300X70
বৃহস্পতিবার , ১১ নভেম্বর ২০২১ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দুর্নীতিমুক্ত সমাজ গঠণের মাধ্যমে দেশকে একটি শান্তিপূর্ণ, দারিদ্রমুক্ত ও উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হবে 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১১, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা বলেছেন, দুর্নীতিমুক্ত সমাজ গঠণের মাধ্যমে বাংলাদেশকে একটি শান্তিপূর্ণ, দারিদ্রমুক্ত ও উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হবে।

আজ ১১ই নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- বৃহস্পতিবার সকালে গুলশানের নগর ভবনের সম্মেলন কক্ষে দিনব্যাপী “কমিউনিটি লিডারদের দুর্নীতি দমন বিষয়ক প্রশিক্ষণ” কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, অর্থনীতি, সংস্কৃতি সকল ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়নের এই চাকাকে সচল রাখতে এবং জনগণের দোরগোড়ায় কাঙ্খিত সেবা পৌঁছে দিতে দুর্নীতিকে না বলতে হবে।
মোঃ সেলিম রেজা বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দরিদ্র বস্তিতে বসবাসরত জনগোষ্ঠীর টেকসই জীবন-জীবিকা ও তাদের জীবনমানের উন্নয়ন বিশেষ করে নারীদের শিক্ষা ও স্বাস্থ্যের উন্নয়ন, বাল্যবিবাহ প্রতিরোধ, জীবনমুখী ও দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদান ও কর্মসংস্থানের ব্যবস্থা করার পাশাপাশি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানামূখী কার্যক্রম চলমান রয়েছে।
তিনি বলেন, ৫ বছর মেয়াদী এই প্রকল্পের অধীনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৫টি ওয়ার্ডের বিদ্যমান দরিদ্র বসতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় সাড়ে ৩ লক্ষ উপকারভোগী মানুষ রয়েছে।
ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আরও বলেন, কমিউনিটিভিত্তিক সংগঠন গড়ে তোলা, শিক্ষাভাতা প্রদান, ব্যবসায় অনুদান প্রদান ও পরিকল্পনা প্রণয়ন, প্রশিক্ষণ ও কর্মের ব্যবস্থাকরণ, অবকাঠামো উন্নয়ন এই প্রকল্পের উপাদানগুলির মধ্যে অন্যতম।
বাংলাদেশ সরকার, ফরেন কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস এবং ইউএনডিপি এর কারিগরি ও আর্থিক সহায়তায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উদ্যোগে ৮০ জন কমিউনিটি লিডারদের নিয়ে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।
প্রশিক্ষণশেষে সবাই শপথবাক্য পাঠের মধ্য দিয়ে প্রশিক্ষণ থেকে আহরিত জ্ঞানের প্রয়োগ ঘটিয়ে সুন্দর সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেন।
ডিএনসিসির প্রধান সমাজ কল্যাণ কর্মকর্তা মোহাম্মদ মামুন-উল-হাসান এর সভাপতিত্বে এবং প্রকল্পের টাউন মানেজার মোঃ মারুফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে মূল প্রশিক্ষক হিসেবে প্রকল্পের মিউচুয়াল একাউন্টেবিলিটি ইউনিট এর সমন্বয়কারী মোঃ তৌহিদুর রহমান খান, প্রকল্পের গভর্নেন্স এন্ড মবিলাইজেশন এক্সপার্ট পবিত্র মান্দা, ইনফ্রাস্ট্রাকচার এন্ড হাউজিং এক্সপার্ট মোঃ জিয়াউল লতিফ এবং ফাইন্যান্স এন্ড এডমিন এক্সপার্ট ফারহানা করিম ভূঁইয়া উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশে নতুন ডিজিটাল পাওয়ার ইনভার্টার নিয়ে এলো হুয়াওয়ে

ট্রাস্ট আজিয়াটা পে-কে ডিজিটাল পেমেন্ট সার্ভিস প্রদান করবে ব্র্যাক ব্যাংক

গবেষণায় জালিয়াতি রোধে কমিটি গঠন করে দিলেন হাইকোর্ট

প্রধানমন্ত্রীর সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের সাক্ষাৎ

হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ১০০ টাকা পর্যন্ত ছাড়

‘দেশে খাদ্য সংকট হোক’-বিএনপির এই আশা পূরণ হবে না : কৃষিমন্ত্রী

ফরিদগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন ৭২ ঘন্টার মধ্যে তদন্তের রিপোর্ট জমার নির্দেশ

গ্রেফতার এড়াতে ফ্রিজারে লুকিয়ে প্রাণ গেল যুবকের

আ. লীগ নেতার হামলায় সাংবাদিক হাসপাতালে, পুলিশ বলছে খতিয়ে দেখবে

সরকার দেশে কোন বিশৃঙ্খলা করতে দেবে না : তথ্যমন্ত্রী