300X70
শুক্রবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দূর্গাপুর উচ্চ বিদ্যালয় শিক্ষা সফর সম্পন্ন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ৩:৩৪ অপরাহ্ণ

আল-আমিন, হাইমচর (চাঁদপুর) : দূর্গাপুর উচ্চ বিদ্যালয় বার্ষিক শিক্ষা সফর- ২০২৩ সম্পন্ন হয়েছে। এটি চাঁদপুর জেলার হাইমচর উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত।

গতকাল বৃহস্পতিবার বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটির সকলে কুমিল্লার বিভিন্ন ট্যুরিস্ট স্পটে তারা ভ্রমন করেন।

সকাল বেলায় বিদ্যালয় থেকে ২৫০ জন শিক্ষার্থী, ১৮ জন শিক্ষক, কমিটির সদস্য ও কর্মচারীসহ মোট ২৮৪ জন কুমিল্লার শালবন বিহার, ময়নামতি জাদুঘর, বৌদ্ধ বিহার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও সবশেষে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) ভ্রমন করেন। এ সময়ে শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন সৃজনশীল টপিক দিয়ে প্রতিযোগিতার আয়োজন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সম্মানিত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন, সহকারি প্রধান শিক্ষক  শাহনেওয়াজ টেলু, সহকারী শিক্ষক আব্দুর রহমান, আইনুল ইসলাম, সালাউদ্দিনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এছাড়া আরো উপস্থিত ছিলেন কমিটির সদস্য বাশার, বাচ্চু মিয়া, আবুল কালাম, জহিরুল ইসলামসহ অন্যান্য।

সভাপতি নূর হোসেন পাটোয়ারী বলেন, পড়াশোনার পাশাপাশি মানসিক বিকাশের জন্য ভ্রমনের বিকল্প নেই। এটি সংস্কৃতির অংশ। ফলে শিক্ষার্থীরা আনন্দের সাথে লেখাপড়া করবে।

আব্দুর রহমান বলেন, শিক্ষা সফর শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে একটি মিলনমেলা সুযোগ হয় এবং তরা বিভিন্ন ঐতিহ্যেবাহী স্থান দর্শনের মাধ্যমে ইতিহাস সম্পর্কে বিস্তর জানতে পারে। অনুষ্ঠান শেষে শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :