300X70
শুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দিল্লির সংসদ ভবনের সামনে কৃষক শ্রমিক নেতার আত্মহত্যার হুমকি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২১ ১:৩৮ অপরাহ্ণ

ভারত থেকে মনোয়ার ইমাম: দিল্লির সংসদ ভবনের সামনে আত্মহত্যার হুমকি দিয়েছেন কৃষক শ্রমিক নেতা। আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন, ভারতের দিল্লিতে এ কথা বলেন সারা ভারত কৃষক শ্রমিক সংগ্রাম পরিষদের চেয়ারম্যান রাকেশ টিকাইত।

এদিন উত্তারাখন্ড ও পাঞ্জাব এবং উওরপ্রদেশ,ও হরিয়ানা রাজ্যের বিভিন্ন যায়গায় থেকে হাজার হাজার কৃষক শ্রমিক আসতে শুরু করেছে। তাদের সঙ্গে যোগ দিতে চলেছেন ভারতের রাজস্থানেরর কৃষক শ্রমিকরা।

ভারত এর প্রজাতন্ত্র দিবস এ দিল্লির বুকে বিক্ষোভ মিছিল পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেট ছোড়ে এবং জলকামান ব্যবহার করাতে, উত্তরাখণ্ডের এক কৃষক শ্রমিক মৃত্যুর ঘটনা ঘটছে।যা নিয়ে গোটা ভারত উত্তাল হয়ে উঠেছে। এবং কৃষক শ্রমিক জনতা ঐক্যবদ্ধ হয়ে ফের বৃহত্তম আন্দোলন জোরদার করেছে।

আজ দিল্লিতে ভারতের কৃষক শ্রমিক সংগঠনের সভাপতি রাকেশ টিকাইত ঘোষণা করেছেন যে, বিজেপি নেতৃত্ব ও কেন্দ্রীয় সরকার অবিলম্বে যদি তাদের দাবি না মানলে তাহলে তিনি দিল্লির রাজপথে সংসদ ভবন এর সামনে আত্মহত্যা করবেন।

আজ ভারতের জাতীয় সংসদ অধিবেশন শুরু হতে যাচ্ছে। তখন এমন কথার গুরুত্ব অনেক খানি ভারতের বিরোধী দলের নেতা ও সংসদ এর কাছে।আজ শুরু তে ভারত এর কৃষক শ্রমিক বিরোধী বিল প্রত্যাহার দাবিতে ভারতের জাতীয় কংগ্রেস সহ বিজেপি বিরোধী দলের সংসদ রা একজোট হয়ে ঝাঁপিয়ে পড়বে সরকার কে কোনঠাসা করতে। এবং এই কৃষক শ্রমিক বিরোধী বিল প্রত্যাহার দাবিতে ওয়ালে নেমে প্রতিবাদ করবেন।

সেই সঙ্গে ভারত এর সংসদ এর উচ্চ কক্ষ রাজ্যসভায় একই বক্তব্য নিয়ে সবর হবেন বিরোধী দলের সংসদ সদস্যরা। এর মধ্যে ভারতের জাতীয় কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের সংসদ এবং আর জে ডি ও শিবসেনা ও এন সি পি সহ বিজেপি বিরোধী দলের সংসদ রা একজোট হয়ে লড়াই করার কথা ঘোষণা করেছেন। এখন দেখার বিষয় সরকার পক্ষ কি সিদ্ধান্ত নেয় কৃষক শ্রমিক বিরোধী বিল জন্য।তার জন্য তাকিয়ে আছে ভারত।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :