300X70
রবিবার , ২ অক্টোবর ২০২২ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দুই বছর ধরে কিশোরীকে ধর্ষণ, দোষীকে ১৪২ বছরের কারাদণ্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২, ২০২২ ৯:২৬ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: দুই বছর ধরে কিশোরীকে (১০) ধর্ষণের অভিযোগ ছিল। সেই অভিযোগ আদালতে প্রমাণিত হলো। এজন্য ৪১ বছর বয়সী ব্যক্তিকে ১৪২ বছরের কারাদণ্ড দিল ভারতের কেরালার পাথানামথিত্তার একটি স্থানীয় আদালত।

পাশাপাশি তাকে ৫ লাখ রুপি জরিমানাও করা হয়েছে। জরিমানা না দিলে কারাদণ্ডের মেয়াদ আরও তিনবছর বাড়বে বলে নির্দেশ দিয়েছে আদালত। পাথানামথিত্তা অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের (প্রধান পকসো) বিচারক জয়কুমার জন এই রায় দেন।

বার্তা সংস্থা পিটিআইয়ের বরাতে এ খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।
খবরে বলা হয়েছে, ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে কেরালের পাথানামথিত্তায় এই ঘটনা ঘটে। এর জেরেই কেরালের পকসো আদালতে এই সংক্রান্ত মামলার শুনানি হয়।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের মামলায় কোনো অভিযুক্তকে এই জেলায় রেকর্ড শাস্তি দেওয়া হয়েছে।’

কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আনন্দন পি আর ওরফে বাবু। ২০১৯ থেকে টানা দু’বছর ধরে তারই আত্মীয় ওই ১০ বছর বয়সী কিশোরীর সঙ্গে একই বাড়িতে থাকতেন বাবু। সেসময় নিজেরই কিশোরীর ওপর নৃশংস অত্যাচার চালান বাবু। পরে তিরুভালা থানায় বাবুর বিরুদ্ধে অভিযোগ করা হয়। অভিযোগের ভিত্তিতে তদন্ত হয়। আদালতেও দোষী সাব্যস্ত হন বাবু।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর