300X70
শুক্রবার , ১০ ডিসেম্বর ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দিনাজপুরে নারী সদস্য পদে মনোনয়ন জমা দিলেন তৃতীয় লিঙ্গের সাথী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১০, ২০২১ ১১:৪৫ অপরাহ্ণ

প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) পদে নির্বাচনের জন্য নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিয়েছেন এক তৃতীয় লিঙ্গ।

বৃহস্পতিবার বিকেলে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মালেকের হাতে এই মনোনয়নপত্র জমা দেন সাথী সরকার।

তিনি উপজেলার ৪নং ইসুবপুর ইউনিয়নের সংরক্ষিত ৩নং (৭, ৮ ও ৯নং) ওয়ার্ডে মেম্বার পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করেন। তিনি ৯নং ওয়ার্ডের বিন্নাকুড়ী গ্রামের বাসিন্দা।

মনোনয়নপত্র দাখিলের সময় ওই তিনটি ওয়ার্ডের অর্ধশত ভোটার উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমি জনগনের অনুরোধে মনোনয়নপত্র দাখিল করতে আসছি। জনগনের সঙ্গে কাধে কাধ মিলিয়ে আমি সমাজ সেবা করতে পারি। সমাজের বোঝা নয়, সমাজের জন্য কিছু করতে চাই। সকলের উন্নয়ন করতে চাই। সকলে আমাকে চেয়েছে, তাই আমি মেম্বার পদে নির্বাচন করতে চাচ্ছি। আমরা সমাজের মানুষ, আল্লাহ আমাদের সৃষ্টি করেছে মানুষ হিসেবে। এই জন্য মানুষের হয়ে, মানুষের জন্য কিছু করতে চাই। কারো বোঝা নয়, সমাজের জন্য কিছু করতে চাই।

বাংলাদেশ যেভাবে ডিজিটাল হচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তেমনি আমিও সমাজের জন্য কিছু করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের তৃতীয় লিঙ্গের জন্য অধিকার দিয়েছেন, আমাদের ভোটার করিয়েছে, এই জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কাধে কাধ মিলিয়ে আমি কাজ করতে চাই। আমি একজন গরীব মানুষের সন্তান, আজ আছি কাল নাও থাকতে পারি। তবে সমাজের জন্য এমন কিছু করে যেচে চাই, যেন সমাজ আমাকে মনে রাখতে পারে।

নির্বাচনে কেন প্রার্থী হয়েছেন এবং উৎসাহ কিভাবে পেয়েছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একদিন আমি গান বাজনা করে বাড়ী আসি। এসময় এলাকার কিছু মুরব্বি লোকজন আমাকে বলে, তুমি সমাজের জন্য কিছু কর। এসব গান-বাজনা আর করিও না। আমি এরপর থেকে সমাজের জন্য কিছু করতে চাই। পরে এলাকার লোকজন ও মুরব্বীরা আমাকে নির্বাচনে প্রার্থী হতে বলে। আমি তাদের সাহসেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আসছি।

এব্যাপারে চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মালেক বলেন, এই উপজেলার সংরক্ষিত ৩নং ওয়ার্ডে একজন তৃতীয় লিঙ্গ প্রার্থী হয়েছেন। যেহেতু বাংলাদেশের ভোটার তাই তারা প্রার্থী হতে পারেন। আর সাথী সরকার যেহেতু নারী ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। তাই তিনি সংরক্ষিত নারী আসনে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করতে পারবেন।

আগামী ৫ জানুয়ারী চিরিরবন্দর উপজেলার ১১টি ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় ৪ নেতার পলাতক খুনিদের রায় কার্যকর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

‘আতঙ্কে’ পিএসজিতে ফিরছেন না মেসি?

বাংলাদেশের মেরিন সেক্টরের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে ফিলিপাইন সবসময় সহযোগিতা করবে

‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পেলো কোকা-কোলা

আগামী কয়েক বছরের মধ্যেই ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হবে বাংলাদেশ : আইসিটি প্রতিমন্ত্রী

ইউক্রেন সংকট: রাশিয়ার উস্কানির ফাঁদে পা দেবে না ইউক্রেন

বিএনপির পেট্রোলবোমা সন্ত্রাসীরা মাঠে নেমেছে, প্রতিরোধ করতে হবে : তথ্যমন্ত্রী

জেসিআই বাংলাদেশের ইফতার অনুষ্ঠিত

সোনাইমুড়ী পৌরসভা নির্বাচনে সহিংসতায় গুলিবিদ্ধ ১, আহত ২

সিরাজগঞ্জে মসজিদে যাওয়ার পথে ট্রাকের চাপায় পিষ্ট স্কুল শিক্ষক

ব্রেকিং নিউজ :