300X70
মঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দুর্নীতি এখন ওপর মহলে নয়, তৃণমূলেও পৌঁছেছে: মেনন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৪:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,  বাঙলা প্রতিদিন:  ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, দুর্নীতি এখন ওপর মহলে নয়, তৃণমূলেও পৌঁছে গেছে। গণমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
তিনি বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতির কথা বলে এর প্রতিফলন দেখা যায় না। দুর্নীতি শুধু এখন ওপর মহলে নয়, তৃণমূলেও পৌঁছে গেছে। অর্থ পাচার দিন দিন প্রসার হচ্ছে। এসব ক্ষেত্রে কোথাও জিরো টলারেন্সের নীতি কার্যকর বলে মনে হচ্ছে না।
বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের দৌরাত্ম্য বেড়েছে। সাধারণ শিক্ষার্থীরা নির্যাতনের বিরুদ্ধে কথা বলছেন। আপনার মূল্যায়ন কী? এমন প্রশ্নে মেনন বলেন এটা খুবই দুর্ভাগ্যজনক। পাকিস্তান আমলে সরকারি ছত্রচ্ছায়ায় কিছু ছাত্রসংগঠন যা করত, এখন সেই চর্চাই চলছে। শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ ঘোলাটে হচ্ছে। ছাত্রসংগঠন স্বাধীন নয় বলেই এমনটা হচ্ছে। এর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনও কম দায়ী নই। তারা পদ-পদবির জন্য ছাত্রসংগঠনকে ব্যবহার করে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একজন শিক্ষককে একা অনশন করে প্রতিবাদ করতে হয়েছে। এটা খুবই লজ্জাজনক ঘটনা।
মেনন বলেন, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর ২০১৯ সালে ওয়ার্কার্স পার্টির জাতীয় কংগ্রেসে সিদ্ধান্ত হয়েছে যে তারা নিজস্ব প্রতীকে ভোট করবে। এখনো এ সিদ্ধান্তে অটল আছেন তারা। গত কয়েকটি নির্বাচনের অভিজ্ঞতা থেকে মনে হয়েছে, নিজেদের প্রতীকে ভোট করাই ভালো। আর আমরা সাম্প্রতিক সময়ে নিজেদের শক্তি সঞ্চয় করেছি। নিজের শক্তিতেই এগিয়ে যেতে চাই। এছাড়া ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের পক্ষ থেকে শরিকদের নিজের পায়ে দাঁড়াতে বলা হয়েছে। নিজস্ব প্রতীকে ভোট করার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এটাও একটা কারণ।
মেনন আরও বলেন, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনা, যা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে লালন করে আসছি, সেটার জন্যই ১৪-দলীয় জোট গঠন করা হয়েছে। এখন জোট যদি সব সময়, সব পর্যায়ে কার্যকর না থাকে, তাহলে তো কিছু করার নেই। এখন আওয়ামী লীগ যদি শুধু নির্বাচনী জোটের দিকে নিয়ে যায়, তাহলে আমাদের আপত্তি নেই। তখন ভোট এলে আসন নিয়ে সমঝোতা হবে। বাকি সময় যার যার রাজনীতি করব।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হাতিরঝিলে ও সিদ্দিক বাজারে পৃথক দুটি ভবনে অগ্নিকাণ্ড

এক দিনে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু

চীন থেকে করোনার ৩ লাখ ডোজ টিকা ও মেডিকেল সরঞ্জামাদি নিয়ে দেশে ফিরল বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান

আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক অ্যাওয়ার্ড পেলো ব্র্যাক ব্যাংক

যথাযথ শিক্ষা গ্রহণ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে রাষ্ট্রকে গর্বিত করুন : মেয়র শেখ তাপস

শিয়ালদহ স্টেশনে পরিত্যক্ত ব্যাগ থেকে বেরিয়ে এল ৩০টি সাপ

দি প্রিমিয়ার ব্যাংক ও ফিনটেক ইনোভেশন ইন্টারন্যাশনাল ডিএমসিসি মধ্যে চুক্তি সই

মালদ্বীপের প্রেসিডেন্ট স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ আসছেন

বড় কোম্পানিগুলোকে কৃষিপণ্যের প্রক্রিয়াজাতে বিনিয়োগ করতে হবে: কৃষিমন্ত্রী

অর্থমন্ত্রীর সাথে আরডিজেএ নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত

ব্রেকিং নিউজ :