300X70
শুক্রবার , ৭ অক্টোবর ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের এসএমই খাতের ডিজিটাল সক্ষমতা বৃদ্ধিতে একসাথে কাজ করবে গ্রামীণফোন ও মেটা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৭, ২০২২ ১:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ‘বুস্ট আপ’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনে মেটা’র (সাবেক ফেসবুক কোম্পানি) সাথে যৌথ পার্টনারশিপ করেছে ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোন। ‘বুস্ট আপ’ প্রোগ্রামটি ক্ষুদ্র ও মাঝারি আকারের ব্যবসায়িক উদ্যোগগুলোর জন্য ডিজিটাল সক্ষমতা বৃদ্ধির বুটক্যাম্প। এ ইন্টারেক্টিভ প্রোগ্রামটি ক্ষুদ্র ও মাঝারি এন্টারপ্রাইজগুলোকে তাদের ব্যবসা সম্প্রসারণ ও অনলাইন ব্যবসায়িক প্রবৃদ্ধির উদ্ভাবনী উপায় সম্পর্কে জানতে সহায়তা করবে।

গ্রামীণফোন গ্রাহকদের মধ্যে যারা ক্ষুদ্র ও মাঝারী ব্যবসা পরিচালনা করেন, তারা বুটক্যাম্পে অংশ নিতে মাইজিপি অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। একইসাথে, তারা বাংলাদেশে মেটা’র অনুমোদিত সেলস পার্টনার এইচটিটিপুলে’র মাধ্যমেও এ প্রোগ্রামে অংশ নেয়ার জন্য সাইন আপ করতে পারবেন। নিবন্ধন প্রক্রিয়া সবার জন্য উন্মুক্ত হবে ০৬ অক্টোবর এবং প্রশিক্ষণ কর্মসূচি শুরু হবে ১৮ অক্টোবর। বাছাইকৃত অংশগ্রহণকারীদের ট্রেনিং এর ভেন্যু সম্পর্কে জানানো হবে।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব বলেন, “প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে ডিজিটাল অন্তর্ভুক্তি ও সমাজকে সামনে এগিয়ে নেয়াকে সবসময় প্রাধান্য দিয়ে বিবেচনা করে গ্রামীণফোন। কমিউনিটির ক্ষমতায়নে আমাদের উদ্দেশ্যগুলোর প্রতি অবিচল থেকে ক্ষুদ্র ও মাঝারি খাতের ব্যবসায়িক উদ্যোগগুলোর সম্ভাবনা উন্মোচনে মেটা’র সাথে যৌথ উদ্যোগ গ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এ উদ্যোগটি প্রতিষ্ঠানগুলোকে উদ্ভাবনী ও সাশ্রয়ী ‍ডিজিটাল টুল ব্যবহারের মাধ্যমে তাদের ব্যবসার আধুনিকায়ন এবং অনলাইন পরিসরে উপস্থিতি আরো বাড়াতে সাহায্য করবে।”

তিনি বলেন, “তাছাড়াও বুটক্যাম্পটি ব্যবসার প্রবৃদ্ধি ও কার্যকরভাবে ক্রেতাদের পরিবির্তিত জীবনধারার চাহিদা পূরণে এসএমই প্রতিষ্ঠানগুলোকে সক্ষম করে তুলবে। মানুষের জীবনে ডিজিটাল রূপান্তরে আমাদের ভূমিকা রয়েছে এবং বাংলাদেশেকে ডিজিটালি আরো শক্তিশালী করতে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখবো।”

বুটক্যাম্প চলাকালীন অংশগ্রহণকারীরা অনলাইন পরিসরে তাদের উপস্থিতি বাড়াতে এবং ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারিত করতে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানতে পারবেন। মেটা বিজনেস টুলসের মতো ডিজিটাল সল্যুশন তাদের ব্যবসায়িক প্রবৃদ্ধিতে এবং স্থানীয় উদ্যোক্তাদের সাথে তাদের টার্গেট গ্রুপের সাথে সংযোগ ঘটাতেও সাহায্য করবে।

এ বিষয়ে মেটা’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেটস’র পরিচালক জর্ডি ফোরনিস বলেন, “গ্রামীণফোনের সাথে আমাদের এ পার্টনারশিপটি গুরুত্বপূর্ণ। এ পার্টনারশিপের মাধ্যমে আমরা বাংলাদেশের ক্ষুদ ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ক্রেতাদের পরিবর্তিত জীবনধারার উপযোগী সেবাদানে সহায়তা করবো। এ বুটক্যাম্পের মাধ্যমে স্থানীয় উদ্যোক্তারা ডিজিটাল টুলগুলো ব্যবহার করতে পারবেন, যা তাদের ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারিত করতে এবং ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম করবে বলে আমি মনে করি।” গ্রামীণফোন ও মেটা’র ‘বুস্ট আপ’ বুটক্যাম্প ও নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কে জানতে অনুগ্রহ করে ভিজিট করুন এ ঠিকানায়: https://mygp.li/WzQTv

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে ছিনতাই করতো তারা

এলএনজি সরবরাহে বিঘ্ন, হতে পারে লোডশেডিং

কলাবাগানে গৃহকর্মীর মরদেহ উদ্ধার, বিচার দাবিতে স্থানীয় গৃহকর্মীদের বিক্ষোভ

নিজস্ব অর্থায়নে মালিবাগ মৌচাক উড়ালসেতু আলোকিত করলো দক্ষিণ সিটি কর্পোরেশন

দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখবে পার্বত্য চট্টগ্রাম : কৃষিমন্ত্রী

ব্র্যাক ব্যাংকের গ্রাহকরা ‘আস্থা’ অ্যাপে বিনামূল্যে পাচ্ছেন ‘আইস্ক্রিন’ ওটিটি কনটেন্ট উপভোগের সুবিধা

খুলনায় মিতসুবিশি মোটরসের নতুন ডিলার কার ইমপেরিয়াল

ধানমন্ডি ৩২ নম্বর জাতির জনকের প্রতিকৃতিতে ডিইউজের শ্রদ্ধাঞ্জলি

ইব্রাহিম রাইসি হতে যাচ্ছেন ইরানের নতুন প্রেসিডেন্ট

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান : সালমান এফ রহমান

ব্রেকিং নিউজ :