির ভবিষ্যৎ কার্যক্রম এবং শিক্ষক প্রশিক্ষণসহ অন্যান্য বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে বলে উল্লেখ করেন উপাচার্য। সভায় বিশ্বব্যাংকের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন জ্যৈষ্ঠ অর্থনীতিবিদ সঙ্গীতা গোয়াল, শিক্ষা বিশেষজ্ঞ তাসমিনা রহমান, কনসালটেন্ট জুলফিকুর রহমান, কাজী মুনিরুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর আবদুস সালাম হাওলাদার, সিইডিপির প্রজেক্ট ডাইরেক্টর মোহাম্মদ খালেদ রহিমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এদিকে একইদিন সকালে শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ে শিক্ষাখাতের আন্তর্জাতিক অংশীদার মালয়েশিয়ার ইউনিভার্সিটি অব নটিংহামের (ইউএনএম) প্রতিনিধি রোজিলিনি ফার্নান্দেজের সঙ্গে বৈঠক করেছেন উপাচার্য ড. মশিউর রহমান। সভায় শিক্ষক প্রশিক্ষণ, পলিসি মেকার, ফিউচার লিডার, মাস্টার ট্রেইনারসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রশিক্ষণদানে সহায়তা অব্যাহত রাখার কথা জানান ইউএনএম’র প্রতিনিধি। সভায় প্যাডাগোজির উপর প্রশিক্ষণ প্রদানের অভিজ্ঞতা শেয়ার করেন মালয়েশিয়ার প্রতিনিধি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এই সভায় আরও উপস্থিত ছিলেন স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেম, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক সুমন চক্রবর্তীসহ বিশ্ববিদ্যালয় ও সিইডিপির সদস্যবৃন্দ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :