300X70
শনিবার , ৩ এপ্রিল ২০২১ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দিনাজপুরে লোহার খনির সন্ধানে ড্রিলিং কার্যক্রম শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩, ২০২১ ১২:৫৬ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় লোহার খনির সন্ধানে আনুষ্ঠানিকভাবে ড্রিলিং কার্যক্রমের উদ্বোধন করেছে ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর (জিএসবি)।

জেলার চিরিরবন্দর উপজেলার পুনট্টি ইউনিয়নের কেশবপুরে শুক্রবার বিকেল সাড়ে ৩টায় এই কার্যক্রমে উদ্বোধন করেন জিএসবির মহাপরিচালক (ডিজি) (অতিরিক্ত দায়িত্ব) ড. মহ. শের আলী।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা সিদ্দিকা, সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক হাসান, পুনট্রি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুর-এ-কামাল এসময় উপস্থিত ছিলেন।

কুপ খনন কাজে দল প্রধান হিসাবে রয়েছেন উপ-পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মোঃ মাসুদ রানা। তার সঙ্গে রয়েছেন উপ পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মোঃ নিহাজুল ইসলাম, সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মোঃ নাজমুল হোসেন খান, সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মঞ্জুর আহমেদ এলাহী, ও সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মোঃ রোকনুজ্জামান।

জিএসবি সূত্রে জানা গেছে, কিছুদিন পূর্বে জিএসবির একটি দল প্রাথমিকভাবে সার্ভেয়ার করে। সার্ভেয়ারে কেশবপুর গ্রামের মাটির নিচে লোহার খনির সম্ভাবনা রয়েছে। তাই পরীক্ষা-নিরীক্ষা করার জন্য আনুষ্ঠানিকভাবে ড্রিলিং কার্যক্রম উদ্বোধন করা হলো।

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের ১৯ এপ্রিল জেলার হাকিমপুর উপজেলার ইসবপুর গ্রামে উন্নত মানের লোহার আকরিকের (ম্যাগনেটাইট) খনির কুপ খনন কার্যক্রম শুরু করা হয়। সর্বশেষ ২০২০ সালের ১ জানুয়ারী ড্রিল কার্যক্রমে পাওয়া লোহার খনির সম্ভাব্যতা নিশ্চিত, মজুদ ও পরিধি যাচাইয়ে তৃতীয় পর্যায়ের ড্রিলিং কার্যক্রমের শুরু করে জিএসবি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :