300X70
রবিবার , ৩ মার্চ ২০২৪ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে বিমান বাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩, ২০২৪ ১:২৪ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বাংলাদেশ বিমান বাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত ২টি কন্টিনজেন্টের মোট ২৫২ জন শান্তিরক্ষী প্রতিস্থাপন করছে। বর্তমানে কঙ্গোতে অবস্থানরত ২টি কন্টিনজেন্ট নতুন ২টি কন্টিনজেন্ট দ্বারা প্রতিস্থাপনের অংশ হিসেবে বিমান বাহিনীর ১৫৩ জন সদস্য জাতিসংঘের ভাড়াকৃত একটি বিমানে (ইথিওপিয়ান এয়ারলাইন্স) ২ মার্চ শনিবার কঙ্গোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। কন্টিনজেন্টের বাকি সদস্যরা আগামী ২৪ মার্চ কঙ্গো গমন করবেন।

বাংলাদেশ বিমান বাহিনীর এই কন্টিনজেন্টগুলো ইউটিলিটি এভিয়েশন ইউনিট-২১ ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট-১৪ নিয়ে গঠিত যার নেতৃত্বে থাকবেন যথাক্রমে এয়ার কমডোর মোহাম্মদ জহির উদ্দিন, জিইউপি, এসিএসসি, পিএসসি এবং গ্রুপ ক্যাপ্টেন মোঃ হাবিবুর রহমান, পিএসসি।

উল্লেখ্য, কঙ্গোয় বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন।

তাদের অর্জিত এ সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরো উৎকর্ষতা অর্জন করতে পারেন, এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খাঁন, বিবিপি, ওএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি বিমান বিমান বন্দরে উপস্থিত থেকে তাদেরকে বিদায় জানান।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি কঙ্গোগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সমূহের সদস্যদের উদ্দেশ্যে বিমান বাহিনী সদর দপ্তরে ব্রিফিং প্রদান করেন এবং মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

এসময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহবান জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের উন্নয়ন করে বলেই আওয়ামীলীগের বিচার করতে চায় বিএনপি : স্থানীয় সরকার মন্ত্রী

লিবিয়া উপকূল থেকে ৪৭ অভিবাসীকে উদ্ধার

ঢাকা ইপিজেডের বন্ধ এ-ওয়ান (বিডি) কারখানার শ্রমিকদের ১৮ কোটি টাকা পরিশোধ করল বেপজা

সকল বীরাঙ্গনা মুক্তিযোদ্ধাকে ‘বীর নিবাস’ নির্মাণ করে দেয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ভাতা বৃদ্ধির দাবিতে শাহবাগ অবরোধ করবেন চিকিৎসকরা

চট্টগ্রামের সাতকানিয়ায় চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৫

গোবিন্দগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

চকবাজারে নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করায় সাড়ে ১৭ লক্ষ টাকা জরিমানা

করোনায় আক্রান্ত সিনিয়র সচিব কবির বিন আনোয়ার

গাজীপুর জেলা পরিষদে বিজয় দিবস পালন

ব্রেকিং নিউজ :