300X70
শুক্রবার , ১৬ এপ্রিল ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দিল্লিতে বাড়ছে কোরোনা আক্রান্ত রোগীর সংখ্যা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৬, ২০২১ ১২:৪৪ অপরাহ্ণ

কলকাতা থেকে মনোয়ার ইমাম: দিল্লিতে কোরোনা ভাইরাস আক্রান্ত রোগীর মৃত দেহের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে দিন দিন।সারা ভারতের বিভিন্ন যায়গায় মাড়ক রোগের মতো কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে দিনের পর দিন। মৃত দেহের সংখ্যা বৃদ্ধি পেয়েছে এতটাই যে তাদের হাসপাতাল থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার লোক পাচ্ছে না। সমানে টক্কর দিয়ে যাচ্ছে কোরোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা।

বিশেষ করে ভারতের মহারাষ্ট্রে ও অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাড়ু ও দিল্লি এবং পশ্চিম বাংলা সহ বিভিন্ন রাজ্যে বৃদ্ধি পেয়েছে এই রোগের সংখ্যা।তাই নয় এই রোগের চিকিৎসা চলছে পুরোদমে, তার পর ও কিছুতেই ঠেকানো যাচ্ছে না এই মারন ব্যাধির।হু হু করে বেড়ে চলছে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা। হাসপাতালে তিল ধরনের যায়গা নেই।নেই মৃত দেহের সংস্কার লোক জন।

অযথা কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কয়েক হাজার। এবং এই রোগীর সংখ্যা বেড়ে কয়েক লাখ হয়েছে। তবে এই রোগ প্রতিরোধ ব্যবস্থায় যুদ্ধকালীন তৎপরতায় কাজ করে যাচ্ছেন ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব থাকা কর্মচারা, এবং পশ্চিম বাংলা সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নিয়েছে এই কোরোনা রোগ প্রতিরোধ মোকাবিলায়।

তাই না সব ধরনের সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে সাধারণ মানুষের। স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে।সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ও ইস্কুল ও কলেজ অফ লাইনে ক্লাস বন্ধ করে দেয়া হয়েছে। অনেক সরকারি ও বেসরকারি অফিস ও আদালত এ কড়া নজর রাখছে স্বাথ্য দপ্তর কর্মচারীরা। সেই সঙ্গে পশ্চিম বাংলা সহ পাঁচ টি রাজ্যে নির্বাচন চলছে। তবে পশ্চিম বাংলায় নির্বাচন আট দফায় থেকে কুমিয়ে ছয় দফায় আনা হচ্ছে বলে জানা গেছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :