300X70
শনিবার , ১০ জুলাই ২০২১ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের বাজারে সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন রিয়েলমি ৮ ৫জি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১০, ২০২১ ৭:০২ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: দেশের তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি লঞ্চ করেছে দেশের সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন রিয়েলমি ৮ ৫জি। পাশাপাশি, উন্মোচন করা হয়েছে রিয়েলমি ওয়াচ ২ এবং ওয়াচ ২ প্রো । জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালিতে রিয়েলমি ৮ ৫জি বিশেষ অফারে পাওয়া যাবে।

আজ শনিবার (১০ জুলাই) আয়োজিত এক অনলাইন আয়োজনের মাধ্যমে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে স্মার্ট ডিভাইসগুলো উন্মোচন করা হয়। ফাইভ-জি পপুলাইজার হিসেবে প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে স্থানীয় বাজারে ডিজিটাল বিবর্তনকে ত্বরান্বিত করতে তরুণ প্রজন্মকে ফাইভ-জি’র জন্য প্রস্তুত করবে রিয়েলমি ৮ ৫জি।

বাংলাদেশে রিয়েলমি ৮ ৫জি’র বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪ হাজার ৯৯০ টাকা। তবে ইভ্যালিতে বিশেষ মূল্যছাড়ে ডিভাইসটি পাওয়া যাবে ১৯ হাজার ৯৯০ টাকায়। সুপারসোনিক ব্লু এবং সুপারসোনিক ব্ল্যাক এই দুটি রঙ এ পাওয়া যাবে রিয়েলমি ৮ ৫জি।

৮ গিগাবাইট (জিবি) র্যাম ও ৫ জিবি ডায়নামিক র্যামের সাথে ১২৮ জিবি স্টোরেজ সুবিধা থাকছে ডিভাইসটিতে। কেনার জন্য ক্লিকঃ – https://cutt.ly/Buy_realme8_5G

এছাড়াও রিয়েলমি ওয়াচ ২ এবং রিয়েলমি ওয়াচ ২ প্রো এর মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে চার হাজার ২৯৯ টাকা এবং পাঁচ হাজার ৪৯৯ টাকা। যা খুব শিগগিরই বাজারে পাওয়া যাবে।

সবার জন্য ফাইভজি প্রযুক্তির সুবিধা নিশ্চিত করতে রিয়েলমি ৮ ফাইভ জি’তে রয়েছে ডাইমেনসিটি ৭০০ ফাইভ জি প্রসেসর। ৮.৫ মিলিমিটার হাইপার স্লিম বডি ও ১৮৫ গ্রাম ওজনের রিয়েলমি ৮ ৫জি বাজারের সবচেয়ে হালকা ৫জি স্মার্টফোন।

রিয়েলমি ৮ ৫জি এবং ইউনিভার্সল পিকচার্সের ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’ এর কোলাবরেশন থাকায়, এই স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে জনপ্রিয় ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস থেকে অনুপ্রাণিত হয়ে।

এই সিনেমার গতিময় হেডলাইট থেকে ধারণা নিয়ে তা ফোনের পিছনে ব্যবহার করে তরুণদের জন্য ডায়নামিক স্পিড লাইট ডিজাইন তৈরি করা হয়েছে। এই ফোনে আরও রয়েছে ৯০ হার্জ ফুল এইচডি + আলট্রা-স্মুথ ডিসপ্লে এবং ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি।

৫জি সম্পর্কে সচেতনতা তৈরি করতে, রিয়েলমি ৫জি একাডেমির কার্যক্রম শুরু হয়েছে। যেখানে প্রথম পর্বে ডিজিটাল ট্রান্সফর্মেশন টেক উদ্যোক্তা রিসালাত সিদ্দিক, আমাদের জীবনের প্রতিটি খাতে ৫জি প্রযুক্তি যেসব সুবিধা নিয়ে আসছে সেগুলো তুলে ধরেছেন।

এছাড়াও, তারুণ্যের আইকন এবং শিক্ষার্থীদের নিয়ে ৫জি’র বিভিন্ন দিক আলোচনা ছাড়াও, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯ এর সাথে একযোগে ৫জি’র স্পিড এবং পারফরমেন্সের বিভিন্ন দিক তুলে ধরবে রিয়েলমি।

সম্প্রতি রিয়েলমি আয়োজিত একটি ওয়েবিনারে ইভ্যালি, ইনস্পিরা কনসাল্টিং এবং খ্যাতনামা টেক রিভিউয়ার এটিসি’র তুষার ৫জি প্রযুক্তির সম্ভাবনা এবং তাঁদের প্রত্যাশা নিয়ে আলোকপাত করেন।

রিয়েলমি ওয়াচ ২ প্রো আকর্ষণীয় সব স্পোর্টস ফিচারে ভরপুর। এতে রয়েছে ১.৭৫ ইঞ্চির বড় কালার ডিসপ্লে এবং ১০০টি স্টাইলিশ ওয়াচ ফেস। তাছাড়া, রিয়েলমি ওয়াচ ২ প্রো দিয়ে ব্যবহারকারীরা সঠিক জিপিএস, রক্তে অক্সিজেন ও হৃদস্পন্দন শনাক্তকরণের মতো আরও অনেক স্মার্ট ফাংশন অনায়েসে উপভোগ করতে পারবেন।

অন্যদিকে, ২.৫ সেন্টিমিটার রঙিন টাচস্ক্রিন সম্বলিত রিয়েলমি ওয়াচ ২ দিয়ে ব্যবহারকারী ১২ দিনের ব্যাটারি লাইফ, ৯০টি স্পোর্টস মোড, লাইভ ওয়াচ ফেস এবং স্মার্ট এআইওটি নিয়ন্ত্রণের মতো ফিচারগুলো উপভোগ করতে পারবেন। এই ফিচারগুলো ব্যবহারকারীদের জীবনকে রাঙিয়ে তুলবে। এই স্মার্টওয়াচ দিয়ে অক্সিজেনের স্তর এবং হার্টের রেট পর্যবেক্ষণ করাও সম্ভব।

আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ফাইভ জি ফোন সরবরাহের লক্ষ্যে, তরুণদের পছন্দের ব্র্যান্ড ফাইভ জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে রিয়েলমি । রিয়েলমি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি (ইন্টারনেট অব থিংস) ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে।

এর ফলে সাশ্রয়ী মূল্যের ফাইভ জি ফোন ছাড়াও রিয়েলমি আরও অনেক এআইওটি পণ্য তরুণ ক্রেতাদের জন্য বাজারে নিয়ে আসবে। ৫জি প্রযুক্তির অধিগ্রহণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে এবং সবার জন্য ৫জি নিশ্চিত করতে রিয়েলমি আগামী দিনে আরও বেশি বেশি স্মার্ট ডিভাইস বাজারে নিয়ে আসবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাকুতেন ভাইবারে ব্যবহারকারীদের জন্য নতুন এআই চ্যাটবট

ডিজিটাল নিরাপত্তা আইনের কতিপয় ধারা নিবর্তনমূলক : জিএম কাদের

যেসব পদে লোক নিবেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়

কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের টিকাদান শুরু

কক্সবাজারে গৃহবধূকে গণধর্ষণের বিচার বিভাগীয় অনুসন্ধান চেয়ে রিট

করোনাকালে সুবিধাবঞ্চিতদের ঈদ উদযাপন হতে পারে বিকাশে দেয়া গ্রাহকের অনুদানে

টঙ্গীতে ওয়ার্ল্ড ভিশনের স্বাস্থ্যসম্মত নিরাপদ নগর পরিচিতি ও অবহিকরণ সভা অনুষ্ঠিত

সীমান্ত ব্যবস্থাপনায় সাফল্য ও সক্রিয় কূটনীতিতে দূরদর্শী নেতৃত্বের প্রতিফলন

কালকিনিতে বিক্ষোভ মিছিলে পুলিশ ও মুসল্লীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

ওয়ানডের পর এবার টেস্টের পালা

ব্রেকিং নিউজ :