300X70
বুধবার , ১৪ জুন ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দলকে ২০০ পার করিয়ে ফিরলেন জয়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৪, ২০২৩ ৩:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:  ম্যাচ শুরুর দ্বিতীয় ওভারে প্রথম উইকেট উল্লাসে মেতেছিল আফগানিস্তান। বাংলাদেশের সংগ্রহ তখন ছিল মোটে ৬ রান। এরপর যখন আফগানরা উইকেট উদযাপন করল, ততক্ষণে পেরিয়ে গেছে ৪৩ ওভার! দলীয় রান ২১৮। ফিরেছেন মাহমুদুল হাসান জয়।

 

বাংলাদেশের হয়ে এদিন ইনিংস উদ্বোধন করেন এই ওপেনার। তবে দ্বিতীয় ওভারেই জাকির হাসান ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। তবে এরপর নাজমুল হাসান শান্তের সাথে দলের হাল ধরেন জয়। নিতে থাকেন আফগান বোলারদের ধৈর্যের চূড়ান্ত পরীক্ষা।

দু’জনেই সাচ্ছন্দ্যে খেলছেন, তবে শান্ত ছিলেন মারমুখী ভঙ্গিতে। বিপরীতে জয় দলের হাল ধরে রাখেন মাটি কামড়ে, পাক্কা টেস্ট মেজাজে। প্রাথমিক বিপর্যয় সামলে প্রথমে শতরান ও পরবর্তীতে দুই শতাধিক রান যোগ করে শান্ত-জয় জুটি। অবশেষে ৪৪.১ ওভারে দলীয় ২১৮ রানে ভাঙল এই জুটি।

১৩৭ বলে ৭৬ রান করে ফিরেছেন জয়। তাকে জাদরানের ক্যাচে পরিনত করেন রহমত শাহ। জয় আউট হলেও শান্ত মাঠে আছেন এখনো। ইতোমধ্যে তিন অংকের ঘর ছুঁয়েছেন তিনি, তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের চতুর্থ শতক। তার সামনে সুযোগ আছে ব্যক্তিগত সর্বোচ্চ ১৬৩ রানের পেরিয়ে যাওয়ার। এই মুহূর্তে তিনি ব্যাট করছেন ১৪৪ বলে ১২৩ রান নিয়ে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :